||চিংড়ি মাছ দিয়ে লতি ভুনার স্পেশাল রেসিপি ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাক এর জন্য

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

আসসালামু আলাইকুম।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আশা করি আপনাদের ভালো লাগবে রেসিপি টা হল চিংড়ি মাছ দিয়ে কচুর লতি ভুনার রেসিপি ।এটা আমার খুব প্রিয় একটা রেসিপি । যদি আপনাদের ভালো লাগে অবশ্যই ট্রাই করে দেখতে পারেন ।

যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

IMG-20211118-WA0007.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • চিংড়ি মাছ
  • লতি
  • কাঁচা মরিচ
  • রসুন
  • পেঁয়াজ
  • ধনিয়া পাতা
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • লবণ এবং তেল

20211016_105613.jpg

প্রথম ধাপ:

প্রথমে আমি একটি চুলায় পাতিল বসিয়ে তাতে তেল দিয়ে দিব। এবং তেলটুকু গরম করে তাতে পেঁয়াজ কাঁচামরিচ দিয়ে দিব।

20211016_105816.jpg

দ্বিতীয় ধাপ:

পেঁয়াজ কাঁচা মরিচ ভাজা হলে তাতে আমি চিংড়ি মাছ গুলো দিয়ে দেব।

20211016_110035.jpg

তৃতীয় ধাপ:

এগুলো কিছুক্ষণ ভাজার পর আমি একে একে হলুদের গুঁড়া মরিচের গুঁড়া জিরা গুঁড়া ও লবণ দিয়ে দিব এবং ভাল করে নেড়ে চেড়ে সবগুলো একসাথে মিশিয়ে নেব।

20211016_111207.jpg

চতুর্থ ধাপঃ

এরপর আমি তাতে পরিমাণ মত পানি দিয়ে দিব।

20211016_111238.jpg

পঞ্চম ধাপঃ

এরপর আমি তাতে পরিমাণ মত পানি দিয়ে দিব।

20211016_111238.jpg

পঞ্চম ধাপঃ:

এরপর আমি তাতে লতি গুলো দিয়ে দিব এবং নেড়েচেড়ে ভালো করে ঢাকনা দিয়ে রেখে দেবো।

GridArt_20220204_202141935.jpg

সর্বশেষ ধাপ

যখন দেখব যে ঝোল টা একটু ঘন হয়ে এসেছে তখন আমি চুলা থেকে নামিয়ে নেবে। ব্যস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি চিংড়ি দিয়ে লতি ভুনা।

20211016_112807.jpg

আমার আজকের রেসিপি এর সাথে আমার একটি সেলফি।

IMG-20211118-WA0000.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য🥰🥰

Sort:  
 3 years ago 

সব সময় আমার পছন্দের রেসিপিগুলো কেন রান্না করা হয় কে জানে। আপনিও আজকে আমার পছন্দের রেসিপিটি তৈরি করলেন। চিংড়ি মাছ আমার যতটুক প্রিয় ততটুকুই কচুর লতি প্রিয়। 🤗🤗 তেমনি আপনার রান্না করা চিংড়ি মাছ দিয়ে কচুর লতি রেসিপি টা আমার কাছে অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আপু সেজন্য তো ভুলে আপনি আমাদের বাসায় চলে আসেন একদিন আপনার পছন্দের খাবার আমি তৈরি করে খাওয়াবো আপনাকে।

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

চিংড়ি মাছ আর লতি যেন একে অপরের পরিপূরক।চিংড়ি মাছ দিয়ে লতি রান্না করলে খেতে খুবই ভালো লাগে।আপনার এই রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে আপু।

 3 years ago 

জি আপু আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য শুভামনা রইলো।

 3 years ago 

আপনার উপস্থাপন করা চিংড়ি মাছের সঙ্গে লতির রেসিপিটি দেখতে অনেক লোভনীয় লাগছে এই রেসিপিটি আমি আগে কখনো খাইনি কিন্তু চিংড়ি মাছের রেসিপি আমি অনেকবার খেয়েছি। চিংড়ি মাছ খেতে আমার অনেক ভালো লাগে এটি অনেক সুস্বাদু একটি মাছ আমাদের এদিকে চিংড়িমাছ অনেক পাওয়া যায় এবং এটি খেতে আমার দারুন লাগে। আপনি এই রেসিপিটি আমাদের মাঝে খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আমি সময় পেলে অবশ্যই এই রেসিপিটা একবার খেতে চাইবো। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি ভাইয়া একবার খেয়ে দেখতে পারেন।এটা খুবই লোভনীয় একটা রেসিপি।
আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

