একটি পাতার ম্যান্ডেলা আর্ট।।

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি পাতার ম্যান্ডেলা আর্ট।।ম্যান্ডেলা আর্ট আমার খুব প্রিয় আর্ট গুলোর মধ্যে একটি।এই আর্ট বেশ ভালো লাগে।কারণ ভিতরে থাকে গুটি গুটি সব নিখুঁত ডিজাইন।আর এই ডিজাইন গুলো দেখতে খুবই ভালো লাগে।যদিও সময় সাপেক্ষ ব্যাপার কিন্তু সুন্দর হয়।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20230703_085919337.jpg

GridArt_20230703_085836960.jpg

GridArt_20230703_085755801.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রঙ

GridArt_20230703_090753496.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি পেন্সিল দিয়ে একটি পাতা এঁকে নিলাম।

GridArt_20230703_082938002.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর পেন্সিলের দাগের উপর জেল পেন দিয়ে এঁকে নেব।

GridArt_20230703_083056288.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি পাতার ভিতরে আরও একটি ধাপ এঁকে নেব এবং ভেতরের ডিজাইন করা শুরু করব।

GridArt_20230703_083140616.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি আরও একটি ধাপ এঁকে নেব।

GridArt_20230703_083219183.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি আরো একটু ডিজাইন করে নেব সেই ধাপের মধ্যে।

GridArt_20230703_083244559.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি ভিতরের পাতায় ডিজাইন করে নেব।

GridArt_20230703_083327607.jpg

সর্বশেষ ধাপ:
  • আমি একটু কালারফুল করে নেওয়ার জন্য রং করে নেব এবং আমার সিগনেচার দিয়ে দেব।

GridArt_20230703_085919337.jpg

GridArt_20230703_085836960.jpg

GridArt_20230703_085755801.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছে সব সময় ভালো লাগে দেখতে। আপনি সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট করেছেন এবং সেটি কালারফুল। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি পাতার ম্যান্ডেলা আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

জি আপু সবসময় কালো সাদা ম্যান্ডেলা আর্ট করি তাই ভাবলাম এটা একটু কালারফুল করি। তাই ভিতরে একটা লাল রং ব্যবহার করেছি ।আপনার কাছে ভালো লেগেছে শুনে সত্যি খুব ভালো লাগছে আপু। ধন্যবাদ আপনাকে।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 last year 

আপনি অনেক সুন্দর একটা পাতার ম্যান্ডেলা আর্ট অঙ্কন করেছেন। এরকম ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে আমার কাছে খুব ভালো লাগে। অনেক নিখুঁতভাবে ডিজাইন অংকন করেছেন আপনি। রং করার কারণে আরো বেশি ভালো লাগতেছে এটি দেখতে। তারপরে পাতার উপরের অংশে ফোটা দেওয়ার কারণে আরো বেশি ভালো লাগতেছে। অনেক বেশি সুন্দর হয়েছে সম্পূর্ণটা।

 last year 

আপু আমার কাছেও এ ধরনের ম্যান্ডেলাট গুলো খুব ভালো লাগে। ভিতরে নিখুঁত নিখুঁত ছোট ছোট ডিজাইন গুলো থাকে,তাই বেশি ভালো লাগে ।পাতার নিচের ফোঁটা গুলো আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছেও সত্যি খুব ভালো লাগছে আপু।

 last year 

আপু আপনি দারুণ ম্যান্ডেলা আর্ট করেছেন। আমার কাছে সত্যি খুব ভালো লেগেছে। পাতা অংকন করে তার মধ্যে আবার পাতা অংকন করে ম্যান্ডেলা আর্ট টা করেছেন। অনেক ধন্যবাদ আপু আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 last year 

জি আপু পাতা আর্ট করে পাতার ভিতরে মেন্ডেলা আর্ট করেছি। ম্যান্ডেলা আর্ট গুলো আমার কাছেও ভালো লাগে আপু সেজন্যই তো আপনাদের মাঝে শেয়ার করি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 last year 

