মহান বিজয় দিবস উপলক্ষে একটি পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। সবাইকে বিজয় দিবসের অনেক অনেক শুভেচ্ছা।বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। মহান বিজয় দিবস উপলক্ষে একটি পেইন্টিং।১৬ ই ডিসম্বর মহান বিজয় দিবস,এটি বাংলার গর্ব করার দিন।দীর্ঘ্য ৯মাস রক্ত ক্ষয়ী যুদ্ধের পর বাংলাদেশ সাধিন হয়।আর এই দিনে পাকিস্তানি বাহিনী পরাজয় শিকার করে পত্রে সাইন করে।সেইদিন বাংলার আকাশে বাতাসে জমিনে প্রতেকটা মানুষের ঘরে আনন্দের ,মুক্তির উল্লাস বইতে থাকে।এই দিনে বাংলা বিজয় অর্জন করে। এই দিনে সহিদ দের প্রতি ও শ্রদ্ধা জানানো হয়। কারণ তাদের রক্তের বিনিময়ে ত্যাগের বিনিময়ে আমরা এই দিন পেয়েছি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20221216_215450870.jpg

GridArt_20221216_191000787.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • রঙ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি সাদা কাগজের উপর পেন্সিল দিয়ে এঁকে নেব।

GridArt_20221216_215614897.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি সূর্যের চারপাশে হলুদ রং দিয়ে দেব।

GridArt_20221216_215637906.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি সূর্যর চারপাশে হালকা কমলা রং থেকে লাল রং পর্যন্ত করে নেব।

GridArt_20221216_215724473.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি পতাকা হাতে একটি মানুষ এঁকে নেব।

GridArt_20221216_215804460.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি সেই মানুষ এবং পতাকা রং করে নেব।

GridArt_20221216_215823359.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি উপরে কয়েকটি পাখি এঁকে নেব।এবং নিচে হালকা পাতলা ঘাস এঁকে নিব।

GridArt_20221216_215930387.jpg

সর্বশেষ ধাপ:

এরপর চারপাশের টেপ উঠিয়ে নেব এবং নিচে আমার সিগনেচার করে নেব।

GridArt_20221216_215450870.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর আমরা পেয়েছি আমাদের এই স্বাধীনতা। এই স্বাধীনতা প্রতিটি বাঙালির জন্য অহংকার। মহান বিজয় দিবস উপলক্ষে আপনি খুবই চমৎকার একটি পেইন্টিং অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন দেখতে অনেক বেশি সুন্দর দেখাচ্ছে। এরকম পেইন্টিং দেখলে নিজের কাছে এক অন্যরকম ভালো লাগা কাজ করে কারণ এটা বাঙালি জাতির মুক্তির এক প্রতিচ্ছবি।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার বিজয় দিবসের পেন্টিং এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

মহান বিজয় দিবস উপলক্ষে খুবই সুন্দর পেইন্টিং করেছেন। সত্যিই পেইন্টিংটি দেখতে পেয়ে মুগ্ধ হয়ে গেলাম। এই বিজয় দিবস লক্ষ শহীদের রক্তের বিনিময়ে। এই বিজয় দিবসে উপলক্ষে সুন্দর পেইন্টিং দেখতে ভালো লাগলো।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা মহান বিজয় দিবস উপলক্ষে পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো আশা করছি সামনে আরো মনোমুগ্ধকর পেন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারব, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য। প

 2 years ago 

বিজয় আমাদের গৌরব। স্বাধীনতা অর্জনের জন্য আমাদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে। আপনি বিজয় দিবস উপলক্ষে খুব চমৎকার পেইন্টিং করেছেন। দেখে খুব ভালো লাগলো। আপনার পেইন্টিং খুবই অসাধারণ হয়েছে। এতো সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন স্বাধীনতা অর্জনের জন্য আমাদের অনেক ত্যাগ স্বীকার করতে হয়েছে তবে সকাল তাদের বিনিময় হলেও স্বাধীনতা পেয়েছি এটাই সবচাইতে বড় বিষয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

সত্যি আপু ঘরে বাইরে সবখানে আজ বিজয়ের উল্লাস। বিজয়ের এই আনন্দে সবাই মেতে উঠেছে। আপু আপনার পেইন্টিং কিন্তু অসাধারণ হয়েছে। বিজয়ের উল্লাস সবার মাঝে বিলিয়ে দিতে দারুন পেইন্টিং করেছেন। আমার কাছে খুবই ভালো লেগেছে। অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি আপু বিজয়ের এই উল্লাসে সুন্দর একটি পেইন্টিং সবার সাথে শেয়ার করার জন্য আমার পেন্টিং আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর এ কেমন মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু বিজয় দিবস উপলক্ষে আপনার পেইন্টিংটি সত্যি অসাধারণ হয়েছে। আপনার পেইন্টিং টির মধ্যে অনেক কিছু লুকিয়ে আছে। বিজয়ের আনন্দ চমৎকারভাবে ফুটিয়ে তুলেছেন পেইন্টিংটিতে। বেশ ভালো লাগলো আপনার পেইন্টিংটি। প্রতিটি ধাপের উপস্থাপন বেশ ভালো ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি আপু বিজয়ের আনন্দ চমৎকারভাবে ফুটিয়ে তোলার জন্য আমার পেইন্টিং আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলেই মহান এই বিজয় দিবস বাঙ্গালী জাতির জন্য গর্বের বিষয় ৷ যাই হোক মহান বিজয় দিবস উপলক্ষে অনেক সুন্দর একটি পেইন্টিং করেছেন ৷ অনেক সুন্দর হয়েছে পেইন্টিং টি ৷ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইন্টিং সুন্দর ভাবে শেয়ার করার জন্য ৷

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা বিজয় দিবস উপলক্ষে সুন্দর একটি পেইন্টিং আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

মহান বিজয় দিবস উপলক্ষে অসাধারণ একটি পেইন্টিং করেছেন আপু,দেখে মুগ্ধ হয়ে গেলাম। দেখেই বুঝা যাচ্ছে অত্যন্ত দক্ষতার সাথে আপনি পেইন্টিংটা করেছেন। সমসাময়িক বিষয় নিয়ে এত সুন্দর একটি পেইন্টিং, আমাদেরকে উপহার দেওয়ার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আমার বিজয় দিবস উপলক্ষে তৈরি করা পেইন্টিং দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে খুবই ভালো লাগলো, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মনমুগ্ধকর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু অসাধারন হয়েছে পেইন্টিংটি। পেইন্টিং দেখে মনে হচ্ছে আজকেই ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বরের প্রথম সকাল। যাদের জন্য আমরা মানচিত্র পেয়েছি,পতাকা পেয়েছি তাদের প্রতি হাজার সালাম। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে শহীদদের প্রতি হাজার সালাম জানানো ও আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর পেন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 66254.46
ETH 3319.59
USDT 1.00
SBD 2.69