কলার পিঠার স্পেশাল রেসিপি।।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল কলার পিঠার স্পেশাল রেসিপি।।।কলার এই পিঠাটি খেতে অসম্ভব ভালো লেগেছে। ভ্যানিলা এসেন্স দেওয়াতে ফ্লেভারটা বেশ ভালো এসেছে। বিকেলবেলার নাস্তায় এই গরম গরম পিঠা খেতে খুবই ভালো লাগে, বেশ নরম এবং তুলতুলে হয়ে থাকে। বাচ্চারাও বেশ পছন্দ করেছে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221219_194650228.jpg

GridArt_20221219_195045334.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • কলা
  • ডিম
  • দুধ
  • চিনি
  • ভেনেলা এসেন্স
  • আটা
  • তেল
  • লবণ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি ভালোভাবে কলা গুলোকে ভর্তা করে নেব।

GridArt_20221219_194425755.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেব দুধের গুঁড়ি, চিনি, এক চিমটি লবণ।

GridArt_20221219_194455871.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো ডিম এবং সবগুলো উপকরণ ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20221219_194512207.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিব পরিমাণ মতো আটা, দিয়ে ভালোভাবে মিশিয়ে আধা ঘন্টা রেস্টে রেখে দেব।

GridArt_20221219_194541735.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর হাতের মধ্যে অল্প একটু আটা নিয়ে নেব।

GridArt_20221219_194602714.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে, তাতে পরিমাণ মতো তেল দিয়ে, পিঠাগুলো দিয়ে দেব।

GridArt_20221219_194613700.jpg

সপ্তমধাপ:
  • এরপর উল্টিয়ে পাল্টিয়ে পিঠাগুলো ভেজে নেব।

GridArt_20221219_194630628.jpg

সর্বশেষ ধাপ :
  • ভাজা হয়ে গেলে তুলে নেবো, এবং গরম গরম পরিবেশন।

21201.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221219_195103738.jpg

GridArt_20221219_195005814.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

কলা মাখা পিঠাগুলো খেতে অনেক মজা হয় আপু। আমি প্রায় সময় বাসায় তৈরি করে থাকি কলা দিয়ে পিঠাগুলো।এই ধরনের পিঠাগুলো খেতে যেমন রুচিসম্মত তেমনি এই পিঠা একটি পুষ্টিকর খাবারও বলা যায়।পিঠার কালার খুব সুন্দর হয়েছে দেখে খেতে ইচ্ছে করতেছে আমার জন্য কিছু পাঠিয়ে দেন আপু।

