|| ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি।😋 ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে।
  • রেসিপি টা হল ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি ।ভর্তা তো আমার খুবই পছন্দ।তাইজোখন বিভিন্ন রকম তরকারি খেতে খেতে খুব বিরক্ত লাগে তখনই এমন ভর্তা গুলো করে খাই।আমি আরো কয়েক ধরনের ভর্তা রেসিপি শেয়ার করেছিলাম।আজকেও একটা ভর্তা করেছি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে। আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220822_114404490.jpg

GridArt_20220822_113104027.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ঢেঁড়স।
  • পেঁয়াজ।
  • শুকনা মরিচ।
  • ধনিয়া পাতা।
  • লবণ এবং সরিষার তেল।

GridArt_20220822_113014408.jpg

3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnprL6HmqkwHdA7d7a2xX3PmgWqFiqc3LeRrxtQ6BZqypoH9RtTcntWbFYCkvw6PcYQsUQQdFwMtcUgE8VZ5GVzaQXSQk8DD58htEuQ9C.jpeg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি ঢেঁড়স গুলোকে পানি দিয়ে সিদ্ধ বসিয়ে দিব।

GridArt_20220822_112654134.jpg

দ্বিতীয় ধাপ:

  • ১৫-২০মিনিট ঢেঁড়স গুলোকে আমি ভালোভাবে সিদ্ধ করে নিব।

GridArt_20220822_112733593.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর ঢেঁড়স গুলোকে ভালোভাবে হাত দিয়ে ভর্তা করে নেব।এবং দিয়ে দিব লবণ এবং শুকনা মরিচ।

GridArt_20220822_112808812.jpg

চতুর্থ ধাপ:

  • এগুলো ভালোভাবে মিশিয়ে দিয়ে দিব পেঁয়াজ এবং ধনিয়া পাতা।দিয়ে ভালোভাবে মেখে নেব।

GridArt_20220822_112835470.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো সরিষার তেল।দিয়ে ভালোভাবে ভর্তার সাথে মেখে নেব।

GridArt_20220822_183235360.jpg

সর্বশেষ ধাপ :

  • সবশেষে আমি একটু ডেকোরেশন করে নিলাম।গরম গরম ভাতের সাথে পরিবেশন করুন।

GridArt_20220822_113104027.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220822_114404490.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

তাইজোখন বিভিন্ন রকম তরকারি খেতে খেতে খুব বিরক্ত লাগে তখনই এমন ভর্তা গুলো করে খাই

আসলে ভর্তা এমনই একটা জিনিস যা খুব সহজেই মুখের স্বাদ ফিরিয়ে আনতে সক্ষম।

আজকে আপনি আমাদের মাঝে ঢেঁড়স ভর্তা করার খুবই চমৎকার একটা পদ্ধতি শেয়ার করেছেন আপু। আমিও মাঝে মাঝে এই ধরনের ঢেঁড়স ভর্তা করে খাই।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপির প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

ঢেঁড়স ভর্তা খেতে আমার কাছে খুবই ভালো লাগে। ঢেঁড়স যেভাবেই রান্না করা হোক না কেন আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটা দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ঢেঁড়স ভর্তা গরম গরম ভাতের সাথে খেতে বেশি ভালো লাগে । আপনাকে অসংখ্য ধন্যবাদ। আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার যেহেতু ঢেঁড়স ভর্তা এত ভালো লাগে তাই আপনাকে দাওয়াত দিলাম আমার বাসায় আপনার দাওয়াত রইলো, আপনাকে স্পেশাল ভাবে ঢেঁড়সের কয়েকটি রেসিপি করে খাওয়াবো চলে আসবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

গরম ভাতের সাথে খাওয়ার জন্য রেসিপি টা জোস।ধন্যবাদ রেসিপি টি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন গরম ভাতের সাথে রেসিপিটি খেতে আসলেই অনেক মজা লাগে, আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপি এর আগে আমি কখনোই খাইনি তবে আপনার রেসিপি দেখে তো লোভ সামলাতে পারলাম না খেতে ইচ্ছা করছে। আমিও শিখে নিলাম বাসায় তৈরী করবো। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

