|| ব্রয়লার মুরগি ভুনার মজাদার রেসিপি। ||১০% পে-আউট প্রিয় লাজুক-খ্যাঁক এর জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম।

  • সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন।আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আমার সকল খাদ্য প্রেমি বন্ধুরা আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আসলে খাবার দাবার খেতে কেই না পছন্দ করে !! নতুন নতুন রেসিপি খেতে সবাই পছন্দ করে ।তাই আমি যখন যেটা পারি সেটাই করি এবং তা আপনাদের মাঝে শেয়ার করি।তো বন্ধুরা আমার আজকের রেসিপিটা আশা করি আপনাদ ভালো লাগবে। রেসিপি টা হল ব্রয়লার মুরগি ভুনার মজাদার রেসিপি। এটা আমার খুব পছন্দের একটি রেসিপি ।এবং আমাদের বাসার সবাই অনেক পছন্দ করে । আশা করি আপনাদের ও ভালো লাগবে।
তো বন্ধুরা যদি আমার কোন ভুল হয় আশাকরি সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন এবং আমাকে বুঝিয়ে দেওয়ার চেষ্টা করবে।

তাহলে শুরু করা যাক।

GridArt_20220717_061558921.jpg

GridArt_20220717_061527999.jpg

রেসিপিটি তৈরি করতে আমার যা যা প্রয়োজন:

  • ব্রয়লার মুরগি
  • পেঁয়াজ
  • কাঁচা মরিচ
  • হলুদের গুঁড়া
  • মরিচের গুঁড়া
  • জিরে গুঁড়া
  • রসুন
  • আদা
  • গরম মশলা
  • লবণ এবং তেল

IMG-20220518-WA0012.jpg

প্রথম ধাপ:

  • প্রথমে আমি মাংসের সাথে হলুদের গুড়া, মরিচের গুঁড়া, লবণ ভালোভাবে মেখে নেব।

GridArt_20220717_060819925.jpg

দ্বিতীয় ধাপ:

  • এরপর চুলায় একটি ফ্রাইপেন বসিয়ে তাতে পরিমাণ মতো তেল দিয়ে মুরগির মাংসগুলো দিয়ে দেব।

GridArt_20220717_060842890.jpg

তৃতীয় ধাপ:

  • এরপর ভালোভাবে উল্টিয়ে পাল্টিয়ে মাংসগুলোকে ভেজে নেব।

GridArt_20220717_060924272.jpg

চতুর্থ ধাপ:

  • এরপর মাংসগুলোকে তুলে সেই পাতিলেই পেঁয়াজ এবং কাঁচা মরিচ দিয়ে দেব।

GridArt_20220717_060959552.jpg

পঞ্চম ধাপ:

  • এরপর দিয়ে দেবো আদা এবং রসুন কিছুক্ষণ ভেজে দিয়ে দেবো হলুদের গুড়া ,মরিচের গুড়া ,গরম মসলা এবং লবণ।

GridArt_20220717_061102631.jpg

ষষ্ঠ ধাপ:

  • মসলাগুলো কিছুক্ষণ ভেজে আমি দিয়ে দেবো সামান্য পরিমাণে পানি।

GridArt_20220717_061156642.jpg

সপ্তমধাপ:

  • এরপর আমি কতক্ষণ মসলাগুলোকে ভালোভাবে ফুটিয়ে নেব।

GridArt_20220717_061309454.jpg

অষ্টম ধাপ:

  • এরপর দিয়ে দেবো মুরগির মাংস এবং ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে দশ মিনিটের জন্য রেখে দিব।

GridArt_20220717_061356083.jpg

সর্বশেষ ধাপ :

  • এরপর ঝোল একটু গাঢ় হয়ে আসলে আমি চুলা থেকে নামিয়ে নেব।

IMG-20220518-WA0037.jpg

ব্যাস হয়ে গেল আমার আজকের মজাদার রেসিপি ।

GridArt_20220717_061500837.jpg

ধন্যবাদ আপনাদের সবাইকে আমার পোস্ট টি দেখার জন্য। 😍😍

Sort:  
 2 years ago 

বয়লার মুরগির মাংস রান্নার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার এই বয়লার মুরগির মাংস রান্নার রেসিপি দেখেই বোঝা যাচ্ছে খুবই সুস্বাদু ছিল। সুন্দর উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

জি ভাইয়া আপনি ঠিকই বুঝতে পেরেছেন এই রেসিপিটি অনেক সুস্বাদু হয়েছিল আমরা সকলেই অনেক মজা করে খেয়েছি, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য।

 2 years ago 

ব্রয়লার মুরগির মাংস আমার কাছে ঝোলের থেকে ভুনা খেতেই আমার কাছে বেশি ভালো লাগে। আপনি ঠিক তেমন একটি রেসিপি তৈরি করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সাথে শেয়ার করতে পারি।

 2 years ago 

এত সুন্দর ভাবে আপনি পরিবেশন করেছেন আমি প্রথমে দেখে ভেবেছিলাম মাটন রেসিপি হবে। যাই হোক বয়লার মুরগির এত সুন্দর একটি রেসিপি আমাদের উপহার দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, দোয়া করবেন ভাইয়া সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি।

