||একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট|| ১০ % পে আউট প্রিয় লাজুক খ্যাক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট।যারা আর্ট প্রেমী তাদের কাছে ভালো লাগবে।আর্ট করতে আমি ভীষন ভালো বাসি।তাই আর্ট করতে পারি আর না পারি আমি চেষ্টা করি। হয়তো খুব ভালো আর্ট পারিনা,কিন্তু যতটুকু পারি ততটুকু করার চেষ্টা করি,এবং তা আপনাদের মাঝে তুলে ধরি।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

IMG-20220911-WA0002.jpg

GridArt_20220911_103132185.jpg

আর্ট টি করার জন্য আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ
  • জেল পেন
  • তুলি
  • রঙ
  • কম্পাস

IMG-20220911-WA0010.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি উপরে এবং নিচে দুটো লম্বা দাগ টেনে নিব। এরপর কম্পাস দিয়ে হাপ বৃত্তের মতো এঁকে নেব। এবং আমি ভিতরে ফুল আঁকা শুরু করব।

GridArt_20220910_234250213.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর আমি বৃত্তের ভিতরে আরো একটু ডিজাইন করে নেব।
    GridArt_20220910_234340682.jpg
তৃতীয় ধাপ:
  • এরপর আমি বৃত্তের ফোনের ডিজাইন শেষ করে উপরে একটি পেন্সিল দিয়ে প্রজাপতি এঁকে নিব।

GridArt_20220910_234422258.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর পেন্সিল দিয়ে এঁকে জেল পেন দিয়ে মোটা করে আবার এঁকে নেব।

GridArt_20220911_094056917.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর আমি আমার সিগনেচার করে নেব।

IMG-20220911-WA0003.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি প্রজাপতির ভিতরে হালকা রং করে নেব।

GridArt_20220911_000218060.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

জানেন তো আপু এই আর্ট গুলো দেখলে আমার খুব হিংসা হয় এখন। আমি পারি না যে তাই। এত মিষ্টি লাগে এমন ম্যান্ডেলা আর্ট দেখতে 👌। অসম্ভব সুন্দর হয়েছে আর্ট টা। উপরের ঐ প্রজাপতিটা সৌন্দর্য কয়েক গুণ বাড়িয়ে দিয়েছে। প্রজাতির রং টা আজ বেশি আকর্ষণ করলো যেন।

 2 years ago 

ভাইয়া আমিও আগে এ ধরনের আর্ট করতে পারতাম না আমার বাংলা ব্লগে এসে শিখেছি আপনিও চেষ্টা করেন আশা করছি আমার থেকেও সুন্দর আর্ট করতে পারবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্ট এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আর্ট করতে আমিও অনেক ভালোবাসি আপু ৷ আপনার মতো আমিও চেষ্টা করি পাড়ি আর নাহ পাড়ি ৷ আপনি অনেক সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করেছেন ৷ একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট আমার অনেক ভালো লেগেছে ৷ চেষ্টা চালিয়ে যান আপু ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আমাদের সকলেরই চেষ্টা করা উচিত পারি আর না পারি, চেষ্টা করলে একসময় না একসময় অবশ্যই পারব, চেষ্টা করে যাবেন ভাইয়া অবশ্যই দেখবেন একসময় অনেক সুন্দর আর্ট করতে পেরেছেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রজাপতি ও ফুলের খুবই সুন্দর এবং কালারফুল একটি মান্ডালা প্রস্তুত করেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে খুবই ভালো লেগেছে স্পেশালি প্রজাপতির কালার টা খুবই সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো ও শুভেচ্ছা রইল আপনার জন্য।।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর একটি প্রজাপতি এবং ফুলের ম্যান্ডেলা আপনাদের সামনে উপস্থাপন করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

ফুলের উপর প্রজাপতি বসে আছে এই দৃশ্য খুবই অপরুপ। আপনি ফুল এবং প্রজাপতির খুব সুন্দর ম্যান্ডেলা চিত্র অংকন করেছেন। প্রতিটি ধাপ সুন্দরভাবে দেখিয়েছেন। মনে হচ্ছে একদম নিখুত চিত্র অংকন। আমিও চেষ্টা করব আকার জন্য যেহেতু আমিও মাঝে মাঝে আকি। ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্টের ও আমার উপস্থাপনা প্রশংসা করার জন্য, দোয়া করবেন সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, অবশ্যই চেষ্টা করবেন আশা করছি অনেক সুন্দর আঁকতে পারবেন।

 2 years ago 

কে বলেছে আপনি ভালো আর্ট করতে পারেন না আপু। চমৎকার একটি ম্যান্ডেলা ও প্রজাপতি চিত্র অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রজাপতিটি কালার কম্বিনেশন দেখতে সুন্দর লাগছে ।

 2 years ago 

চেষ্টা করে আপু সব সময় আপনাদের সামনে সুন্দর আর্ট উপস্থাপন করার জন্য আপনাদের মন্তব্য দেখতে খুবই ভালো লাগে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেল আর্টের প্রশংসা করার জন্য।

Hello friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

 2 years ago 

আপু আপনি আজকে চমৎকার ভাবে একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট করেছেন। প্রজাপতি চমৎকার ফুটে উঠেছে। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

ভাইয়া আমার ম্যান্ডেলা আর্টের মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে আমার খুবই ভালো লাগছে, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো মনোমুগ্ধকর মেন্ডেলা আর আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

একটি প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা চিত্র অংকনটি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুবই সুন্দর চিত্র অঙ্কন করেছেন। চিত্র অংকন এর পরিবেশন আমার অনেক ভালো লেগেছে, শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আমার প্রজাপতি ও ফুলের ম্যান্ডেলা আর্ট এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরও মনোমুগ্ধকর মেন্ডেলা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

প্রজাপতিটি কালারফুল হয় একটু বেশি ভালো লাগছে আপু। আর মান্ডালা ডিজাইন এর ভেতরের কারু কাজগুলো‌ও ভালো লেগেছিল। পাশাপাশি খুব সুন্দর উপস্থাপনা করেছেন।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্ট ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর ম্যান্ডেলা আর্ট আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

দারুন একটি ম্যান্ডেলা আর্ট করেছেন আপনি। ম্যান্ডেলা আর্ট করতে অনেক বেশি সময় এবং ধৈর্যের প্রয়োজন। আপনার আর্টের সূক্ষ্ম কাজ গুলো খুব নিখুঁতভাবে করেছেন। বিশেষ করে প্রজাপতির কালার কম্বিনেশনটা অসাধারণ হয়েছে। প্রজাপতি টা অনেক বেশি ভালো লেগেছে আমার কাছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

শত কষ্টের মাঝেও যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্য দেখি তখন মনে হয় সকল কষ্টই কাজে লেগেছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার মেন্ডেলা আর্টের প্রশংসা করার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.13
JST 0.030
BTC 64690.76
ETH 3423.64
USDT 1.00
SBD 2.51