একটি বাঁশ ঝাড় ও পাথরের সঙ্গে প্রজাপতি খেলার পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।কিছুদিন কারেন্ট বেশ সমস্যা করছে প্লাস নেট ও। তাছাড়া গ্রামের বাড়িতে এসেছি সব মিলিয়ে একটু ব্যস্ত আছি।তাই খুব একটা এক্টিভ থাকতে পারছিনা। তাও চেষ্টা করছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি বাঁশ ঝাড় ও পাথরের সঙ্গে প্রজাপতি খেলার পেইন্টিং। এইসব পেইন্টিং আমার কাছে খুবই ভালো লাগে।তাই মাঝে মাঝেই চেষ্টা করি। যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20220920_125941564.jpg

GridArt_20221023_070441735.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • তুলি।
  • রঙ।
  • টেপ
প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজের চারপাশে টেপ লাগিয়ে নিয়েছি।এরপর সবুজ রং করে নিব।

GridArt_20221023_002443857.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর মাঝখানে হালকা সবুজ রঙ করে নিব

GridArt_20221023_002527499.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর হলুদ রঙ দিয়ে বাঁশ এর সেপ করে নিব।এবং সবুজ রঙ করে নিব।

GridArt_20221023_003532267.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর সাদা রঙ দিয়ে বাঁশের খোপ এঁকে নেব।এবং নিচে পানি এঁকে নিব।

GridArt_20221023_003606097.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর কালো রং দিয়ে কয়েকটি পাথর এঁকে নেব এবং ছোট্ট একটি প্রজাপতিও এঁকে নেবে

GridArt_20221023_003635904.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি কয়েকটি বাঁশপাতা এঁকে নিবো।এবং চারপাশ থেকে টেপ উঠিয়ে নেব।এবং আমার সিগনেচার করে নেব।

GridArt_20221023_003721573.jpg

GridArt_20220920_125941564.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

আপনার হাতের তৈরি আর্টটি খুবই সুন্দর এবং অসাধারণ হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে বাঁশ গাছের পাশে প্রজাপতি খেলা করার দৃশ্য প্রকাশ করেছেন। প্রজাপতি সাধারনত সবসময় উড়ন্ত অবস্থায় থাকে।

 2 years ago 

আপু আমার তৈরি করা পেইন্টিংটি আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে বাঁশ ঝাড় ও প্রজাপতি প্রিন্টিং করে শেয়ার করেছেন। আসলে বাঁশের ঝাড় দেখে মনে হচ্ছে কোনো প্রিন্টিং করা বাঁশের ঝাড় না। বাস্তবে বাঁশের ঝাড়। প্রজাপতি তৈরি দেখতে আমার কাছে অসাধারণ লেগেছে। ধন্যবাদ এত সুন্দর একটি পেন্টিং তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাদের এত সুন্দর সুন্দর মন্তব্য দেখলে মন থেকে অনেক উৎসাহ পাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

বিদ্যুৎ প্রতিদিনই মানুষের কাজের ব্যাঘাত ঘটাচ্ছে তেমনি আপনার এবং আমারও। তবে মনের মাধুরী মেশানো একটা পেন্টিং উপহার দিয়েছেন। বাঁসঝাড়ের ও পাথরের সাথে প্রজাপতির খেলা সত্যিই মনমুগ্ধকর হয়েছে। আমার বাংলা ব্লগে আপনি ও একজন ভালো প্রিন্টার। এত সুন্দর পেন্টিং উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আমার পেইন্টিং এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে, দোয়া করবেন সামনে যেন আরো মনোমুগ্ধকর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

অংকনের জন্য দারুণ একটা বিষয় চিন্তা করেছেন এবং সেটা বাস্তবায়ন ও করেছেন খুব ভালোভাবে।বাঁশ ঝাড় ও পাথরের সাথে প্রজাপতির খেলা অংকনটি অসাধারণ হয়েছে। বাঁশের ঝাড় অংকন টি নিখুঁতভাবে ভাবে করেছেন।অনেক ধন্যবাদ আপু সুন্দর পেইন্টিং টা আমাদের মাঝে শেয়ার করার জন্য। ভালো থাকবেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

কে বলেছে আপনি আর্ট করতে পারদর্শী নয় আপনি তো মাঝে মাঝে চমৎকার চমৎকার দৃশ্য প্রস্তুত করে আমাদের মাঝে শেয়ার করে থাকেন।। আমিও চিত্র প্রস্তুত করতে অনেক ভালবাসি তবে সময়ের স্বল্পতার কারণে সেরকম ভাবে করতে পারি না।।

