মাছের ডিম ভুনার স্পেশাল রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল মাছের ডিম ভুনার স্পেশাল রেসিপি। মাছের ডিম প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে।বাচ্চাদের অনেক পছন্দের হয় মাছের ডিম।ছোট বড় সবাই মাছের ডিম খেতে খুবই পছন্দ করে,ভালোবাসে।এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230122_212733901.jpg

GridArt_20230122_212720998.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • মাছের ডিম
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20230122_212810170.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি মাছের ডিম গুলোকে হাত দিয়ে ভর্তা করে নেব।

GridArt_20230122_205538185.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে,তাতে পরিমাণ মতো তেল দিয়ে ,তেল গরম হলে দিয়ে দেবো পেঁয়াজ।

GridArt_20230122_205607387.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর দিয়ে দেবো হলুদের গুড়া ,মরিচের গুড়া ,জিরে গুঁড়া ,লবণ এবং সামান্য একটু রসুন দিয়ে কিছুক্ষণ মসলাগুলো ভেজে নেব।

GridArt_20230122_211901421.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দেবো মাছের ডিম গুলো।দিয়ে নেড়েচেড়ে মশলা গুলোর সাথে মিশিয়ে নেব।

GridArt_20230122_212540231.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর মাছের ডিম গুলো কে কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230122_212612905.jpg

সর্বশেষ ধাপ :
  • এরপর মাছের ডিম হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20230120-WA0019.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230122_212733901.jpg

GridArt_20230122_212720998.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

আমরা খাদ্যপ্রেমী মানুষ। তাই তো মজার মজার খাবার খেতে পছন্দ করি। মাছের ডিম আমার ভীষণ প্রিয়। এ ছাড়া মাছের ডিমে প্রচুর পুষ্টি রয়েছে। মাছের ডিম খাওয়া অনেক উপকারী। মাছের ডিম এভাবে মাঝে মাঝে খাওয়া হয়। অনেক সুন্দরভাবে রেসিপি তুলে ধরেছেন আপু। ভালো লাগলো আপনার তৈরি করা রেসিপি দেখে।

 2 years ago 

আমরা খাদ্যের মধ্যে বিভিন্ন ধরনের খাবার খেয়ে থাকি। তবে মাছের ডিম এভাবে ভুনা করে খেতে অনেক মজা লাগে। বিশেষ করে পেয়াজ এবং টমেটো বেশি দিলে খেতে অনেক সুস্বাদু হয়। তবে আপনার মাছের ডিম ভুনা রেসিপি দেখে সত্যি আমার কাছে অনেক ভালো লাগলো। আর রেসিপি কালার দেখে মনে হয় খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে শেয়ার করার জন্য।

 2 years ago 

মাছের ডিম ভুনা যেটা দারুন হয়েছে যে কোন মাছের ডিম গুলো আমার কাছে খেতে বেশ সুস্বাদু লাগে ।পছন্দনীয় খাবার গুলোর মধ্যে একটি। আপনার রেসিপি দেখেই তো খেতে ইচ্ছে করছে অনেক সুন্দর করে ভুনা করেছেন।

 2 years ago 

ঠিকই বলেছেন আপু মজার মজার খাবার খেতে কেনা পছন্দ করে আর এরকম মজাদার মাছের ডিম ভুনা হলে তো কথায় নেই গরম গরম ভাত দিয়ে এ ধরনের খাবার গুলো খেতে খুব ভালোই লাগে। আর আপনি খুব সুন্দর করে ভুনা করেছেন কালারটা অনেক সুন্দর হয়েছে।

 2 years ago 

মাছের ডিমে যে প্রচুর পরিমাণে ভিটামিন আছে আপনি ঠিকই বলেছেন । আর এটি খেতেও বেশ মজার । আমাদের সবারই কমবেশি এটি খেতে বেশ ভালো লাগে । আর আপনার মাছের ডিম ভুনার রেসিপিটি বেশ লোভনীয় দেখাচ্ছে । দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে । ধন্যবাদ আপনাকে ।

 2 years ago 

মাছের ডিম আমার কি পরিমান ফেভারিট সেটা আসলে বলে বোঝাতে পারবো না দেখেই লোভ লেগে গেল জিভে জল চলে এসেছে ইচ্ছে করছে তুলে খেতে শুরু করি।।
যেমন পুষ্টিতে ভরপুর তেমন সুস্বাদু আপনার প্রস্তুত করা দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার হবে খেতে।।

 2 years ago 

মাছের ডিমের ভুনা রেসিপি আমার খুবই প্রিয়। আমি খুবই পছন্দ করি। আজকে আপনার এই রেসিপির পরিবেশন দেখে খুবই ভালো লাগলো। তাই খেতে ইচ্ছা করছে।

 2 years ago 

মাছের ডিম এভাবে ভাজা করে খেতে অনেক ভালো লাগে।ঠিক বলছেন মাছের ডিম ভুনা ছোট বড় সকলেই যেমন পছন্দ করে তেমনি মাছের ডিমের মধ্যে প্রচুর পরিমাণ ভিটামিন রয়েছে যা শরীরের জন্য অনেক উপকারী।অনেক মজার করে মাছের ডিম ভুনা করেছেন দেখতে কিন্তু অনেক লোভনীয় দেখাচ্ছে।রেসিপি টা শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

এভাবে মাছের ডিম ভুনা করলে খেতে দারুন লাগে। যদিও অনেকদিন হল মাছের ডিম ভুনা খাওয়া হয়নি। ঠিক কথা ছোট বাচ্চারা কিংবা বড়রা সবাই ডিম ভুনা খেতে পছন্দ করে। প্রতিটি ধাপ সুন্দরভাবে করেছেন ।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 58647.58
ETH 2550.58
USDT 1.00
SBD 2.50