|| মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220709_171359839.jpg

20220524_215502.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • লাউ
  • মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220709_171625135.jpg

20220525_110533.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাছের সাথে ভালোভাবে হলুদ মরিচ লবণ দিয়ে মাখিয়ে নিব।

GridArt_20220709_171654362.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তাতে পরিমান মত তেল দিয়ে মাছ দিয়ে দিব।

GridArt_20220709_171734126.jpg

তৃতীয় ধাপ:

  • এবং ভালোভাবে কিছুক্ষণ উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেব।

GridArt_20220709_171822928.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর অন্য একটি পাতিল এ তেল দিয়ে পেঁয়াজ, কাঁচামরিচ কুচি দিয়ে দিব।

GridArt_20220709_171842682.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো হলুদের গুঁড়া ,মরিচের গুঁড়া, জিরা গুঁড়া ,লবণ ,রসুন ।

GridArt_20220709_171937418.jpg

ষষ্ঠ ধাপ:

  • এরপর দিয়ে দেবো লাউ গুলো।

GridArt_20220709_172025414.jpg

সপ্তমধাপ:

  • এরপর দিয়ে দেবো টমেটো এবং ভাজা মাছ গুলো।
    GridArt_20220709_173845466.jpg

অষ্টম ধাপ:

  • এরপর দিয়ে দেবো সামান্য পানি এবং কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220709_174243276.jpg

সর্বশেষ ধাপ :

  • ঝোল একটু গাঢ় হয়ে আসলে আমি চুলে থেকে নামিয়ে নেব।

20220524_215229.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

20220524_215502.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

প্রথমে আপনি চোলাই ফ্রাই পেনে তেল গরম করে নিয়েছেন। পরবর্তীতে সেখানে মাছ দিয়ে ভেজে নিয়ে ধাপে ধাপে রান্নাটি সম্পন্ন করেছেন। এবং প্রত্যেকটি ধাপই অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। বিশেষ করে এই রেসিপি সাথে যখন টমেটো যোগ করেছেন তখন এরশাদ আরো বেশি বৃদ্ধি পেয়েছে ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনাদের সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি সত্যি ভীষণ সুস্বাদু হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

মাছ দিয়ে লাউ রান্না করলে খেতে খুবই ভালো লাগে। মাছ দিয়ে লাউ রান্নার রেসিপি ভালো লেগেছে আপু। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করেছেন। রন্ধন শিল্পের নিপুণতা সকলের মাঝে উপস্থাপন করেছেন এজন্য ধন্যবাদ জানাচ্ছি আপনাকে।

 2 years ago 

চেষ্টা করেছি আরও সুন্দরভাবে রেসিপিটি তৈরি করে আপনার সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার উপস্থাপনা ও আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে লাউয়ের তরকারি বরাবরই আমার অনেক ফেভারিট আপনি খুব লোভনীয়ভাবে রেসিপিটি প্রস্তুত করে উপস্থাপন করেছেন দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

যে ভাইয়া খেতে খুবই মজা হয়েছিল লাউ দিয়ে মাছের রেসিপি সবসময় অনেক মজা, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপি তৈরি করেছেন। লাউ আমার খুব প্রিয় খাবার এটি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। মাছ দিয়ে রান্না করা লাউ রেসিপি কালার দেখে মনে হয় খুব সুস্বাদু হবে। আপনি অনেক সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন ।এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং শুভকামনা রইলো।

 2 years ago 

ও আপনার মত আমারও এই রেসিপিটি অনেক প্রিয় তাই মাঝে মাঝে রান্না করে খেয়ে থাকি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

লাউ অনেক পুষ্টিকর এবং মজাদার একটা খাবার। লাউ দিয়ে মাছের রেসিপি টা দারুণ তৈরি করেছেন আপু। আপনার রেসিপির পরিবেশনা এবং উপস্থাপনা টাও ভালো ছিল। বেশ লোভনীয় ছিল রেসিপি টা। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে পাশে থাকার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো লোভনীয় রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

মাছগুলো এভাবে ভেজে লাউয়ের সাথে রান্না করলে খেতে ভালই লাগে। আপনার রান্নার পদ্ধতিটা আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার রেসিপিটি দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

যে আপু আমরা সব সময় মাছ ভেজে তারপরে দরকারের সাথে দিই মাছ ভাজি করা ছাড়া আমাদের একদম ভালো লাগে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মাছ দিয়ে লাউয়ের মজাদার রেসিপিটি বেশ সুস্বাদু হবে বলে মনে হচ্ছে। অসম্ভব সুন্দরভাবে আপনার পোস্টটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।

 2 years ago 

যে আপু আপনি ঠিকই ধরেছেন অনেক সুস্বাদু হয়েছে আমরা বাসার সবাই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60025.27
ETH 2417.33
USDT 1.00
SBD 2.42