||চেনা অচেনা কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি 📷।||

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসলামু আলাইকুম!

  • সবাই কেমন আছেন আশা করি সবাই ভালো আছেন আমিও ভালো আছি। বন্ধুরা প্রতিদিনের মত আজকেও আমি ও আপনাদের মাঝে নতুন একটা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমি সব সময় নতুন নতুন কিছু করতে পছন্দ করি। সেটা হোক আর্ট রান্না অথবা অন্য কিছু। আজকে আমি কিছু ফটোগ্রাফি করেছি।
  • কেউ শখের বশে ফটোগ্রাফি করে অথবা কেউ প্রফেশনালি করে। আমি শখের বশে মাঝে মাঝে কিছু ফটোগ্রাফি করি। আজকে আমি যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি,তার মধ্যে কয়েকটি আমার পরিচিত, আর কয়েকটি ফুল এর সাথে আমি পরিচিত না। এই ফুলগুলো আমি নতুন দেখতে পেয়েছি,ছোট ছোট ফুল গুলো দেখতে বেশ কিউট লাগছিল। সেই ফটোগ্রাফি গুলো আপনাদের মাঝে শেয়ার করব। আশা করি আপনাদের ভালো লাগবে। ফুল আমার খুবই পছন্দ।ফুল পছন্দ করে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবেনা।

Screenshot_20221122-093519_Collage Maker - GridArt.jpg

ফটোগ্রাফি- ০১

০১ও ০২ নং ফটোগ্রাফি হল বকুল ফুল।

  • এগুলো হলো বকুল ফুল ।এই ফুল আশা করি সকলেই চিনেন। এই ফুল আমার খুব প্রিয় একটি ফুল। এই ফুলটি দেখতে যেমন সুন্দর, তার মিষ্টি গন্ধ সবাইকে তেমন আকুল করে। কোন প্রিয় ব্যক্তি তার প্রিয়তমাকে খুশি করতে এই ফুল, ফুলের মালা দিয়ে থাকে। আমার কাছে খুবই ভালো লাগে ফুল গুলো।

Screenshot_20221121-230320_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০২

Screenshot_20221121-230345_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৩

০৩ ও ০৪ নং ফটোগ্রাফি হল এলাচ ফুল

  • এই ফুল গুলো হল মসলা উদ্ভিদের ফুল,এলাচের ফুল। এলাচ আমরা রান্নার কাজে ব্যবহৃত হয়ে থাকে। খুব সুন্দর ঘ্রাণ থাকার কারণেই এটাকে রান্নার সাথে ব্যবহার করা হয়। এটা আমার এলাচ গাছ ছিল। এখনো এলাচ গাছে এলাচ ধরেনি ,তবে এলাচের ফুল এসেছে। ফুলগুলোর ঘ্রাণ অনেক সুন্দর। ধবধবে সাদা রঙের হওয়াতে আমার কাছে খুবই ভালো লেগেছে। সাদা রংয়ের যেকোনো ফুল আমার খুব পছন্দের।

Screenshot_20221121-230232_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৪

Screenshot_20221121-230250_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৫

০৫ ও ০৬ নং ফটোগ্রাফি হল রঙন ফুল।

  • এই ফুলগুলো হল রঙন ফুল । এ ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগে। চিকন চিকন,লম্বা পাপড়ি বিশিষ্ট অসাধারণ একটি ফুল। আমার কাছে খুব ভালো লেগেছে ফুলের রং। লাল রঙ আমার খুব একটা পছন্দ না,কিন্তু ফুলের লাল রংটা আমার বেশ ভালো লেগেছে। দেখামাত্রই আমি কয়েকটি ফটোগ্রাফি করে নিয়েছি। আশা করি আপনাদের ভাল লাগবে এই ফুল।
    Screenshot_20221121-230102_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৬

Screenshot_20221121-230044_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৭

  • এই ফুলটি আমি চিনি না। এটি আমি বাবার বাড়িতে যাওয়ার পথে এই ফুলটি দেখতে পেয়েছি। ছোট ছোট পাপড়ি বিশিষ্ট ছোট্ট একটি ফুল। অনেক ফুল ছিল, ফুলগুলো নিচে পড়া ছিল তাই মানুষ হেঁটে-হুটে ফুলগুলোকে নষ্ট করে দিয়েছে। আমার কাছে খুবই ভালো লেগেছে ফুলগুলো। আশা করি আপনাদের ও ভালো লাগবে যদি আপনারা কেউ ফুলটি চিনে থাকেন তাহলে অবশ্যই আমাকে মন্তব্য করে জানাবেন।

Screenshot_20221121-230011_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৮

