|| পাবদা মাছ ভুনার স্পেশাল রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল পাবদা মাছ ভুনার স্পেশাল রেসিপি।পাবদা মাছ এ অনেক ভিটামিন আছে।এইভাবে ভেজে রান্না করলে খেতে একটু বেশিই ভালো লাগে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20221013_175801599.jpg

GridArt_20221013_175832847.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • পাবদা মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20221013_173723233.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছ গুলোর সাথে হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া, লবণ ভালোভাবে মেখে নেব।

GridArt_20221013_173227097.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে তাতে পরিমাণ মতো তেল দিয়ে মাছ গুলো দিয়ে দেব।

GridArt_20221013_173306559.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর আমি মাছগুলোকে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20221013_173325479.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর অন্য একটি পাতিল বসিয়ে তাতে পরিমাণ মতো তেল দিয়ে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দেব, পেঁয়াজ কাঁচামরিচ কিছুক্ষণ ভাজা হলে দিয়ে দেবো হলুদের গুড়া, মরিচের গুঁড়া, জিরে গুঁড়া, লবণ এবং রসুন।

GridArt_20221013_173350958.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর দিয়ে দেব টমেটোগুলো, দিয়ে কিছুক্ষণ টমেটো গুলো মসলার সাথে ভালোভাবে কষিয়ে নেব।

GridArt_20221013_173408589.jpg

ষষ্ঠ ধাপ:
  • এরপর দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।

GridArt_20221013_173428466.jpg

সপ্তমধাপ:
  • কিছুক্ষণ পর দিয়ে দেব মাছগুলো, এবং ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20221013_173449211.jpg

সর্বশেষ ধাপ :
  • যখন দেখব যে ঝোল ঘন হয়ে এসেছে তখন চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20221013-WA0018.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20221013_175707223.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

আপনার রেসিপিটি দেখে খুবই লোভনীয় লাগছে। পাবদা মাছ শুনে জিভে জল চলে আসে। ব্যক্তিগতভাবে পাবদা মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। পাবদা মাছের অনেক ভিটামিন আছে। আমাদের বাসায় যখনই পাবদা মাছ রান্না করে ভেঁজে রান্না করে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু পাবদা মাছ আসলে একটি লোভনীয় মাছ এই মাছ পছন্দ না এমন লোক খুঁজে পাওয়া যাবে না, এই মাছের কাটা কম থাকাতে আমার অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন পাবদা মাছ এ অনেক ভিটামিন আছে।এইভাবে ভেজে রান্না করলে খেতে একটু বেশিই ভালো লাগে। পাবদা মাছ খেতে আমার কাছে ভীষণ ভালো লাগে।। এটি রান্না করলে যেমন সুস্বাদু হয়ে থাকে খেতেও তেমন বেশি ভালো লাগে মজা করে খাওয়া যায়। খুবই খেতে ইচ্ছে করতেছে আপনার রেসিপি দেখে।

 2 years ago 

ভাইয়া পাবদা মাছ ধরে ভেজে খেতে খুবই ভালো লাগে আমার তাই সবসময় এভাবেই ভেজে কান্না করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য।

 2 years ago 

আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে

আসলে এই ধরনের নতুন নতুন রেসিপি পেলে তো আমি পৃথিবীর অন্য সবকিছু ভুলে যায় শুধু খাবার কথা মনে থাকে।

খুবই সুন্দর ভাবে পাবদা মাছের ভুনা রেসিপি তৈরি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। টমেটো ব্যবহার করার ফলে পাবদা মাছের এই রেসিপিটা আরো বেশি সুস্বাদু হয়েছিল বলে আমার কাছে মনে হয়।

 2 years ago 

ভাইয়া ঠিকই বলেছেন নতুন নতুন রেসিপি পেলে পৃথিবীর সকল কিছু ভুলে গেলেও খাবারের কথা ঠিকই মনে থাকে, তাইতো আমি সবসময় নতুন নতুন রেসিপি তৈরি করে খেতে চেষ্টা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

