|| প্রচণ্ড গরমে তৃপ্তিদায়ক লেবুর শরবত রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল প্রচণ্ড গরমে তৃপ্তিদায়ক লেবুর শরবতের মজাদার রেসিপি। লেবুতে ভিটামিন সি রয়েছে। তাইলে বা আমাদের সকলের শরিলের জন্য খুবই উপকার। আজকে দুইদিন বাহিরে প্রচণ্ড রকমের গরম পড়ছে। তাই এই গরম এ লেবুর শরবত খুবই ভালো লাগবে। শরীরের সকল ক্লান্তি কেটে যাবে। আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220627_184252357.jpg

GridArt_20220627_184839184.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • লেবু
  • চিনি
  • লবণ
  • বিট লবণ
  • বরফ
  • কাঁচা মরিচ
  • ধনিয়া পাতা

IMG-20220627-WA0002.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি লেবু গুলোকে কেটে পিছ করে নেব। এবং লেবু থেকে লেবুর বিচি গুলো আলাদা করে নেব।

GridArt_20220627_183602644.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর লেবুগুলোকে একটি ব্লেন্ডারের জগে নিয়ে নেব এবং দিয়ে দেব পরিমাণমতো চিনি।

GridArt_20220627_184000091.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর দিয়ে দিব এক চিমটি লবণ এবং একটুখানি বিট লবণ।

GridArt_20220627_184047061.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর দিয়ে দেব ফ্লেভারের এর জন্য সামান্য পরিমাণে কাঁচা মরিচ এবং ধনিয়া পাতা।

GridArt_20220627_184104613.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো কিছু বরফের টুকরো এবং ঠান্ডা পানি।

GridArt_20220627_184122535.jpg

সর্বশেষ ধাপ :

*এরপরে সবগুলো উপকরণ ভালোভাবে ব্লেন্ড করে ছেঁকে নেব।

GridArt_20220627_185200991.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220627_184333880.jpg
GridArt_20220627_184252357.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে লেবুর শরবতের রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আমি প্রায়ই দিনে আমাদের গাংনী বাজার থেকে লেবুর শরবত এর রেসিপি কিনে খেয়ে থাকি। আসলে গরমে লেবুর শরবত খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

ভাইয়া বাইরে লেবুর শরবত খাওয়া শরীরের জন্য খুবই ক্ষতিকর অবশ্যই চেষ্টা করবেন বাসায় তৈরি করে খাওয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি লেবুর শরবতের প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার লেবুর শরবত দেখে মনে হয় যেন তৃষ্ণা টা একটু বেড়ে গেল। আপনি ঠিকই বলেছেন আজকে দু'দিন প্রচন্ড গরম পড়তেছে। আর এই গরমে লেবুর শরবতের জুড়ি নেই। লেবুতে রয়েছে ভিটামিন সি যা মানবদেহের জন্য খুবই উপকারী। আমাদের মাঝে এত সুন্দর লেবুর শরবতের রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

এই গরমের মধ্যে অবশ্যই চেষ্টা করবেন লেবুর শরবত তৈরি করে খাওয়ার জন্য শুধু তৃষ্ণা বাড়ালে হবেনা তৃষ্ণা মেটাতে হবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের লেবুর শরবতের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

এই গরমে আপনি তৃপ্তিময় মজাদার লেবুর শরবত তৈরি করেছেন আপু। লেবুর শরবত দেখে সত্যি তৃষ্ণা আরো বেড়ে গেল। ইচ্ছে করছে এখনই খেয়ে নিতে। লেবুর শরবত কিভাবে তৈরি করতে হয় তার প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু তৃষ্ণা শুধু বানালেই হবে না তৃষ্ণা মেটাতে হবে অবশ্যই চেষ্টা করবেন বাসায় লেবুর শরবত তৈরি করে তৃষ্ণা মেটানোর জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের লেবুর শরবতের প্রশংসা করার জন্য।

