চিংড়ি মাছ দিয়ে আলু ও বেগুন ভাজির স্পেশাল রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু আলাইকুম।
  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল চিংড়ি মাছ দিয়ে আলু ও বেগুন ভাজির স্পেশাল রেসিপি।। শুধু বেগুন ভাজি আমার কাছে ভালো লাগেনা,খুব কম খাই।কিন্তু চিংড়ী মাছ দিয়ে আলু দিয়ে ভাঁজি করলে খুবই ভালো লাগে।গরম গরম ভাতের সাথে এই ভাজি একেবারেই অসাধারণ। এবং কি সকালে রুটি দিয়ে খেতে ও ভীষন ভালো লাগে। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।
তাহলে শুরু করা যাক।

GridArt_20230104_115729244.jpg

GridArt_20230104_115647557.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:
  • আলু
  • বেগুন
  • চিংড়ি মাছ
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • লবণ এবং তেল

GridArt_20230104_114035782.jpg

প্রথম ধাপ:
  • প্রথমে আমি একটি পাতিলে পরিমাণ মতো তেল দিয়ে দেব। তেল গরম হলে দিয়ে দেব পেঁয়াজ এবং কাঁচামরিচ। পেঁয়াজ এবং কাঁচামরিচ কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230104_113552891.jpg

দ্বিতীয় ধাপ:
  • পেঁয়াজ এখন কাঁচা মরিচ কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেব চিংড়ি মাছ গুলো, এবং চিংড়ি মাছগুলোকেও কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230104_113611755.jpg

তৃতীয় ধাপ:
  • চিংড়ি মাছগুলো কিছুক্ষণ ভেজে নেওয়ার পর দিয়ে দেবো হলুদের গুড়া, মরিচের গুড়া , জিরে গুঁড়া,লবণ এবং রসুন।
    দিয়ে সবগুলো মসলা কিছুক্ষণ ভেজে নেব।

GridArt_20230104_113637617.jpg

চতুর্থ ধাপ:
  • এরপর দিয়ে দেবো কেটে রাখা আলুর টুকরা গুলো, দিয়ে কিছুক্ষণ ঢাকনা দিয়ে রেখে দেবে।

GridArt_20230104_113725604.jpg

পঞ্চম ধাপ:
  • আলু গুলো হয়ে এলে , দিয়ে দেবো কেটে রাখা বেগুণ গুলো। নেড়েচেড়ে রেখে দেবো দশ মিনিটের জন্য।

GridArt_20230104_113741257.jpg

সর্বশেষ ধাপ :
  • ১০ মিনিট পর, হয়ে এলে আমি চুলা থেকে নামিয়ে নেব। এবং ধনে পাতা দিয়ে দিব।

GridArt_20230104_115752151.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20230104_115729244.jpg

GridArt_20230104_115647557.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍
Sort:  
 2 years ago 

চিংড়ি মাছ দিয়ে আলু ও বেগুন ভাজি। দেখতে খুব সুস্বাদু মনে হচ্ছে।কিন্তু এভাবে আমার কখনও খাওয়া হয়নি। আমরা সাধারণত বেগুনের তরকারি খাই কিন্তু কখনও আলু দিয়ে বেগুন ভাজি খাওয়া হয়নি। তবে রেসিপিটি আমার কাছে একেবারে ইউনিক লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি খুব চমৎকার একটি রেসিপি করেছেন। চিংড়ি মাছের সাথে আলু এবং বেগুন দিয়ে রান্না করেছেন। এগুলো আমার অনেক প্রিয় খেতে আমার কাছে অনেক ভালো লাগে। সত্যি বলেছেন গরম ভাতের সাথে এই ধরনের রেসিপি দিয়ে খেতে অনেক ভালো লাগে। আপনার রেসিপির কালার দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন চিংড়ি মাছ সকলেই অনেক বেশি পছন্দ করে আর এটা যদি আলু এবং বেগুন দিয়ে ভাজি করা হয় তাহলে তো আর কোন কথাই নেই। আপনি একদম সত্য কথা বলেছেন এ ধরনের রেসিপি গরম গরম ভাতের সঙ্গে খেতে খুবই সুস্বাদু লাগে।

এই খাবারটা বরাবরই আমার খুব পছন্দের এবং তার মধ্যে যদি স্পেশালি চিংড়ি মাছ থাকে তাহলে তো কোন কথাই নেই। আর টেস্ট বাড়ানোর জন্য ধনেপাতার বিকল্প কিছু হতে পারে না। আপনার রেসিপিটা দেখেই মনে হচ্ছে খুব সুস্বাদু হয়েছে খেতে। গরম গরম ভাতের সাথে এইগুলো খেতে সত্যিই খুব ভালো লাগে।

 2 years ago 

আলু আর বেগুনের সমন্বয়ে ভাজি রেসিপি তৈরি করেছেন আর সাথে চিংড়ি মাছ যোগ করায় এর স্বাদ আরো দ্বিগুণ পরিমাণে বৃদ্ধি পেয়েছে। অনেক লোভনীয় ছিল আপু। তাহলে আর দেরি কিসের গরম ভাতের সাথে পরিবেশন করে দেন আমরা একটু টেষ্ট করে দেখি।

 2 years ago 

সবাই বলে চিংড়ি মাছ নাকি খুবই সাধের একটি মাছ। কিন্তু এই মাছ আমি এলার্জির জনিত কারণে খেতে পারি না। আপনার রেসিপিটার ভিতরে চিংড়ি এবং বেগুন দুইটাই এলার্জির জন্য জম। তবে আপনার রেসিপিটি খেতে যে অনেক সুস্বাদু হয়েছে তা দেখেই বোঝা যাচ্ছে। এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 2 years ago 

কিন্তু চিংড়ী মাছ দিয়ে আলু দিয়ে ভাঁজি করলে খুবই ভালো লাগে।

চিংড়ি মাছ দিয়ে আলু দিয়ে বেগুন ভাজি করলে আমারও খুব ভালো লাগে। আপনার রেসিপিটি দেখতে অনেক লোভনীয় হয়েছে। আপনার রেসিপির কালারটা অনেক সুন্দর এসেছে। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

ধনেপাতা দিলে তরকারির স্বাদ দ্বিগুণ হয়ে যায়। ধনেপাতা দিয়ে যেকোনো তরকারি রান্না করলে খেতে খুব মজা লাগে। চিংড়ি মাছ আমার ফেভারিট মাছ। চিংড়ি মাছ ভাজি,ভর্তা বা তরকারি যেটাই হোক না কেন খেতে ভালো লাগে। আপনি আলু বেগুন দিয়ে চিংড়ি মাছ রান্না করেছেন।দেখতে খুবই ভালো লাগছে ‌।খেতেও নিশ্চয়ই মজা হয়েছে।

 2 years ago 

আসলে চিংড়ি মাছ যেকোন কিছু দিয়ে রান্না করলে খেতে ভীষণ ভালো লাগে। চিংড়ি মাছ হচ্ছে আমার প্রিয় মাছের মধ্যে একটি। চিংড়ি মাছ দিয়ে আলু ও বেগুন ভাজির স্পেশাল রেসিপিটা অসাধারণ হয়েছে আপু। দেখেই মনে হচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। বিশেষ করে চিংড়ির কালারটা দেখতে খুব সুন্দর লাগছে। এত মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য, অসংখ্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58067.54
ETH 2469.39
USDT 1.00
SBD 2.40