ভাইয়া অবশ্যই ঢেরস ভর্তা রেসিপিটি খেয়ে দেখবেন আশা করছি অনেক মজা পাবেন, অনেক মজাদারের রেসিপিটি আমরা প্রায় সময় তৈরি করে খাই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেঁড়স দিয়ে এত চমৎকার ভর্তা রেসিপি তৈরি করা যায় তা আমার আগে জানা ছিল না। আমি শুধু জানি যে ঢেঁড়স ভাজি করা যায় এবং রান্না করা যায়। যাক আজকে নতুন একটি রেসিপি জানতে পারলাম এখন থেকে ভর্তা করে খেতে পারব।

 2 years ago 

আপু নতুন একটি রেসিপি সাথে আপনাকে পরিচয় করিয়ে দিতে পেরে আমিও খুব আনন্দিত, আশা করছি এবার খুব শীঘ্রই এই ঢেঁড়স ভর্তা রেসিপি তৈরি করে খাবেন আশা করি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঢেরস ভর্তা ভাজি বা যেকোনোভাবে রেসিপি প্রস্তুত করলে খেতে খুবই ভালোবাসি।। আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই অনেক আগ্রহ হচ্ছে মনে হচ্ছে এক্ষুনি নিজে প্রস্তুত করি এবং সেটি দিয়ে খাবার খায়।। সুন্দর উপস্থাপনা করেছেন বন্ধন প্রণালীর শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন ঢেঁড়স ভর্তা বা ভাজি যেভাবেই তৈরি করা হোক না কেন খেতে অনেক ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

সিজনাল খাবারের মধ্যে ঢেঁড়স আমার খুবই ফেভার েট মাঝে মাঝেই বিভিন্নভাবে রেসিপি প্রস্তুত করে খাওয়া হয়।।

 2 years ago 

একদম ছোটকাল থেকে ঢেঁড়স রান্না খেতে আমি বেশ পছন্দ করি। সেগুলো লম্বা লম্বা করে কেটে মাছের সাথে রান্না করলে বেশ ভালো লাগে আমার কাছে। তবে মাঝেমধ্যে তাড়াহুড়ো করে কোথাও যেতে হলে, সিদ্ধ ঢেঁরস খেতে খুব ভালো লাগে কারণ দ্রুত খাওয়া হয়ে যায়।

 2 years ago 

ভাইয়া আমার থেকে সব সময় ঢেরস ভর্তা এবং ঢেঁড়স ভাজি খেতে খুবই ভালো লাগে, ঢেঁড়স রান্না খুব কমই খাওয়া হয়, আর সিদ্ধ ঢেরস কখনোই খাওয়া হয়নি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে। আমার তো বেশ ভালোই লাগে নতুন নতুন রেসিপি খেতে। আপনি আজকে বেশ দারুন একটি রেসিপি তৈরি করেছেন দেখে তো খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমার তো খুবই খেতে ইচ্ছে করতেছে। খুব সুন্দর ভাবে এই রেসিপিটি তৈরি করেছেন এবং শেয়ার করেছেন আমাদের সকালের মাঝে। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন আসলেই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছে আমরা সকলেই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ঢেড়স ভর্তা কখনোই খাওয়া হয়নি। তবে আমার কাছে ভালো লাগে আপনি খুবই মজা করে ভর্তা করেছেন। বোঝাই যাচ্ছে আর খেতেও যে খুব মজার হবে সেটা কিন্তু খুব ভালোভাবে বুঝতে পারছি। ধন্যবাদ আপনাকে এই মজার ভর্তাটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ঢেরস ভর্তা খেতে অনেক মজাদার, অবশ্যই চেষ্টা করে দেখবেন খাওয়ার জন্য আশা করছি অনেক মজা পাবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটা মন্তব্যের মাধ্যমে আমার ঢেঁড়স ভর্তা রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

দারুন ভাবে করেছেন আপু আপনার ঢেঁড়স ভর্তার মজাদার রেসিপিটি। অন্যান্য সবজির থেকে ঢেঁড়সের অনেক উপকার। এটি অত্যন্ত স্বাস্থ্যকর সবজি। এতে পুষ্টিও রয়েছে প্রচুর। আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া মজাদার একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করার জন্য, আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখলে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59926.69
ETH 2622.88
USDT 1.00
SBD 2.38