||ডিম দিয়ে সুজির পিঠার স্পেশাল রেসিপি 😋।||

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ডিম দিয়ে মজাদার সুজির পিঠা রেসিপি।এই পিঠাটি খেতে অসম্ভব মজাদার ভিতরে তুলতুলে উপরে মুচমুচে। বিকেলের নাস্তা অথবা হঠাৎ চলে আসা মেহমানের আপ্যায়নে এটি একদম পারফেক্ট। বানাতে সময় খুব কম লাগে, খেতে বেশ সুস্বাদু। এই পিঠা টি আমি আমার আম্মুর কাছে শিখেছিলাম। এটি গরম গরম খেতে যেমন ভালো লাগে, ঠান্ডা হলে আরো বেশি ভালো লাগে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221120_073130263.jpg

GridArt_20221120_073201373.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • সুজি
  • চিনি
  • ডিম
  • লবণ এবং তেল

IMG-20221008-WA0032.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি সুজি গুলোর মধ্যে দিয়ে দেবো ডিম এবং লবণ।

GridArt_20221120_073233503.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর দিয়ে দিব চিনি। চিনি দিয়ে আমি সুজির একটি পাতলা ডো তৈরি করে নেব। যেহেতু আমি এখানে ডিম দিবো তাতে এক্সট্রা করে আর কোন পানি ব্যবহার করার দরকার নেই, ডিমের যে সাদা অংশ আছে সেটুকু দিয়েই পাতলা ডো
    তৈরি হয়ে যাবে।

GridArt_20221120_073326474.jpg

তৃতীয় ধাপ:
  • এরপরে আমি এক ঘন্টার জন্য ঢাকনা দিয়ে রেস্টে রেখে দেবো। এক ঘন্টা পর দেখা যাবে সুজিগুলো ফুলে ডাবল হয়ে গিয়েছে।

GridArt_20221120_073339481.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি চুলা একটি পাতিল বসিয়ে তাতে পরিমাণমতো তেল দিয়ে দেব। এবং তেল গরম হলে সুজি হাতে নিয়ে, ছোট ছোট গোল গোল করে নেব।

GridArt_20221120_073416439.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সেই তেলে সুজি গুলোকে ছেড়ে দেব। এবং পাঁচ মিনিট মাঝারি আঁচে সুজির পিঠাগুলোকে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20221120_073428178.jpg

ষষ্ঠ ধাপ:
  • যখন দেখব যে বাদামি কালার হয়ে এসেছে, তখন আমি তেল থেকে ছেঁকে চুলা থেকে নামিয়ে নেব। চুলে থেকে নামানোর পর এগুলো আরো একটু কালার হয়ে যাবে

GridArt_20221120_073441534.jpg

সর্বশেষ ধাপ :
  • ঠান্ডা হলে পরিবেশন করুন।

GridArt_20221120_074140829.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221120_073130263.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

নতুন নতুন রেসিপি তৈরি করতে আসলেই অনেক ভালো লাগে এবং এগুলো খেতেও সত্যিই অনেক ভালো লাগে। ডিম সুজি দিয়ে মজাদার একটি বিকালের নাস্তা রেসিপি তৈরি করেছেন। এটা আগে কখনো খাওয়া হয়নি। দেখতে অনেক লোভনীয় লাগছে। মজাদার এই রেসিপিটি কিন্তু আপু আমি শিখে নিয়েছি। একদিন আমিও বানিয়ে আপনাদের সামনে দেখাবো।

 2 years ago 

আপনাকে আপু এই রেসিপিটি শিখাতে পেরে খুবই ভালো লাগলো অবশ্যই চেষ্টা করবেন বাসা তৈরি করে আমাদের সাথে শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আপু আমি ডিম দিয়ে সুজির পিঠা বানানোর কথা শুনেছি। কিন্তু কখনো দেখা বা খাওয়া হয়নি। তাই আজকে আপনি এই রেসিপিটি শেয়ার করে দেখার সুযোগ করে দিলেন। রেসিপিটি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু যেহেতু আমার রেসিপিটি দেখেছেন তাই অবশ্যই বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ খুব সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু এটা আপনি একদম ঠিক বলেছেন নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে। আসলে নতুন নতুন রেসিপি তৈরি করতে যেমন ভালো লাগে তেমনি খেতেও ভালো লাগে। আর যদি খেতে অনেক মজার হয় তাহলে তো কথাই নেই। আপনার তৈরি করা সুজির পিঠাগুলো দেখতে খুবই লোভনীয় লাগছে। মনে হচ্ছে নিয়ে খেতে। এই পিঠাগুলো গরম গরম খেতে দারুন লাগে।