চিংড়ি দিয়ে লতি ভুনা আমার প্রিয় একটি খাবার। আপনার রেসিপিটি দেখেই বুঝা যাচ্ছে অনেক টেস্টি হয়েছে। আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 3 years ago 

চিংড়ি দিয়ে কচুর লতি আমার কাছে খুবই মজা লাগে খেতে। আমিও আপনার মত এভাবেই রান্না করি চিংড়ি দিয়ে কচুর লতি। কিন্তু আমি একদম ভাজা ভাজা করে ফেলি। আপনি একটু ঝোলঝোল রেখেছেন। এভাবে একবার রান্না করে খেয়ে দেখতে হবে।

 3 years ago 

জি আপু এটা তো ভুনা ভুনা করেছি।তাই একটু ঝোল রেখেছি এইভাবে খেতেও দারানলেজ।ট্রাই করে দেখিয়েন একদিন।

 3 years ago 
চিংড়ি মাছ দিয়ে কচুর লতি খুব সুন্দর ভাবে রান্না করেছেন আপনি। তরকারির কালার দেখে খেতে ইচ্ছে করছে। খুব সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

খেয়ে নেন একটু ভাইয়া খুবই ভালো হয়েছে।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

ওয়াও আপু আপনার রেসিপিটা আমার কাছে খুবই পছন্দ হয়েছে। কারণ আমি গ্রামের বাড়িতে থাকতে চিংড়ি মাছ দিয়ে লতি রান্না করা অনেক খেয়েছি। খেতে খুবই সুস্বাদু লাগে তবে মাঝে মাঝে একটু গলার ভিতরে খুরুত খুরুত করে। যদি চিংড়ি মাছ দিয়ে ভালো ভাবে রান্না করা হয় তবে কোন সমস্যা হয় না। তবে ঠিক মতো করা করে বাজি করলে খেতে খুবই দারুণ লাগে। তবে আপু আপনি মনে হয় এই প্রথম চিংড়ি দিয়ে ভইয়ের রেসিপি শেয়ার করলেন। ধন্যবাদ আপু আপনাকে অনেক অনেক আমাদের মাঝে এতো সুন্দর একটা রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

তবে আপু আপনি মনে হয় এই প্রথম চিংড়ি দিয়ে ভইয়ের রেসিপি শেয়ার করলেন
আপনার এই কথা টা বুঝলামনা ভাইয়া।

আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।আপনার জন্য ও শুভকমনা রইল।

 3 years ago 

বাহ, আপনি যে খাবারটি পরিবেশন করেন তা সত্যিই সুস্বাদু, যখন আমি এটি দেখি তখন আমার ক্ষুধার্ত হয়ে ওঠে, একটি সুস্বাদু রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 3 years ago 

জি ভাইয়া আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য। আসলে এমন খাবার দেখলে সবারই ক্ষুদা লাগে। আমারও

 3 years ago 

খুব সত্য, ভাগ করার জন্য আপনাকে ধন্যবাদ

চিংড়ি মাছ দিয়ে খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন আপনি। চিংড়ি মাছ আমার খুবই খাওয়া পড়ে কেননা এই বাসটি আমার খুবই প্রিয়। আপনি অসাধারণ ভাবে প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। ধন্যবাদএবং আপনার আগামীর জন্য শুভকামনা রইল

 3 years ago 

Hum ভাইয়া এটা আমারও খুব প্রিয়।আপনাকে ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো m

 3 years ago 

আপনার সুস্বাস্থ্য পরিবেশে তৈরি করা চিংড়ি মাছ দিয়ে লতি ভুনার স্পেশাল রেসিপি টা বেশ সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে খুবই ভালো লাগলো আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়াসুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57337.14
ETH 2342.62
USDT 1.00
SBD 2.35