ঠিক বলেছেন আপনি পাবদা মাছ একটু ভেজে তারপর রান্না করলে খেতে খুবই ভালো লাগে। পাবদা মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। রেসিপির কালার টা দেখে বোঝা যাচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। তৈরি করার ধাপগুলো সুন্দরভাবে শেয়ার করেছেন আপনি। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বুঝতে পেরেছেন রেসিপিটি আসলেই অনেক সুস্বাদু হয়েছে আমরা সবাই অনেক মজা করে খেয়েছি, থেকে এই কারণেই সব সময় আমি পাবদা মাছ ভেজে তারপরে ভুনা করে খাই এভাবে খেতে অনেক সুস্বাদু লাগে, অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি পাবদা মাছ রান্নার রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। পাবদা মাছ ভেজে রান্না করলে অনেক বেশি সুস্বাদু লাগে যেটা আপনি আমাদের মাঝে শুরু থেকে শেষ অব্দি দেখিয়েছেন। বরাবরই আপনি অনেক মজাদার মজাদার রেসিপি আমাদের মাঝে তুলে ধরেন ।ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি ।

 2 years ago 

পাবদা মাছটা আমারও বেশ পছন্দের। ভাজি করা পাবদা টা দেখে বেশ লোভ লাগছে হি হি। টমেটো দিয়ে পাবদা মাছ ভুনা রেসিপি টা বেশ দারুণ তৈরি করেছেন আপু। অনেক সুন্দর পরিবেশন করেছেন। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া আসলে লোভ লাগাটা স্বাভাবিক এ ধরনের খাবার দেখলে আমারও প্রচুর লোভ লাগে, কাজটা করেছে ভাইয়া সুন্দর ভাবে পরিবেশন করার জন্য আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার সবচেয়ে প্রিয় মাছ। এই মাছের জন্য আমি ইলিশ, খাসির মাংস সব ছাড়তে পারি। তার উপর যদি ডিম ভরা হয়, তাহলে তো কথাই নেই। অনেক সময় এমন হয়েছে কিছুই রান্না হয় নি শুধু ভাত হয়েছে। মা আমায় পাবদা মাছ ভেজে দিয়েছে, আমি নুন দিয়ে ভাত মেখে ওই ভাজা দিয়ে খেয়ছি।
আপনার রেসিপি দেখে মনে হচ্ছে ফোনে ঢুকে খেয়ে নি। অনেক ধন্যবাদ। 😛

 2 years ago 

না আপু আমি আপনার মত এই মাচের জন্য ইলিশ মাছ ছাড়তে পারবো না, আমার ইলিশ মাছ সবচাইতে প্রিয় তারপর এই মাছ, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

সুস্বাদু পাবদা মাছ ভুনার স্পেশাল রেসিপির প্রথম ছবিটা একটু লাল হয়েছে আর দ্বিতীয় ছবিটা একটু হলুদ হয়েছে মনে হয় রোদ্রের কারনে দ্বিতীয় ছবিটা হলুদ হয়েছে। এমনিতেও পাবদা মাছ অনেক সুস্বাদু তার উপর আবার ব্লেন্ডার করে টমেটো দিয়েছেন যার কারনে রেসিপিটা দশ থেকে ৯.৮ পাবে । ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন রৌদ্রের কারণে হলুদ দেখা যাচ্ছিল, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে মাছ ভুনা করলে রেসিপির কালার যেমন সুন্দর হয় তেমনি সুস্বাদু ও হয়।আপনি পাবদা ভেজে ভুনা করেছেন।আমি এর আগে কখনো এভাবে ভেজে ভুনা করিনি।আপনার মতো করে বাসায় তৈরি করব।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু টমেটো দিয়ে মাছ রান্না করলে কালার এবং সাথে দুইটাই অনেক বেশি হয়, আপু অবশ্যই চেষ্টা করবেন এভাবে ভেজে ভুনা করার জন্য দেখবেন অন্যরকম একটি স্বাদ পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64349.87
ETH 2775.11
USDT 1.00
SBD 2.65