  • এই ফুলগুলো আমি চিনিনা। এ ফুলগুলো রাস্তার ধারে পড়েছে।অসম্ভব সুন্দর দেখাচ্ছে ছোট্ট ছোট্ট ফুল গুলো কে। এই ফুলগুলোকে অনেকটাই নাকফুল এর মত লাগছে,অর্থাৎ এই গুলোর মতই অনেক নাকফুল আছে। ইভেন আমি তো ভেবে নিয়েছি এ ডিজাইনার নাকফুল বানাবো😁।এই ফুল গুলোর নাম আমি জানিনা।

Screenshot_20221121-230211_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ০৯

Screenshot_20221121-230143_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ১০

১০ ও ১১ নং ফটোগ্রাফি হল বাগান বিলাস ফুল।

  • এই ফুলগুলো হল বাগান বিলাস ফুল । এই ফুল গুলো দেখতে অসম্ভব সুন্দর। এই ফুলগুলোকে আমরা কেউ কেউ কাগজ ফুল এবং কেউ কেউ গেট খুলে বলে থাকে। এটা বলার কারণ হলো ফুলগুলোর পাপড়ি অনেকটা রঙ্গিন কাগজের মত, আবার দেশের বাড়িগুলো তো দেখা যায় লোকজন তাদের বাড়ির সামনে এ ফুল গাছগুলো লাগিয়ে থাকে, বিশাল আকৃতির এবং থোকায় থোকায় ফুল ধরে থাকে গেট ফুল বলে থাকে। আমাদের বাড়ির সামনেও এই ফুলের অনেক বড় একটি গাছ রয়েছে।

Screenshot_20221121-225932_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ১১

Screenshot_20221121-225910_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ১২

১২ ও ১৩ লং ফটোগ্রাফি অপরাজিতা ফুল।

  • অপরাজিতা ফুল আমার কাছে খুবই ভালো লাগে। এই ফুলের খুব একটা ঘ্রাণ নেই, তবে দেখতে যেমন সুন্দর,কালার টাও বেশ সুন্দর। এই অপরাজিতা ফুলের নাকি চা ও খাওয়া যায়। আমি কখনো খাইনি তবে অনেকবার দেখেছি অনেক কে খেতে। শরীরের জন্য অনেক ভালো, চায়ের কালার টাও বেশ সুন্দর হয়। আমাদের বাসার নিচেই এটি অযত্নে বেড়ে উঠেছে। খুব ভালো লেগেছে কয়েকটি ফটোগ্রাফি করে নিয়েছি। একদিন চা বানিয়ে খেয়ে দেখব।
    Screenshot_20221122-092954_Collage Maker - GridArt.jpg

অবস্থান

ফটোগ্রাফি- ১৩

Screenshot_20221122-092839_Collage Maker - GridArt.jpg

অবস্থান

সবাইকে অনেক অনেক ধন্যবাদ আমার পোস্টটি দেখার জন্য।🥰🥰

Sort:  
 2 years ago 

ফটোগ্রাফি করতে আমার অনেক ভালো লাগে। কিন্তুু সময় এর অভাবে এখন তেমন একটা ফটোগ্রাফি করা হয়ে ওঠে না। তবে যখনই সময় পায় ফটোগ্রাফি করি।আপনি অনেক সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন।আপনার তোলা প্রতিটা ছবিই অসাধারণ হয়েছে। আপনার তোলা ছবিগুলোর মধ্যে দুটি ফুল আমার খুব প্রিয়। একটি বকুল এবং আরেকটি অপরাজিতা। অপরাজিতা ফুলের চা খেতেও আমার বেশ ভালো লাগে। ধন্যবাদ কিছু সুন্দর ছবি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া ফটোগ্রাফি করতে আমারও অনেক ভালো লাগে কিন্তু সময়ের অভাবে আমিও তেমন একটা ফটোগ্রাফি করতে পারি না তবে যেটুকুই পারি আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য

 2 years ago 

আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি চমৎকার হয়েছে। আপনি ঠিক বলেছেন ফুল ভালোবাসে না এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। সত্যিই আপু বকুল ফুলের মালা পড়তে এখনো মন চায়, সেই ছোট বেলার মতো।ধন্যবাদ আপনাকে সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু বকুল ফুলের মালা পড়তে মন চাইলে অবশ্যই পড়বেন আমার মনে হয় না এখনো অনেক বড় হয়ে গিয়েছেন এখনো বগল ফুলের মালা পড়তে পারেন বেনিতে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি ঠিক বলছেন আপু অনেকে শখের বসে ফটোগ্রাফি করে আবার অনেকে প্রফেশনালি ফটোগ্রাফি করে।তবে আমি আপু আপনার পক্ষে।আমিও শখের বসে ফটোগ্রাফি করি।আমার কাছে মসলা উদ্ভিদের গাছ এলাচ গাছের ফুলটি অনেক ভালো লেগেছে।তবে অন্যান্য ফটোগ্রাফি গুলো আসাধারণ ছিলো।

