||একটি ফুলের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি ফুলের ম্যান্ডেলা আর্ট।ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয়। আমি অনেক সময় নিয়ে করেছি যাতে আপনাদের পছন্দ হয়।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220507-WA0015.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ

  • সাদা কাগজ।
  • পেন্সিল।
  • রাবার।
  • জেল পেন।

20220507_211139.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি একটি বৃত্ত এঁকে নিলাম।

20220507_123318.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর বৃত্তের ভিতর এইভাবে পাতার মত করে ফুল এঁকে নিলাম।

20220507_124525.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর আমি পাতার ফুলের ভিতর এইভাবে ডিজাইন করে নেব।

GridArt_20220507_211931613.jpg

চতুর্থ ধাপ:

  • এইভাবে আমি ফুলের ভিতরের ডিজাইন গুলো শেষ করব। এবং বৃত্তের ভিতরে চারপাশে কালো করে দেব।

GridArt_20220507_212030828.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর আমি বৃত্তের বাহিরে এপাশে ওপাশে ছোট ছোট দুটি পাতা এবং বড় একটি পাতা এঁকে নেব।

GridArt_20220507_212118479.jpg

সর্বশেষ ধাপ:

  • সবশেষে আমি আমার সিগনেচার দিয়ে দেব।

IMG-20220507-WA0017.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

আপনার হাতের কাজের প্রশংসা করতে হয় আপু। আপনার আর্টগুলো আমার অনেক ভালো লাগে। মান্ডালা আটটি এত চমৎকার হয়েছে তা বলে বোঝানো সম্ভব নয়। এত নিখুঁত আপনার কারুকাজ আপু যা দেখে আমার অনেক ভালো লাগছে ধন্যবাদ আপু সুন্দর সুন্দর আর শেয়ার করার জন্য।
আপনার পরবর্তী আর্টের অপেক্ষায় রইলাম।

শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সব সময় যেন এমন সুন্দর সুন্দর আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

আপু আসলে আপনার আর্ট আমার কাছে অনেক ভালো লেগেছে। দারুণ ভাবে ফুলেুর ম্যান্ডিলা আর্ট করেছেন।আমিও আপনার টা দিখে শিখে নিলাম।ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনাকে শেখাতে পেরে অনেক ভালো লাগছে, আমিও আগে ম্যান্ডেলার পারতাম না আমার বাংলাব্লগের অন্যান্য আপুদের থেকে শিখে নিয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনার ম্যান্ডেলা আর্টটি জাস্ট অসাধারণ হয়েছে। এটা অনেক ইউনিক একটি ম্যান্ডেলা আর্ট। আপনি সবসময় আমাদের মাঝে অসাধারণ অসাধারণ আর্টগুলো হাজির করেন। আর্টগুলো দেখতে আমার কাছে ভালই লাগে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর আট করেন আপনার ম্যান্ডেলা আট গুলো দেখে আমি অনেক উৎসাহিত হয়েছি এবং শিখেছি আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আর্টের প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপনার ম্যান্ডেলা আর্ট দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে ভীষণ ভাল লেগেছে আপনার ম্যান্ডেলা আর্ট। এটি করতে আপনার অনেক সময় লেগেছে । এত সুন্দর ম্যান্ডেলা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ ‌‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনাকে মুগ্ধ করতে পেরে আমি অনেক আনন্দিত, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, দোয়া করেন ভাইয়ের সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের মাঝে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

কলম ও জেল পেন দিয়ে আপনি অনেক সুন্দর ম্যান্ডেলা তৈরি করেছেন আপু । আমিও এরকম ম্যান্ডেলা তৈরি করতে চাই তবে আমি আপনাদের মতো এত সুন্দর ম্যান্ডেলা তৈরি করতে পারিনা। আপনি অনেক নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পন্ন করেছেন। এজন্য দেখতে আরো সুন্দর লাগছে। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর ম্যান্ডেলা তৈরি করার জন্য।

