আমার বাংলা ব্লগ প্রতিযোগিতা-২৬ // সুস্বাদু চকলেট কেকের মজাদার রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। সেটি হল আমাদের শুভ ভাইয়ের কেকের প্রতিযোগিতা অংশগ্রহণের জন্য মজাদার চকলেট কেকের রেসিপি। প্রথমে আমি শুভ ভাইয়া কে অনেক অনেক ধন্যবাদ জানাতে চাই ইউনিক এই কনটেস্টের জন্য। আপনি খুব সুন্দর একটি কনটেস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। এবং এই কনটেস্টের মাধ্যমে আমরা সবাই কেউ নিজ থেকে, কেউ দেখে নিজেদের পছন্দ অনুযায়ী নতুন নতুন কেকের রেসিপিগুলো এখানে শেয়ার করব।আমাদের সৃজনশলতাকে আমরা এখানে ফুটিয়ে তুলব,বিকশিত করবো।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20221107-WA0004.jpg

IMG-20221107-WA0001.jpg

IMG-20221107-WA0002.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • আটা
  • ডিম
  • বেকিং পাউডার
  • কোকো পাউডার
  • চকলেট কালার
  • দুধ
  • চিনি
  • ভ্যানিলা এসেন্স
  • লবণ এবং তেল

GridArt_20221107_063622774.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি ডিম গুলোকে ভেঙে কুসুম আলাদা করে নিব,এবং শুকনো উপকরণ (আটা,বেকিং পাউডার,চিনি গুঁড়া,কোকো পাউডার,দুধ)গুলোকে চেলে নেব।

GridArt_20221106_221631578.jpg

দ্বিতীয় ধাপ:
  • ডিমের সাদা অংশকে ভালোভাবে ফেটিয়ে নিব। এক প্রকার ফোমের মত।

GridArt_20221106_221833474.jpg

তৃতীয় ধাপ:
  • ফোম হয়ে গেলে তারপর দিয়ে দেব ডিমের কুসুম গুলো।এবং দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20221106_221730664.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দেবো চকলেট কালার এবং দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20221106_221753400.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেবো সবগুলো শুকনো উপকরণ,এবং তেল দিয়ে ভালোভাবে মিশিয়ে নেব।

GridArt_20221106_221813620.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর আমি কাগজ কেটে যে পাত্রে কেক বানাবো সেই পাত্রের চারপাশে ভালোভাবে লাগিয়ে নেব। এবং পাত্রের গায়ে তেল লাগিয়ে,কেকের মিশ্রন টা দিয়ে দিব।

GridArt_20221106_221909515.jpg

সপ্তমধাপ:
  • এরপর আমি চুলায় একটি পাতিল বসিয়ে তাতে একটি স্ট্যান্ড বসিয়ে দেবো।

GridArt_20221106_221930137.jpg

অষ্টম ধাপ:
  • এরপর স্ট্যান্ডের ওপর কেকের মিশ্রনের বটিটা রেখে দিব।এবং ঢাকনা দিয়ে রেখে দিব।

GridArt_20221106_222003971.jpg

সর্বশেষ ধাপ :
  • লো আচে ঠিক ৪০ মিনিট পর আমি চুলা থেকে কেক টা নামিয়ে নিব।এবং নামানোর আগে একটি কাঠি দিয়

IMG-20221106-WA0043.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি।

GridArt_20221106_222048458.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

আপনার চকলেট কেক এর রেসিপিটি আমার কাছে বেশ ভালো লেগেছে ।চকলেট কেক খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। আপনার রেসিপিটি দেখে যে কেউ খুব সহজেই বানিয়ে ফেলতে পারবে ।প্রতিটি ধাপের উপস্থাপন চমৎকার ছিল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপু আমার চকলেট কেক আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগল, আমিও চকলেট কেক ভীষণ পছন্দ করি তাইতো আপনাদের সাথে শেয়ার করলাম, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

কেকের মধ্যে চকলেট ফ্লেভার বা চকলেট কেক আমার বেশি পছন্দ। আর আপনি দেখছি এই প্রতিযোগিতার মাধ্যমে আমাদের সাথে চকলেট কেক তুলে ধরেছেন। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া চকলেট কেক আমারও অনেক পছন্দ তাইতো আমার পছন্দের কেক টি আপনাদের সাথে শেয়ার করছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার বাংলা ব্লগ কমিউনিটি যেন আমাদের কাছে এক অনুপ্রেরণা এই কমিউনিটির মাধ্যমে আমরা নতুন নতুন জিনিস সম্পর্কে জানতে পারি। প্রতিনিয়ত প্রতিযোগিতার মাধ্যমে আমার বাংলা ব্লগ কমিউনিটি অনেক সুন্দর সুন্দর প্রতিযোগিতার আয়োজন করে থাকে। প্রথমেই আপনাকে ধন্যবাদ জানাই চলমান প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য আপনার এই চকলেট কেক এর রেসিপি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন ভাইয়া আসলেই আমার বাংলা ব্লক আমাদের কাছে অনুপ্রেরণা এই ব্লগ থেকে আমরা অনেক কিছু শিখতে পেরেছি, বিশেষ করে আমি অনেক আর্ট শিখেছি অনেক সুন্দর সুন্দর নতুন নতুন রেসিপি শিখেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কেকের প্রশংসা করার জন্য।