 2 years ago 

আপু আমিও শখের বসে ফটোগ্রাফি করি তাই তো চেষ্টা করে সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করার জন্য, আমার ফটোগ্রাফি গুলো আপনার কাছে অসাধারণ লেগেছে শুনে খুবই ভালো লাগলো, অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রত্যেকটি ফুলের ফটো গ্রাফি অসাধারণ হয়েছে। তবে বকুল ফুলের সাথে ছোটবেলার অনেক স্মৃতি জড়িয়ে রয়েছে। আগে স্কুলে গেলে এই বকুলফুল দিয়ে যে কত ধরনের মালা বানিয়েছি তা এখন ঠিকভাবে মনে পরছে না। যাইহোক আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আমি আপনার মত ছোটবেলায় বকুল ফুল দিয়ে অনেক মালা বানিয়েছি বকুল ফুলের গন্ধ যেন এখনো ছোটবেলা নিয়ে যায়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বাহ আপু আপনার পোস্টের মাধ্যমে অনেক দিন পর কিছু ফুলের ফটোগ্রাফি দেখতে পেলাম।এই সুন্দর ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আমার কাছে আপনার পোস্টের সবগুলো ফুল খুব ভালো লেগেছে। কত দিন পর বকুল ফুল দেখতে পেলাম। খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি করেছেন। ধন্যবাদ এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আমার ফটোগ্রাফির মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুব ভালো লাগলো, দোয়া করবেন আপু সামনে যেন আরো মনোমুগ্ধকর ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি গুলোর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনার প্রত্যেকটা ফুলের ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। তবে আমি এর আগে কখনো এলাচ ফুল দেখিনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে দেখতে পেলাম। এলাচ ফুল সত্যি দেখতে খুব সুন্দর এতটা সুন্দর হবে ভাবতে পারিনি। বকুল ফুলের গান আমার খুবই ভালো লাগে। আমি এখনো প্রায় সময় বকুল ফুল দেখলে তুলে নিয়ে এসে মালা তৈরি করি। কারণ বকুল ফুলের মালা দেখতে আমার খুবই ভালো লাগে।এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু এলাচ ফুল আমি আগে কখনো দেখিনি তাই তো আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করলাম, আমার মনে হয় অনেকেই এই ফুল দেখেনি আগে কখনো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফি গুলো প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 
এই প্ল্যাটফর্মে অনেক ভিন্ন ভিন্ন পোস্ট পড়ার সুযোগ রয়েছে। এদের মধ্যে ফটোগ্রাফি পোস্ট দেখতে ও পড়তে আমার খুব বেশি ভালো লাগে। ফুল আমি খুব পছন্দ করি। আপনি চমৎকার কিছু ফুলের ছবি খুব সুন্দরভাবে ক্যামেরাবন্দি করে আমাদের সাথে শেয়ার করেছেন। প্রতিটি ফুলের ছবি দেখতে খুব ভালো লাগছে তবে এখানে আমার খুবই পছন্দের একটি ফুল রয়েছে। সেই ফুলের নাম হচ্ছে বকুল ফুল। বকুল ফুলের সুগন্ধ আমার খুবই ভালো লাগে । ধন্যবাদ আপু সুন্দর কিছু ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করার জন্য।
 2 years ago 

ভাইয়া আমি দেখেছি বেশিরভাগ মানুষেরই বকুল ফুল খুবই পছন্দ ব্যক্তিগতভাবে আমিও বকুল ফুল অনেক পছন্দ করি ছোটবেলায় এই ফুল নিয়ে অনেক খেলেছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফুলের ফটোগ্রাফার গুলো সুন্দর ভাবে প্রশংসা করার জন্য।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

চেনা অচেনা কিছু সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে খুবই ভালো লাগলো। কিছু কিছু ফটোগ্রাফি আছে যে ফটোগ্রাফি গুলো দেখলে মন ভাল হয়ে যায় আপনার এই ফটোগ্রাফি গুলো ঠিক তেমন। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া কিছু সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আপনার সাথে শেয়ার করার জন্য আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ফটোগ্রাফি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য

 2 years ago 

এই ফুল গুলোর মধ্যে আমার সব থেকে পছন্দের হচ্ছে বকুল ফুল । আপনি বকুল ফুলের ছবি খুব সুন্দর করে তুলেছেন। বাকি ফুলের ছবি গুলো ও জোশ ছিলো। আমার কাছে বেশ ভালো লেগেছে সব গুলো ছবিই।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া আমার তোলা কিছু সুন্দর সুন্দর ছবি আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68156.06
ETH 3517.56
USDT 1.00
SBD 2.81