 2 years ago 

জি আপু তাইতো আমি সব সময় নতুন নতুন রেসিপি খুঁজে বের করি এবং তৈরি করে সবার সাথে শেয়ার করার চেষ্টা করি, এই রেসিপিটি খেতে অত্যন্ত সুস্বাদু হয়েছে আশা করছি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

শীতকাল আমাদের মাঝে চলে এসেছে। এখন অনেক ধরনের পিঠা তৈরি হবে। সকাল বেলা কন কনে শীতের মধ্যে গরম গরম পিঠা খেতে সত্যি খুব ভালো লাগে। আপনি খুব সুন্দর করে ডিম দিয়ে সুজির পিঠার স্পেশাল রেসিপি তৈরি করেছেন। দেখে তো খেতে ইচ্ছে করতেছে। পিঠে তৈরির প্রক্রিয়া খুবই সুন্দর হয়েছে। এত দুর্দান্তরে রেসিপি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

জি ভাইয়া ঠিকই বলেছেন শীতকাল আমাদের মাঝে চলে এসেছে তাইতো আমরা নতুন নতুন আরো অনেক পিঠা তৈরি করে খাব, নতুন নতুন মজাদার পিঠা তৈরি করে খেতে মজাই আলাদা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন আপু খাবার দাবার খেতে কে নাহ পছন্দ করে 😋।কিন্তু আমি আগে কখনও এই পিঠা খাইনি।তবে এই পিঠার মতই দেখতে তালের পিঠা খেয়েছি।আপনার বানানো পিঠাটিও দেখতে খুব মজাদার মনে হচ্ছে।কালারটাও খুব চমৎকার লাগছে। আর আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দরভাবে সাজিয়েছেন। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া তালের পিঠা স্বাদ আর সুজির পিঠার স্বাদ একেবারে আলাদা, সুজির পিঠা রেসিপিটি বাসায় তৈরি করে খাওয়ার চেষ্টা করবেন আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু আপনার ডিম দিয়ে তৈরি করা সুজির পিঠার স্পেশাল রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে । ঝটপটে মজাদার একটি রেসিপি তৈরি করা সম্ভব । আর মায়ের কাছ থেকে শেখা যে কোন রেসিপিই আমার কাছে মনে হয় বেশ সুস্বাদু হয়ে থাকে । প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন যা দেখে আমিও আপনার কাছ থেকে শিখে নিলাম ।ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

আসলে আপু ঝটপটে মজাদার একটি রেসিপি তৈরি করা সম্ভব বিকেলের নাস্তা হিসেবে রেসিপিটি একেবারে মানানসই, আশা করছি এই রেসিপিটি বাসায় তৈরি করে খাবেন খুব টেস্ট পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঝটপট বিকেলের নাস্তা হিসেবে এই রেসিপিটা দারুন। খুবই অল্প সময়ে তৈরি করা যাবে। দেখে খুব লোভনীয় লাগছে খেতে ও নিশ্চয়ই মজা হয়েছে। খুবই অল্প উপকরণে সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। আপনাকে ধন্যবাদ এইরকম একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া খেতে অনেক মজা হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, বিকেলের নাস্তা হিসেবে উপযোগী নাস্তা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমাদের রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু সুজির নাস্তা গুলো সব সময় মজাদার হয়।ঠিক বলেছেন বাসায় সবাই বিকেলের নাস্তা কিংবা হঠাৎ করে মেহমান আসাতেই ঝটপট নাস্তাটি তৈরি করা যায়।সুজি আর ডিম দিয়ে তৈরি করা নাস্তাটি দেখতে অনেক বেশি লোভনীয় হয়েছে।দেখেই খেতে ইচ্ছে করতেছে আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো নতুন নতুন মজাদার রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ আপু এত সুন্দর করে আমাকে অভিনন্দন জানানোর জন্য্

 2 years ago 

আপু ডিম দিয়ে খুবই মজাদার পিঠা তৈরি করেছেন। আমার এই এই পিঠা খেতে অনেক ভালো লাগে। আমরা একে বল পিঠা বলি। আমি কয়েকবার বানিয়েছি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি পিঠা তৈরির ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনাকরেছেন। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার পিঠা খেতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগছে এই কথাগুলো অনেক সুস্বাদু খেতে অনেক মজা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68152.98
ETH 3536.22
USDT 1.00
SBD 2.86