 2 years ago 

আপনি ঠিকই বলছেন আপু এই ধরনের পিঠাগুলো অনেক পুষ্টিগুণ থাকে তাই সবাইরে খাওয়া উচিত, আমাদের বাসার সবাই ও এই পিঠাগুলো অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু এই পিঠা খেতে কিন্তু দারুণ সুস্বাদু লাগে। আমিও কিছু দিন আগে বানিয়েছি আর আমার বাসার সবাই এই পিঠা খুব পছন্দ করে। এই পিঠা গরম গরম খেতে খুবই সুস্বাদু লাগে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আসলে এপিঠ অনেক সুস্বাদু যারা একবার খাবে তারা আবার খেতে চাইবে, আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকাল এলেই সবাই মজার মজার পিঠা তৈরি করার চেষ্টা করে। কলা দিয়ে যে এত সুন্দর ভাবে মজার পিঠা তৈরি করা যায় তা আজকে প্রথম দেখলাম। কলার পিঠার রেসিপি দেখে ভালো লাগলো আপু। একদিন অবশ্যই তৈরি করে খেয়ে দেখব। ভালো ছিল আপু আপনার তৈরি করা এই রেসিপি।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন শীতকালে এলে সবাই মজার মজার পিঠা তৈরি করে খায় আমরা সব সময় শীতকালে অনেক মজার মজার পিঠা তৈরি করে খাই, আমার দেখানো পথে পিঠা তৈরি করে খাবেন আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কলা খেতে অনেক পছন্দ করি তাই কলা দিয়ে যেকোনো কিছু তৈরি করলে খেতে অনেক সুস্বাদু হয়। কলার বড়া আমি মাঝে মাঝে বাসায় তৈরি করি কিন্তু তার মধ্যে ডিম কখনো দেইনি। আপু আপনি খুবই সুন্দর করে ডিম,দুধ,কলা দিয়ে পিঠা তৈরি করেছেন তা খুবই পুষ্টিকর ও সুস্বাদু খাবার। সুন্দর একটি রেসিপি খুব সুন্দর করে উপস্থাপন করেছেন এবং আমাদের সাথে শেয়ার করেছেন তার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু এরপর থেকে কলা দিয়ে পিঠা তৈরি করার সময় অবশ্যই ডিম দিবেন দেখবেন অন্যরকম একটি টেস্ট পাবেন, খুবই মজাদার এই রেসিপি আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদিন ইউটিউবে দেখেছিলাম কলা দিয়ে এবং ডিম দিয়ে পিঠা বানাতে। তখন প্রবাস থাকাকালীন একদিন ট্রাই করে সাকসেস হয়েছিলাম। আর আজকে আপনাকে দেখছি সেটি বানিয়েছেন। অনেক বেশি সুস্বাদু হয়েছিল ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ভাইয়া সাকসেস না হওয়ার কিছুই নাই পিঠা বানানো অনেক সহজ, এবার বাসায় বানিয়ে সবাইকে খাওয়ান আশা করছি সবাই অনেক মজা পাবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সবাই চায় নতুন নতুন রেসিপি দিয়ে মন কে তৃপ্ত করতে। আপনি তো আজকে অনেক নুতন একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। আসলে ভ্যানিলাি এ্যাসিস দিয়ে আপনি অনেক ইউনিক রেসিপি করেছেন আপু। ভালই লাগছে কলার পিঠার স্পেশাল রেসিপি।।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পিঠা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

বিকেলবেলা গরম গরম এরকম তেলের পিঠাগুলো খেতে খুবই ভালো লাগে। পিঠাগুলো দেখে খেতে ইচ্ছে করছে। তবে কলা দিয়ে এভাবে কখনো তৈরি করে খাওয়া হয়নি। একদিন ট্রাই করে দেখব। দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে সুস্বাদু ও ইউনিক একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

কলা দিয়ে এভাবে পিঠা তৈরি করে দেখবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, খুবই মজাদার এ রেসিপি একবার খেলে আবার খেতে ইচ্ছা করবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কলার পিঠা তেমন একটা খাওয়া হয়নি তবে শুনেছিলাম কলা দিয়ে অনেক চমৎকার পিঠা হয়। তবে আজকে আপনার পোস্টের মাধ্যমে সেই কথাটির প্রমাণ পেলাম। চমৎকারভাবে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। আমি সময় পেলে অবশ্যই একদিন বাসায় কলার পিঠা বানিয়ে টেস্ট করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আসলেই কলার পিঠা অনেক মজাদার পিঠা আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে আপনার বাসায় অবশ্যই তৈরি করে সবাই মিলে খাবেন আশা করছি আপনার বাসার সবাই অনেক পছন্দ করবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 
কলা দিয়ে খুব সুন্দর পিঠা বানিয়েছেন আপু। এই ধরনের পিঠাগুলো সকালের বা বিকেলের নাশতা হিসেবে খেতে অনেক মজা লাগে। আমার আম্মা এই পিঠা খুব ভাল বানাতে পারেন। গরম গরম খেতে বেশি ভাল লাগে। আপনার পিঠা বানানোর রেসিপি আমার ভাল লেগেছে। পিঠা দেখে মনে হচ্ছে ভাল ফুলেছে যা পিঠার একটি ভাল দিক। ধন্যবাদ আপু।
 2 years ago 

ভাইয়া এ ধরনের পিঠাগুলো আমরা সবসময় বিকেলবেলা খেয়ে থাকি, এ পিঠাগুলো বিকেলের নাস্তা হিসেবে খুব মানানসই হয়, আশা করছি এই পিঠা বাসায় তৈরি করে খাবেন খুবই মজাদার এই পিঠ, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62613.64
ETH 2438.01
USDT 1.00
SBD 2.67