ম্যান্ডেলা আর্ট সব সময়ই আমার অনেক ভালো লাগে। আর ম্যান্ডেলা আর্ট করতে প্রয়োজন অনেক বেশি ধৈর্যের। আমি যদিও মাঝে মাঝে ম্যান্ডেলা আর্ট করি । তবে সেটি সম্পূর্ণ ডিজিটাল আর্ট এর মাধ্যমে। সেটিতে অবশ্য এতো কষ্ট নাই। যাক আপনার আজকের ম্যান্ডেলা আর্টটি অনেক সুন্দর হয়েছে আপু।

 last year 

আপনি একেবার ঠিক বলেছেন ভাই আমি মেন্ডেলা আর্ট করতে প্রয়োজন অনেক বেশি ধৈর্যের ।যাদের এই ধৈর্য নেই তারা মেন্ডেলা করতে পারে না ।আপনার ডিজিটাল মেন্ডেলা আর্ট গুলো দেখেছি, করতে পারি না। কিন্তু আমার কাছে খুবই ভালো লাগে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য।

 last year 

ম্যান্ডেলা আর্ট গুলো দেখতে সবসময়ই অনেক ভালো লাগে।আপু আপনার পাতার ম্যান্ডেলা আর্ট টি দেখতে খুবই চমৎকার হয়েছে। কালো আর লাল এর কম্বিনেশন টা বেশ চমৎকার ভাবে ফুটে উঠেছে।সবমিলিয়ে অসাধারণ একটি পাতার ম্যান্ডেলা আর্ট শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 last year 

আপু সব সময় কালো এবং সাদা রংয়ের ম্যান্ডেলা আর্ট করি ।তাই ভাবলাম এবার একটু কালারফুল আর্ট করি সেজন্য ভিতরে লাল রং ব্যবহার করেছি ।এবং আমার কাছে মনে হচ্ছে কালো সাদার ভিতরে লাল রং টা বেশ ফুটে উঠেছে ।আমার কাছে ভালো লেগেছে আপু।

 last year 

ম্যান্ডেলার আর্টগুলোর ভিতরে এই ছোট ছোট ডিজাইন গুলোর কারনে ম্যান্ডেলার আর্ট এত বেশি আকর্ষণীয় হয়। তাছাড়া এই ছোট ছোট ডিজাইনগুলো অনেক সময় নিয়ে করতে হয়। আপনার আজকে পাতার ম্যান্ডেলার আর্টটি খুবই চমৎকার হয়েছে। বিশেষ করে ভিতরের ছোট ডিজাইনগুলো আমার কাছে বেশি ভালো লেগেছে। তাছাড়া কালার করার কারণে মনে হয় আরো বেশি সুন্দর লাগছে।

 last year 

আপু ভিতরের ছোট ছোট নিখুত কাজ গুলোর কারণেই মেন্ডেলা আর্ট গুলো বেশি আকর্ষণীয় হয় ।আমার কাছেও খুব ভালো লাগে আপু তাই মাঝে মাঝে শেয়ার করি এই মেন্ডেলা আর্ট গুলো।ধন্যবাদ আপনাকে সুন্দর একটি মন্তব্য ফুটিয়ে তোলার জন্য।

 last year 

সত্যি ম্যান্ডেলা অঙ্কন করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। তবে সময় এবং ধৈর্য নিয়ে যদি ম্যান্ডেলা অঙ্কন করা যায় তাহলে দেখতে অনেক বেশি সুন্দর দেখায়। আপনার এই অংকনের মাঝে ছোট ছোট রং করার জন্য এটা আরো দেখতে বেশি সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ এত সুন্দর একটি অংকন শেয়ার করার জন্য।

 last year 

আপনি ঠিক বলেছেন ভাইয়া মেন্ডেলা আর্ট গুলো করতে অনেক বেশি সময় এবং ধৈর্য প্রয়োজন হয় ।আর ধৈর্য নিয়ে আর্ট গুলো করলে অনেক সুন্দর হয় ।তাই ধৈর্য এবং সময় নিয়ে আর্ট করার চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 last year 

একটি পাতার ম্যান্ডেলা আর্টটি অসম্ভব সুন্দর হয়েছে। অনেক সুন্দরভাবে আর্টটি সম্পন্ন করেছেন। খুবই সুন্দরভাবে সাতটি ধাপের মাধ্যমে আর্টটি আমাদের মাঝে তুলে ধরেছেন। অনেক শুভকামনা রইলো আপনার জন্য।

 last year 

ভাই আমার এই আর্ট আপনার কাছে ভালো লেগেছে শুনে আমার কাছে খুবই ভালো লাগছে। চেষ্টা করি আপনাদের পছন্দ অনুযায়ী কাজ করার ।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 58495.77
ETH 2579.09
USDT 1.00
SBD 2.44