 2 years ago 

সেটা তো অবশ্যই থাকবে আপু। তবে খেতে তো পারলাম না সেটাই তো আফসোস এত সুন্দর সুন্দর রেসিপি গুলো। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভুল তো হয়েছেই, মাংস রান্না করলেন অথচ আমাকে দাওয়াত দেন নাই, 😉😉।মুরগীর মাংসের কালারটা বেশ সুন্দর হয়েছে, মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন।ধন্যবাদ

 2 years ago 

আপু আপনি কথা আগে বলবেন না মাংস খেতে খেতে আমি একদম তিতা হয়ে যাচ্ছি আপনাকে দাওয়াত দিলাম শুধু মাংস আর মাংস খাওয়াবো, আপনার দাওয়াত রইল অবশ্যই চলে আসবেন, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

বয়লার মুরগির মাংসের লোভনীয় একটি ভুনা রেসিপি প্রস্তুত করে আমাদের মাঝে তুলে ধরেছেন আপনার রেসিপিটি দেখেই জিভে জল চলে আসলো খেতে নিশ্চয়ই খুব মজা হবে সুন্দর উপস্থাপনা করেছেন রেসিপি চিরন্দন প্রণালী শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

জ্বী ভাইয়া আমি সবসময় এভাবে বয়লার মুরগী রান্না করি আর খেতে অনেক সুস্বাদু হয় আমাদের বাসার সবাই এভাবে রান্না খুবই পছন্দ করে, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি ও আমার উপস্থাপনার প্রশংসা করার জন্য, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

বাহ আপনার ব্রয়লার মুরগি ভুনার মজাদার রেসিপি দেখে খুবই লোভ লেগে গেল। রেসিপি কালার টা অনেক সুন্দর হয়েছে। অসংখ্য ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি'র প্রশংসা করার জন্য, দোয়া করবেন আপু সামনে যেন আরো সুন্দর সুন্দর রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করতে পারি, আপনার জন্যও রইল শুভকামনা।

 2 years ago 

মুরগির মাংস ভুনা দেখলে লোভ সামলাতে পারিনা। মনে হচ্ছে এক্ষুনি গিয়ে খেয়ে ফেলি। অনেক অনেক ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করার জন্য খুবই সুন্দর সুস্বাদু একটি রেসিপি।

 2 years ago 

সমস্যা নাই ভাইয়া চলে আসবেন আপনাকে স্পেশাল ভাবে রান্না করে খাওয়াবো আপনার দাওয়াত রইলো, ভাইয়া আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার রেসিপি প্রশংসা করার জন্য।

 2 years ago 

মুরগির মাংসের রেসিপি শেয়ার করেছেন দেখে বেশ লোভনীয় মনে হচ্ছে আর মাংসগুলোকে তেলে ভেজে নিয়েছেন যার জন্য মাংসের টেস্ট অনেক বেশি লোভনীয় হবে। লোভনীয় মুরগির মাংস রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাইয়া আমি সবসময়ই মাংস আগে তেলে ভেজে নিই তারপর রান্না করি, আমাদের পরিবারের সকলেই এভাবে খেতে খুব পছন্দ করে তাই এভাবে রান্না করা হয়, আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আসলে আপু খাওয়া-দাওয়া আমার ভীষণ পছন্দের। আর তার উপর মুরগির মাংস হলে তো কোন কোথায় নেই আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় হয়েছে। কালার টা একদম পারফেক্ট হয়েছে। ধন্যবাদ আপু সুন্দর একটা রেসিপি শেয়ার করার জন্য ‌। আপনার পরবর্তী সিপির অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আপু খাওয়া দাওয়া আমি অনেক পছন্দ করি তাই চেষ্টা করি নতুন নতুন রেসিপি তৈরি করে খাওয়ার জন্য, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি এর প্রশংসা করার জন্য, অবশ্যই আপু খুব শিগগিরই আমার পরবর্তী রেসিপি দেখতে পাবেন।

 2 years ago 

ব্রয়লার মুরগির চমৎকার রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রান্নার কালার দেখে বোঝা যাচ্ছে খুবই মজা হয়েছে। আপনার রান্নাটি আপনি খুব সুন্দর ভাবে প্রতিটি ধাপ আমাদের মাঝে বিশ্লেষণ করেছেন। দেখে আমার অনেক ভালো লাগলো। ব্রয়লার মুরগী খেয়েছি অনেকদিন হয়েছে তাই আপনার রেসিপি দেখে খাওয়ার ইচ্ছা জেগেছে।

 2 years ago 

আপু আপনার দাওয়াত রইল অবশ্যই চলে আসবেন আপনার জন্য স্পেশাল ভাবে রান্না করে খাওয়াবো, খাবার যেহেতু ইচ্ছে জেগেছে অবশ্যই খাওয়া উচিত, আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি মন্তব্যের মাধ্যমে আমার আজকের রেসিপি প্রশংসা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.11
JST 0.031
BTC 67065.15
ETH 3680.80
USDT 1.00
SBD 3.65