 2 years ago 

আপু আমিও আগে পারতাম না আমার বাংলা ব্লগ সকলের ম্যান্ডেলার দেখে দেখে শিখেছি আপনিও চেষ্টা করুন অবশ্যই পারবেন, আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে পাশে থাকার জন্য।

 2 years ago 

এত একটা সুন্দর মান্ডালা আর্ট খুব বেশি একটা দেখা যায় না। এই ধরনের মান্ডালা গুলো আঁকতে অনেক সময়ের প্রয়োজন হয়। খুবই নিখুঁতভাবে অঙ্কন করতে হয়। নইলে ঝামেলা হয়ে যায়। আমার মনে হয় আপনি খুবই ধৈর্যশীল একজন নারী তাই এত সুন্দরভাবে এত বড় একটি ফুলের মান্ডালা আর এঁকেছেন। আপনাকে আমার পক্ষ থেকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপু ম্যান্ডেলা আর্ট গুলো করতে অনেক সময় এর প্রয়োজন হয় ও অনেক কষ্ট হয় কিন্তু যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখি তখন সব কষ্ট ভুলে গিয়ে আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট করার ইচ্ছা হয়, আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য,

 2 years ago 

ওয়াও অসাধারণ একটি ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। দেখতে সত্যি অসাধারণ সুন্দর লাগতাছে। একান্ত আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে আপনার এই ফুলের ম্যান্ডেলা আর্ট। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এরকম সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর ভাবে ম্যান্ডেলা আর্ট টি তৈরি করে আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভাল লেগেছে শুনে বেশ ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

অনেক ধৈর্য্য নিয়ে এই কাজগুলো করতে হয় আপনার ছবি দেখে বোঝা যাচ্ছে বেশ ধৈর্য্য নিয়ে আপনি কাজটা করেছেন। আমি একবার চেষ্টা করেছিলাম, আপনি ফুলের মধ্যে বেশ চমৎকার ভাবে ম্যান্ডেলা তৈরি করেছেন। এবং কালো রং দিয়ে ভরাট করার কারণে ফুলটা আরো বেশি প্রাণবন্ত মনে হচ্ছে। আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনাদের সা মন্তব্য দেখলে আমি আরো উৎসাহিত হই, দোয়া করেন ভাইয়া সবসময় যেন এমন সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ওয়াও আপু আপনার ফুলের ম্যান্ডেলা আর্ট দেখে তো আমি মুগ্ধ। এক কথায় বলতে আপনার তৈরি ফুলের ম্যান্ডেলা আর্ট দেখতে জাস্ট ফাটাফাটি হয়েছে।আপনার তৈরি ম্যান্ডেলা আর্ট দেখে বোঝাই যাচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে এই আর্টটি করেছেন এবং আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি ফুলের ম্যান্ডেলা আর্ট তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ভাইয়া আমার ম্যান্ডেলা আর্ট টি দেখে আপনি মুগ্ধ হয়েছেন শুনে বেশ ভালো লাগলো, দোয়া করবেন ভাইয়া সব সময় যেন এমন মুগ্ধকর আর্ট আপনাদের মাঝে উপস্থাপন করতে পারি, আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

অসাধারণ মান্ডালা হয়েছে আপু। আপনি খুব চমৎকারভাবে ফুলের মান্ডালাটি করেছেন। আর ঠিকই আপু মান্ডালা করতে অনেক সময় লাগে। আর এর সাথে ধৈর্য তো লাগেই। শুভ কামনা রইল আপু।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ম্যান্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য, ধৈর্য্যর সময় দুটোই লাগে কিন্তু যখন সকলের সুন্দর সুন্দর মন্তব্য দেখি তখন এভাবে ধৈর্য নিয়ে আরো ম্যান্ডেলা আর্ট করতে ইচ্ছে হয়।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67020.32
ETH 3084.67
USDT 1.00
SBD 3.70