|| সাদা কাগজ দিয়ে ফুলের সুন্দর নকশা তৈরি । ||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)
আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি। বন্ধুরা আমি আপনাদের মাঝে একটি নতুন পোস্ট নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে। কাগজ দিয়ে ফুলের সুন্দর নকশা তৈরি ।রঙ্গিন কাগজ দিয়ে জিনিসপত্র তৈরি করতে আমার কাছে খুবই ভালো লাগে। কিন্তু এগুলো করতে অনেক সময় এবং ধৈর্যের প্রয়োজন হয় । খুব একটা সময় পাইনা তাই বেশি একটা করা হয় না। তাও যতটুকু সম্ভব চেষ্টা করেছি। এটি নিজের থেকেই করার চেষ্টা করেছি।আসলে আমার ও ভালো লাগে মাঝে মাঝে নিজের থেকে কিছু ট্রাই করার।এটি দেখতে খুব আকর্ষণীয় লাগছে আমার কাছে। আশা করি আপনাদের ও ভালো লাগবে । কেমন হয়েছে অবশ্যই মন্তব্য করে জানাবেন

তাহলে শুরু করা যাক

GridArt_20221115_115831067.jpg

GridArt_20221115_115914359.jpg

এটি বানাতে আমার যা যা প্রয়োজনঃ
  • সাদা কাগজ।
  • কেচি।
  • কলম।

IMG-20221115-WA0051.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি কাগজকে এইভাবে কেটে বর্গ আকৃতিতে করে নেব।এরপর কোনাকুনি ভাবে একটি ভাজ করে নিব।

GridArt_20221115_114035521.jpg

দ্বিতীয় ধাপ:
  • এরপরে আরেকবার আরেকটি ভাজ করে নেব কোনাকুনি ভাবে।

GridArt_20221115_114125647.jpg

তৃতীয় ধাপ:
  • এরপর মাঝখান বরাবর দুইপাশ থেকে একসাথে কাগজ এনে আরেকটি ভাঁজ করে নেব।

GridArt_20221115_114926789.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর আমি নিজের মনের মত পছন্দ অনুযায়ী কলম দিয়ে একটি ডিজাইন এঁকে নেব।

GridArt_20221115_115051546.jpg

পঞ্চম ধাপ:
  • এরপর সেই ডিজাইনটি কেচি দিয়ে কলম এর দাগের উপরে কেটে নেব।

GridArt_20221115_115155376.jpg

সর্বশেষ ধাপ:
  • এরপর আমি আস্তে আস্তে সেই ভাজটি খুলে নিব।ব্যাস হয়ে গেল সুন্দর একটি কাগজের নকশা ডিজাইন।

GridArt_20221115_115239729.jpg

GridArt_20221115_115831067.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোষ্ট টি দেখার জন্য।
Sort:  
 2 years ago 
সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের ডিজাইন তৈরী করেছেন। এই ধরনের ডিজাইনগুলো তৈরী করতে অনেক দক্ষ হতে হয়। আপনি খুব নিখুঁতভাবে অনেকগুলো ধাপে ফুলের ডিজাইন তৈরী করেছেন। ধন্যবাদ আপু।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কাগজের নকশা ও আমার দক্ষতার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর নকশা আপনার সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

আপু এই নকশা কাটার সময় যত ঝামেলা হয়। একটু ভুল হলেই নকশা নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। আপনি সাদা কাগজ দিয়ে খুব সুন্দর একটি ফুলের নকশা বানিয়েছেন। আপনার নকশা দেখতে খুবই সুন্দর হয়েছে। আমার কাছেও এই ধরনের নকশা বানাতে অনেক ভালো লাগে। ধন্যবাদ সুন্দর একটি নকশা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু একটু ভুল হলেই আসলেই নকশা পুরো বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে তাই অনেকটা সাবধানে এই নকশা তৈরি করতে হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

কাগজ কেটে জিনিশ পত্র বানাতে আমার কাছেও অনেক ভালো লাগে। তবে অলসতার জন্য পারিনা। আপনি সাদা কাগজ কেটে খুবই সুন্দর একটি নকশা তৈরি করেছেন। দারুণ হয়েছে আপু। এই ধরনের নকশা অনেক ভালো লাগে।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সুন্দর একটা নকশা আপনাদের সাথে শেয়ার করার জন্য আপনার কাছে সুন্দর লেগেছে শুনে খুবই ভালো লাগছে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার নকশার প্রশংসা করার জন্য।

