দেওয়ালে একটি ফুল গাছের পেইন্টিং।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। আজকে আমি আপনাদের মাঝে দেওয়ালের একটি পেইন্টিং নিয়ে হাজির হয়েছি। আমার কাছে আকি-বুকি করতে খুবই ভালো লাগে। কখনো দেওয়ালে পেইন্টিং করেনি কিন্তু অনেক কেই দেখিছি করতে সেই থেকে আমারও একটু ইচ্ছা জাগলো, যেই ইচ্ছা সেই কাজ। যতটুকু পেরেছি চেষ্টা করেছি।আশা করি আপনাদের ভালো লাগবে।
আমি এই আর্টের প্রত্যেকটা ধাপ আপনাদের মাঝে ভালোভাবে তুলে ধরব।

তাহলে শুরু করা যাক

GridArt_20230123_171548630.jpg

GridArt_20230123_170301374.jpg

GridArt_20230123_170122417.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি দেওয়ালে পেন্সিল দিয়ে গাছের ডাল এঁকে নেব।

GridArt_20230123_164442866.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপর পেন্সিলের দাগের উপর রং দিয়ে সম্পুর্ন গাছ টি এঁকে নেব।

GridArt_20230123_164519962.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর গাছের উপর ছোট ছোট কতগুলো ফুল এঁকে নেব।

GridArt_20230123_164551088.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর ছোট ছোট কয়েকটি পাতা আঁকা শুরু করব।

GridArt_20230123_164613257.jpg

পঞ্চম ধাপ:
  • এইভাবে সম্পুর্ন গাছে ফুলের পাশে অনেকগুলো পাতা এঁকে নেব।

GridArt_20230123_164703668.jpg

সর্বশেষ ধাপ:
  • সম্পুর্ন আর্ট শেষ হয়ে গেলে,শুকানোর অপেক্ষা।

GridArt_20230123_171548630.jpg

GridArt_20230123_170301374.jpg

GridArt_20230123_170122417.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 

দেয়ালে এভাবে পেইন্টিং করলে দেখতে ভীষণ ভালো লাগে। আপনি খুবই সুন্দর একটি পেইন্টিং করেছেন যা দেখে আমার কাছে একটু বেশি ভালো লেগেছে। কালার কম্বিনেশনও খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনি খুবই নিখুঁতভাবে এবং সময় দিয়ে এই পেইন্টিং করেছেন দেখেই বোঝা যাচ্ছে। আপনার পেইন্টিং দেখে সত্যি আমি একেবারেই মুগ্ধ।

 2 years ago 

আপু আমার পেন্টিং এর মধ্য দিয়ে আপনাকে মুগ্ধ করতে পেরে খুবই ভালো লাগছে, দোয়া করবেন আপু সামনে যেন আরো মনোমুগ্ধকর পেইন্টিং আপনার সাথে শেয়ার করতে পারি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আমার কাছেও কিন্তু আকাঁ ঝোকা করতে বেশ ভালই লাগে। কিন্তও আমি তো আর আকাঁ ঝোকা করতে পারি না। তবে বেশ সুন্দর করে দেয়ালে পেইন্টিং করেছেন আপু। আবার কালার কম্বেনেশনও ঠিক ছিল। আমার কিন্তু বেশ ভাল লেগেছে।

 2 years ago 

ভাইয়া যেহেতু ভালো লাগে তাহলে অবশ্যই চেষ্টা করবেন আশা করছি অবশ্যই পারবেন, চেষ্টা করলে মানুষ পারেনা এমন কোন কাজ নেই, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াল পেইন্টিং গুলো দেখতে অনেক ভালো লাগে তাও যদি হয় নিজের হাতের তৈরি তাহলে তো কোন কথায় নেই।আপু আপনার আঁকানো ফুল গাছের দৃশ্য টি দেখতে অসাধারণ হয়েছে। কালার কম্বিনেশন টা খুবই চমৎকার হয়েছে। সুন্দর পেইন্টিং টি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই আপু।