বাঁশ বাগান পাথর এবং প্রজাপতির খুবই সুন্দর চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে সেই সাথে সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর একটি পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগছে, তাছাড়া আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখে আরো সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করার উৎসাহ জাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন আমাদের এখানেও অনেক সমস্যা হচ্ছে কারেন্টের। গ্রামের বাড়িতে গিয়ে আপনি এত ব্যস্ততার মাঝেও আমাদের সাথে খুব সুন্দর একটি পেন্টিং শেয়ার করেছেন আজকে। আপনার বাঁশঝাড় ও পাথরের সাথে প্রজাপতি খেলার পেন্টিং টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর প্রিন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু গ্রামে কারেন্টের সমস্যা তা ছাড়া নেটওয়ার্কের সমস্যা তবে একটা দিক ভালো হচ্ছে গ্রামে থেকে সময় করে পেন্টিং করতে পারছি আর চেষ্টা করছি আপনাদের সাথে সুন্দর সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

একদম ঠিক বলেছেন আপু বেশ কিছুদিন থেকে লোডশেডিং হচ্ছে এবং নেটওয়ার্কের বেশ সমস্যা হচ্ছে। আপনি গ্রামে গিয়েছেন তাই হয়তো নেটওয়ার্ক সমস্যা আরও বেশি হচ্ছে। আপনি আপনার ব্যস্ততার মাঝেও এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। বাঁশ ঝাড় দেখতে অনেক সুন্দর লাগছে।

 2 years ago 

জ্বী আপু গ্রামের লোডশেডিং এর খুবই খারাপ অবস্থা কারেন্ট থাকে না বললেই চলে তারপর আবার নেটওয়ার্ক প্রবলেম গ্রামে থাকলে কাজ করতে অনেক সমস্যা হয়, তারপরও চেষ্টা করছি আপনাদের সাথে সুন্দর সুন্দর পেন্টিং শেয়ার করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গ্রামের বাড়িতে গিয়ে অনেক ব্যস্ত সময় পার করছেন ।তবুও এত সুন্দর চিত্র অঙ্কন করে আমাদের মাঝে প্রদর্শন করলেন সত্যিই আপনার চিত্র অংক দেখে মুগ্ধ হয়েছি । একটি বাঁশ ঝাড় এবং পাথরের উপর প্রজাপতি খেলার পেন্টিং সত্যিই অসাধারণ ছিল অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন।

 2 years ago 

ভাইয়া আমার তৈরি করা পেইন্টিং এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর মনোমুগ্ধকর পেন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বর্তমান বিদ্যুৎ অনেক বেশি সমস্যা করছে যেটা আমি বাসায় এসে উপলব্ধি করতে পারছি প্রতিনিয়ত। সে যাই হোক বিদ্যুৎ সমস্যা করলেও গ্রামে খুবই সুন্দর মুহূর্ত অতিবাহিত করছি প্রতিনিয়ত। আর আপনার অংকনের ব্যাপারে কি বলবো আপনি বরাবরই অনেক সুন্দর অঙ্কন করেন। আপনার অংকন গুলো বরাবরি অনেক বেশি সুন্দর এবং আকর্ষণীয় হয়ে থাকে। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ভাইয়া গ্রামে কারেন্টের সমস্যা বিদ্যুতের সমস্যা তবে সবচাইতে ভালো দিক গ্রামের সৌন্দর্য উপভোগ করা যায় আর অনেক সময় পাওয়া যায় সুন্দর সুন্দর পেইন্টিং তৈরি করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপু লোডশেডিং এর কথা কি বলবো জনজীবন অতিষ্ঠ হয়ে গেছে।কোন কাজ ঠিক ঠাক ভাবে করা যায় না। এইটা শহরের অবস্থা। আপনি গ্রামে গেছেন সেখানের অবস্থা তো আরো বেশি খারাপ। তারপরও সবকিছু কাটিয়ে আপনি সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। বাঁশ ঝাড়টা অনেক সুন্দর হয়েছে সাথে প্রজাপতি 🦋 ছবিটি। সবমিলিয়ে কালার কম্বিনেশন টা বেশ ভালো ছিল। ধন্যবাদ আপনাকে আপু সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ঠিকই বলেছেন আসলেই লোডশেডিং এর কারণে জনজীবন অতিষ্ট হয়ে গিয়েছে তবে তার পরেও আমরা সবাই একটু স্বস্তি খুঁজি আমি মনে করি এর জন্য গ্রামী পারফেক্ট, বিদ্যুৎ নেটওয়ার্ক সমস্যা থাকলেও গ্রামের সুন্দর পরিবেশ খুবই সুন্দরভাবে উপভোগ করা যায় আর অনেক সময় পাওয়া যায় সুন্দর পেন্টিং তৈরি করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 61039.43
ETH 2460.28
USDT 1.00
SBD 2.66