|| টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনার স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনার স্পেশা রেসিপি ।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।

তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

GridArt_20220219_204858972.jpg

তাহলে শুরু করা যাক।

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন

  • চিংড়ি মাছ
  • টমেটো
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20220219_194918604.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি চিংড়ি মাছে ভালোভাবে হলুদ মরিচ লবণ ভালোভাবে মেখে নেব।

GridArt_20220219_191816898.jpg

দ্বিতীয় ধাপ:

এরপর চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তেল দিয়ে দিব।

GridArt_20220219_192542450.jpg

তৃতীয় ধাপ:

এরপর আমি মাছ গুলোকে ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে ভেজে নেবো।

GridArt_20220219_193214280.jpg

চতুর্থ ধাপঃ

মাছ গুলো ভাজা হয়ে গেলে আমি মাছ গুল তুলে ওই পাতিলেই পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।

20220211_112203.jpg

পঞ্চম ধাপ:

এরপর দিয়ে দিব হলুদের গুঁড়া, মরিচের গুঁড়া,জিরে গুঁড়া,রসুন,লবণ । এবং ভালো ভাবে মশলা গুলো ভেজে নেব।

20220211_112433.jpg

৬ষ্ঠ ধাপ:

মশলা গুলো ভালো ভাবে ভাজা হলে আমি তাতে টমেটো দিয়ে দিব।এবং ভালো ভাবে নেড়েচেড়ে চুলা কমিয়ে টমেটো মিশিয়ে নিব।

GridArt_20220219_193019662.jpg

৭ম ধাপ:

এরপর আমি চিংড়ি মাছ দিয়ে পানি দিয়ে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220219_202027776.jpg

সর্বশেষ ধাপ :

যখন দেখবো যে ঝোল ঘন হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নিব।

20220211_114321.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি টমেটো দিয়ে চিংড়ি মাছের স্পেশাল ঝাল ভুনা।

আজকের রেসিপির সাথে আমার একটি সেলফি।

IMG-20220219-WA0036.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য।

Sort:  
 2 years ago 

আপু আপনি খুব ভালো রান্না করেন মনে হচ্ছে। আপনার প্রত্যেকটি রেসিপি খুব দারুণ হয়। আজকে চিংড়ি মাছ ভুনা টাও বেশ সুস্বাদু হয়েছে মনে হচ্ছে ছবি দেখে। কালারও খুব ভালো এসেছে। আপনার উপস্থাপনা বেশ ভালো। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার মন্তব্য দেখে আমি সবসময়ই উৎসাহিত হই। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে সবসময় ধন্যবাদ জানাই এবং এখনও জানালাম এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ওয়াও! আপনি চমৎকার করে টমেটো দিয়ে চিংড়ি মাছের স্পেশাল ঝাল ভুনা করেছেন। দেখে মনে হচ্ছে অত্যন্ত চমৎকার হয়েছে এমনিতেই চিংড়ি মাছ আমার সবথেকে প্রিয়। আর আপনার শেষের ফটোগ্রাফি এত চমৎকার হয়েছে মনে হচ্ছে এখনি খেয়ে ফেলি। ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। এবং আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আমার প্রিয় একটি খাবার চিংড়ি মাছের ঝাল ভুনা।আবার চিংড়ি মাছের মালাইকারি ও অনেক বেশি পছন্দ করি। তবে আপনার রেসিপিটি খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে। ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা আপনার জন্য।

 2 years ago 

জি ভাইয়া চিংড়ি মাছের মালাইকারি আমার কাছে খুব ভালো লাগে। আসলে চিংড়ি মাছের প্রত্যেকটা রেসিপি দারুন হয়।

 2 years ago 

টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখেই জিভে জল চলে আসলো । আপনি অনেক সুন্দর ভাবে রেসিপিটি তৈরি করেছেন । রেসিপি টির পরিবেশন অনেক সুন্দর ভাবে করেছেন । ধাপগুলো অনেক সুন্দর হবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।

আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। আসলে চিংড়ি মাছ জিভে জল আসার মত একটি মাছ
যা সবারই খুব পছন্দ।

 2 years ago 

মাছ ভুনার স্পেশাল রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো আমিও শিখে নিলাম বাসায় তৈরী করে খাবো এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন

 2 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়ের সুন্দর মন্তব্য করার জন্য ।এবং আপনার জন্য ও অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আহ,চিংড়ি মাছ এখনই সব সাবাড় করে ফেলতে ইচ্ছে হচ্ছে।।চিংড়ি মাছ এতটাই পছন্দের যে প্রতিদিনই খেতে ইচ্ছে করে। আপনার এই রেসিপিটি একদম লোভনীয় হয়েছে। এমন সময় রেসিপিটি দেখিয়ে লোভ লাগিয়ে দিলেন আপু।

 2 years ago 

জি আপু আপনাকে দিয়ে দিয়েছি সবগুলো চিংড়ি মাছ আপনি সাবাড় করে ফেলেন। আসলেই চিংড়ি মাছ লোভনীয় মাছ দেখলে খেতে ইচ্ছে করে, আমারও।
আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে টমেটো দিয়ে চিংড়ি মাছ ভুনার স্পেশাল রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার এই রেসিপিটি ব্যক্তিগতভাবে আমার কাছে অনেক ভালো লেগেছে। রেসিপিটি দেখার পরে মনে হচ্ছে এটি খেতে অনেক সুস্বাদু হয়েছিল। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া রেসিপিটি খুব সুস্বাদু হয়েছিল। আমার বাসার সবাই খুব পছন্দ করেছিল এটি।

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ খেতে আমি খুবই ভালোবাসি এবং চিংড়ি মাছের সঙ্গে তৈরি করা যেকোনো রেসিপি ও আমার ফেভারিট। আপনি আমাদের মাঝে চিংড়ি মাছ এবং টমেটো দিয়ে খুবই চমৎকার একটি রেসিপি উপস্থাপন করেছেন রেসিপিটা খেতে মনে হয় খুবই সুস্বাদু হবে ।আপনার পরিবেশনা আমার অনেক পছন্দ হয়েছে ধন্যবাদ আপনাকে এমন সুস্বাদু রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

জি ভাইয়া চিংড়ি মাছ আমারও খুব ফেভারিট।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই ফেভারিট ।আপনি টমেটো দিয়ে খুব সুন্দর করে চিংড়ি মাছের ভুনা রেসিপি তৈরি করেছেন। যেটা খুবই লোভনীয় খাবার দেখে জিভে জল চলে আসলো ।আপনার রেসিপি তৈরি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার উপস্থাপনা চমৎকার ছিল। এত সুন্দর একটি রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া চিংড়ি মাছ আমারও খুব ফেভারিট। আসলে এটা জিভে জল আসার মত একটা রেসিপি। আপনাকে ধন্যবাদ আপনার সুন্দর মতামত এখানে ফুটিয়ে তোলার জন্য।

arabesko.ru_13-1.png


চিংড়ি মাছ গুলোর ছবি দেখেই জিভে জল চলে আসলো। এরকম বড় বড় চিংড়ি আমার অনেক পছন্দের। একটু সমস্যার কারণে একটু কম খাওয়া হয়। আর আপনি অনেক সুন্দর ভাবে টমেটো দিয়ে চিংড়ি রেসিপি রান্না করেছেন। আপনাকে অনেক ধন্যবাদ আমাদের সাথে সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য।

qara-xett.png

 2 years ago 

জি ভাইয়া বড় চিংড়ি আমারও খুব পছন্দ। আমার কাছে এটা খেতে বেশ লাগে। আপনাকে ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 61111.24
ETH 2687.89
USDT 1.00
SBD 2.61