 2 years ago 

বাহ! সুন্দর তো! দেখে মনে হচ্ছে সহজ। সাদা কাগজ দিয়ে কি সুন্দর করে ফুল বানিয়ে ফেললেন। ঘরের ভিতরে সাজিয়ে রাখলে সুন্দর দেখা যাবে আপু 🌼

 2 years ago 

ভাইয়া দেখতে অনেকটা সহজ হলেও কাটার সময় অনেকটা সাবধানে কাটতে হয় একটু ভুল হলেই পুরো নক্সায় নষ্ট হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন আপু এই কাজগুলো করতে গেলে ধৈর্য এবং সময় সেই সাথে অভিজ্ঞতা প্রয়োজন তবে চেষ্টা করলে হয়তো সবকিছুই সম্ভব। সাদা কাগজ দিয়ে অনেক সুন্দর একটি ফুলের নকশা তৈরি করেছেন আর এই নিখুঁত নকশা তৈরি করতে কাগজের ভাঁজ গুলো কিভাবে দিতে হয় আর কাগজগুলো কিভাবে কেটেছেন সেটা আমাদের মাঝে সুন্দরভাবে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া সবকিছুই সহজ ভাবে আপনাদের সাথে উপস্থাপন করার জন্য আশা করছি আপনারাও অনেক সুন্দর ভাবে তৈরি করতে পারবেন এই ধরনের নকশা, আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার কাগজের নকশা ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

অনেক ভাল লাগলো আপু আপনার সাদা কাগজের ফুলের নকশাটি।এসব কাজ সত্যি ই ধৈর্য ধরে করতে হয়।অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। অনেক শুভেচ্ছা রইলো।

 2 years ago 

চেষ্টা করেছে খুব সুন্দর একটি নকশা তৈরি করতে কাগজ দিয়ে আপনার কাছে ভালো লেগেছে শুনে খুবই ভালো লাগলো, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

রঙিন কাগজ দিয়েছে কোন কিছু তৈরি করতে অনেক ভালো লাগে। বিশেষ করে ফুলের নকশা। আপনার তৈরি ফুলের নকশাটি খুবই সুন্দর হয়েছে। সাদা কালারের জন্য আরও ফুটে উঠেছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু আপনারও কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করতে ভালো লাগে শুনে খুবই ভালো লাগলো আমিও এমনই মাঝে মাঝে কাগজ দিয়ে নকশা তৈরি করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

কাগজ কেটে আপনি যে নকশাটি করেছেন, আমি মনে করি এটি দেওয়ালে টাঙিয়ে সেখানে আবার পেইন্ট করা যাবে, বিভিন্ন ডিজাইন করে। যাই হোক বেশ চমৎকার ছিল আজকের আপনার এই কাগজের ফুলটি। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া আপনি ঠিকই বলেছেন এই নকশা দিয়েই দেয়ালে টাঙিয়ে সুন্দর পেইন্ট করা যাবে এবং অনেক সুন্দর দেখাবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর ও সাবলীল ভাষায়, আমার মন্তব্যের ফিডব্যাক দেওয়ার জন্য।

 2 years ago 

বাহ্ খুবই চমৎকার তো। আপনি দেখছি সাদা কাগজে ব্যবহার করে খুবই সুন্দর একটি নকশা অংকন করেছেন। জাস্ট অসাধারণ লাগলো আমার কাছে আপনার সাদা কাগজের তৈরি নকশা। এগুলো ঘরের দেয়ালে লাগালে খুব সুন্দর ভাবে ফুটে উঠবে। দেয়ালের সৌন্দর্য আরো বৃদ্ধি পাবে। আপনি দক্ষতা সহকারে খুবই সুন্দরভাবে এটি তৈরি করেছেন।

 2 years ago 

চেষ্টা করেছি ভাইয়া কাগজ দিয়ে সুন্দর একটি নকশা তৈরি করে আপনাদের সাথে শেয়ার করতে আপনার কাছে চমৎকার লেগেছে শুনে খুবই ভালো লাগলো, অনেক সুন্দর দেখাবে এবং অনেক ফুটবে, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার নকশা ও আমার দক্ষতার প্রশংসা করার জন্য।

 2 years ago 

বাহ সুন্দর সাদা কাগজ দিয়ে আপনি খুব সুন্দর ভাবে একটি ফুলের নকশা করেছেন। আপনারা আজকের ফুলের নকশাটি দেখে বাড়িতে প্র্যাকটিস করতে পারবো বলে মনে হচ্ছে।

 2 years ago 

আপু অবশ্যই বাড়িতে তৈরি করবেন কিন্তু একটু সাবধানে কারণ একটু ভুলের কারণেই পুরো নকশায় নষ্ট হয়ে যেতে পারে, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66