 2 years ago 

প্রচন্ড গরমে এরকম শরবত দেখলে তো ইচ্ছে করে। এখনই আপনার কাছ থেকে নিয়ে সব খেয়ে ফেলি। কারণ লেবুর শরবত আমার অনেক প্রিয়। আর আমি লেবুর শরবত বানাতেও পছন্দ করি। আপনার এই চমৎকার লেবুর শরবত দেখে আমার মনে হচ্ছে আমার তৃষ্ণা বেড়ে গেছে খুবই ভালো লাগলো দেখে।

 2 years ago 

আপু চলে আসেন আমাদের বাসায় আপনাকে স্পেশালভাবে লেবুর শরবত তৈরি করে খাওয়াবো আশা করছি আর কখনোই আপনার পানির তৃষ্ণায় আসবেনা, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি লেবুর শরবতের প্রশংসা করার জন্য।

 2 years ago 

এই গরমে লেবুর শরবত আমাদের শরীরের জন্য খুবই উপকারী ।।আপনি খুবই সুন্দর ভাবে লেবুর শরবত রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।। শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

জি ভাইয়া এই গরমে এক গ্লাস লেবুর শরবত পারে মানুষের শরীরের শান্তি নিয়ে আসতে, অবশ্যই চেষ্টা করবেন গরমের মধ্যে লেবুর শরবত খাওয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

এই গরমে লেবুর শরবতের কোন তুলনাই হয়না। আপনি খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন এবং খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, সামনে যেন আরো সুন্দর সুন্দর শরবতের রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

লেবুর শরবত খুবই উপকারী শরবত। যেটা এই গরমে সবাই খেতে পছন্দ করে। আপনি খুব সুন্দর করে লেবুর শরবত তৈরি করেছেন যেটা দেখে খাওয়ার ইচ্ছে জাগলো।

 2 years ago 

ভাইয়া যেহেতু খাওয়ার ইচ্ছা জাগল তাই অবশ্যই চেষ্টা করবেন বাসা তৈরি করে খাওয়ার জন্য এতে করে কৃষ্ণ মিটবে গরমে শরীর ঠান্ডা হবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

এই গরমে লেবুর শরবত খেতে অনেক ভালো লাগে। লেবুর শরবত আমাদের শরীরের জন্য অনেক উপকারী। শরীরের ক্লান্তি দূর করতে মাঝে মাঝেই এই শরবত খাওয়া উচিত। আপু আপনি অনেক সুন্দর ভাবে লেবুর শরবত রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া গরমে লেবুর শরবত ভালো লাগে কারণ লেবুর শরবত শহীদের শান্তি বয়ে আনে, আপনি ঠিকই বলেছেন ভাইয়া শরীরের ক্লান্তি দূর করার জন্য এই শরবত মাঝে মাঝে খাওয়া উচিত, অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি লেবুর শরবতের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

প্রচণ্ড গরমে তৃপ্তিদায়ক লেবুর শরবত রেসিপি বাহ্ দারুন। এভাবে তো কখনো খাইনি। আপনার রেসিপি দেখে ভালো লাগলো। শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু 🥀

 2 years ago 

ভাইয়া অবশ্যই চেষ্টা করবেন এভাবে লেবুর শরবত তৈরি করে খাওয়ার জন্য আশা করছি আপনার অনেকটাই গরম খেতে যাবে, এই গরমে লেবুর শরবত আমাদের শরীরের জন্য অনেক উপকার, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

এত গরমের মাঝে এরকম ঠান্ডা লেবুর শরবত খেলে মনে যেন এক প্রশান্তি আসে। আজকে আপনার তৈরি মজাদার লেবুর শরবত দেখে আমার তো খেতে ইচ্ছা করছে। এই শরবত খেলে আমার মন একদম জুড়িয়ে যেতো। এত সুন্দর ভাবে লেবুর শরবত তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি লেবুর শরবতের প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60157.20
ETH 2416.98
USDT 1.00
SBD 2.43