 2 years ago 

আপু চেষ্টা করেছি সুন্দর একটি ওয়াল পেইন্টিং করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে চমৎকার লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বাহ্,আপু বেশ সুন্দর হয়েছে। আসলে আঁকাআকি করতে বেশ ভালোই লাগে।এভাবে দেওয়ালে আঁকলে বেশ ভালো লাগে।আমি মাঝে মাঝে ভাবি এভাবে দেওয়ালে আঁকবো কিন্তু সাহস পাই না যদি নষ্ট হয়ে যায়,এই ভয়ে।আপু গুলো আরো অন্যানো কালার তাহলে দেখতে আরো ভালো লাগতো।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আপু একদিন সাহস করে ফেলেন আশা করছি নষ্ট হবে না একটু সময় নিয়ে করার চেষ্টা করবেন তাহলে দেখবেন অনেক সুন্দর হয়েছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার ওয়াল পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

 2 years ago 

আপনি খুব অসাধারণ একটি পেইন্টিং করেছেন।দেখতে খুব সুন্দর লাগছে। আপনি দেয়ালে খুব সুন্দর একটি পেইন্টিং করেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। এত সুন্দর একটি পেইন্টিং করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া চেষ্টা করেছি সুন্দর একটি ওয়াল পেইন্টিং করে আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

দেওয়ালে চমৎকার একটি ফুল গাছের আর্ট করেছেন। দেওয়ালে এরকম আর্ট গুলো দেখতে খুবই সুন্দর লাগে। কালার কম্বিনেশন সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। আট করার প্রতিটি ধাপ খুব সুন্দর ও সহজ ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি সব সময় প্রিন্টিং করার সময় কালার কম্বিনেশন ঠিক রাখার প্রতি খুবই গুরুত্ব দেয় কারণ একটা পেইন্টিং এর মনে হচ্ছে কালার কম্বিনেশন কালার কম্বিনেশন ঠিক না থাকলে পেইন্টিং ফুটে উঠে না, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

চোখ জুড়ানো পেইন্টিং করেছেন আপু। দেওয়ালে এ ধরনের পেইন্টিং করলে দেখতে সুন্দর লাগে।আপনি খুব নিখুঁত ভাবে পেইন্টিং টা সম্পন্ন করেছেন।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেন্টিং এর প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর পেইন্টিং আপনাদের সাথে শেয়ার করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago (edited)

ওয়াও আপু সাদা দেওয়াল টি কালারফুল হতে দেখতে অসম্ভব সুন্দর লাগছে। দেওয়ালের মধ্যে এভাবে পেইন্টিং তৈরি করলে ঘরের সৌন্দর্য বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে আপু এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন দেওয়ালে এ ধরনের পেন্টিং করলে দেওয়ালের সৌন্দর্য অনেকগুন বেড়ে যায়, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার পেন্টিং এ প্রশংসা করার জন্য।

 2 years ago 

ঘরের দেয়ালে পেইন্টিং করে ঘর যদি সুন্দরভাবে সাজানো যায় তাহলে দেখতে ভালো লাগে। আসলে দেয়াল যখন সৌন্দর্যে ভরে উঠে তখন ঘরের সৌন্দর্য বেড়ে যায়। আপনার করা এই পেইন্টিং খুবই সুন্দর হয়েছে আপু। দেখেই বুঝতে যাচ্ছে অনেক সময় নিয়ে এই সুন্দর পেইন্টিং করেছেন। ভালো লাগলো আপু আপনার পেইন্টিং দেখে।

 2 years ago 

আপু আপনি ঠিকই বলেছেন ঘরের দেয়াল সুন্দরভাবে পেন্টিং করে যদি সুন্দরভাবে সাজানো হয় তাহলে আসলেই অনেক ভালো লাগে আর আমি তাই চেষ্টা করছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে এবং পেইন্টিং এর প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60191.71
ETH 2410.52
USDT 1.00
SBD 2.43