আহা চকলেট কেক 🥰👌👌👌। ভীষণ লোভনীয় লাগছে কেকটা প্রথমেই বলছি। আমি নিজে বাড়িতে কেক বানাতে নিয়ে কতবার যে মায়ের বকা খেয়েছি তার ঠিক নেই। তবু ঠিকঠাক হয় নি কখনোই ☹️। আফসোস থেকেই গেছে একটা। আপনার প্রতিটি ধাপ উপস্থাপন অনেক সুন্দর লেগেছে আমার কাছে। আর সব শেষ ফিনিশিং টাও দূর্দান্ত ছিল। প্রতিযোগিতার জন্য অনেক শুভেচ্ছা রইল আপু।

 2 years ago 

ভাইয়া আমার দেখানো হয়েছে চেষ্টা করবেন আশা করছি অবশ্যই হবে আর মায়ের বকুনি খেতে হবে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কেকের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলেই শুভ ভাইয়াকে ধন্যবাদ দেওয়া উচিত। এত সুন্দর একটি প্রতিযোগিতার আয়োজন করার মাধ্যমে সুন্দর সুন্দর কেকের রেসিপি দেখতে পারছি। আপনার আজকে চকলেট খুবই লোভনীয় লাগছে দেখতে। বানানোর প্রতিটি পদ্ধতি দেখে মনে হল যে খেতেও খুব সুস্বাদু হয়েছে। বাচ্চারা খুব পছন্দ করবে এই চকলেট কেক।

 2 years ago (edited)

আপু আপনি ঠিকই বলেছেন শুভ ভাইয়াকে আসলে ধন্যবাদ দেওয়া উচিত এত সুন্দর একটি কনটেস্টের আয়োজন করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কেকের প্রশংসা করার জন্য

 2 years ago 

দারুন হয়েছে আপনার কেক। একেবারে বেকারিতে তৈরি কেকের মতোই মনে হচ্ছে। যদিও চকলেট কেক গুলো দেখতে খুব একটা ভালো লাগে না। তবে আপনার তৈরি কেকটি আসলেই অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago (edited)

জানিনা ভাইয়া কেন আপনার কাছে চকলেট তৈরি কেক গুলো ভালো লাগেনা?তবে আমার কাছে অনেক ভালো লাগে, যাইহোক আমার তৈরি করা চকলেট কেক আপনার কাছে ভালো লেগেছে শুনে ভালোই লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু চকলেট কেক তো আমার খুব ফেভারিট ।দেখে খেতে ইচ্ছে করছে ।এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে আপনি খুব চমৎকার একটি কেক উপহার দিয়েছেন আমাদের। যদিও খেতে পারছি না শুধু দেখেই যেতে হবে। কিন্তু আপনার রান্নার পদ্ধতি দেখে আমি শিখে নিয়েছি যাতে বাসায় তৈরি করে খেতে পারি। প্রতিটি ধাপ খুবই সহজভাবে উপস্থাপন করেছে।

 2 years ago 

আপু চকলেট কেক আপনারও পছন্দ শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কেক এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

প্রথমে শুভ ভাইকে অনেক ধন্যবাদ এমন সুন্দর সুন্দর প্রতিনিয়ত প্রতিযোগিতার আয়োজন করার জন্য। তাহলে তো প্রতিযোগিতার মাধ্যমে সুন্দর সুন্দর প্রতিযোগীদেরকে দেখতে পাই।সত্যি কথা বলতে হয় আপনার কেক অসাধারণ হয়েছে।এমন সুন্দর মজাদার চকলেট কেক আমার অনেক ভালো লাগে। আপনার কেক বানানোর ধাপ গুলো অনেক ভাল ছিল।আপনার জন্য অনেক শুভ কামনা রইল আপু।

 2 years ago 

আপু চকলেট কেক আপনারও অনেক ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো, আমিও চকলেট কেক অনেক পছন্দ করি তাইতো আপনাদের সাথে শেয়ার করেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর একটি চকলেট কেক বানিয়ে দেখালেন, খুব সুন্দর হয়েছে। আমার খুব চকলেট কেক পছন্দ। অনেক ধন্যবাদ আপনাকে অংশগ্রহণ করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি আপু সুন্দর একটি চকলেট কেক আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64116.01
ETH 2758.41
USDT 1.00
SBD 2.65