# DIY-এসো নিজে করি(একটি মেয়ের মুখের অবয়ব এর চিত্র দু'অংশে অংকন)"১০% লাজুক শিয়ালের "

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো একটি মেয়ের মুখের অবয়ব এর সম্পূর্ণ চিত্র দু'অংশে অংকন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

received_3136366766647499.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_356606042636291.jpeg
  • আর্ট খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_278205954241579.jpeg

প্রথমে আর্ট খাতার একটি পৃষ্ঠায় পেন্সিল দিয়ে দুটি চতুর্ভুজ অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ:

received_540321006944195.jpeg

এ ধাপে উপরের চতুর্ভুজাকৃতির অংশের এক পাশের প্রান্তে একটি বক্ররেখা টেনে নেই।

তৃতীয় ধাপ:

received_325572179474024.jpeg

এ ধাপে ওই বক্ররেখার এক পাশের অংশতে মাথার চুলের অংশ অংকন করে নেই।

চতুর্থ ধাপ:

received_336281548376690.jpeg

একটি চতুর্ভুজের অপর পাশের অংশতেও মেয়ের চুল অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

received_278820540984072.jpeg

এ ধাপে পেন্সিল দিয়ে মাথার চুলের নিচে একটি ভ্রু অঙ্কন করে নেই।

ষষ্ঠ ধাপ:

received_229599306047721.jpeg

এ ধাপে ভ্রুর প্রান্তের অংশ থেকে মেয়েটির নাক একে নেই।

সপ্তম ধাপ:

received_801456937921463.jpeg

এ ধাপে মেয়েটির ভ্রুর নিচে চোখের একটি পাতা অংকন করে নেই।

অষ্টম ধাপ:

received_1587525134947917.jpeg

এ ধাপে চতুর্ভুজ এর অপর অংশটিতেও মেয়েটির মুখের নিচের অংশের সেপ অঙ্কন করে নেই।

নবম ধাপ:

received_5324438804251181.jpeg

এই চতুর্ভুজের উপরের অংশটিতে মেয়েটির নাকের নিচের প্রান্ত এবং চুলের সামান্য অংশ অংকন করে নেই।

দশম ধাপ:

received_625945268513101.jpeg

এ ধাপে মেয়েটির ঠোটে অঙ্কন করে নিয়ে তা পেন্সিল দিয়ে গাঢ় করি।

একাদশ ধাপ:

received_543524086936916.jpeg

চূড়ান্ত পর্যায়ে আমার অংকন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির লোগো যুক্ত করি।


উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্র টি সম্পন্ন করলাম। আমার অংকন করা চিত্র টি আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

খুব সুন্দর করে একটি মেয়ের মুখের অবয়ব চিত্রাংকন করেছেন। মেয়ের মুখের অবয়ব টি দেখতে অনেক চমৎকার লাগছে। চিত্রাঙ্কন টি দুই অংশে বিভক্ত করে আঁকার জন্য এর সৌন্দর্য্য অনেক বৃদ্ধি পেয়েছে। ধন্যবাদ সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইলো।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

একটি মেয়ের মুখের অবয়ব এর চিত্র দু'অংশ অংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। আপনার অংকন এর দক্ষতা আমার কাছে ভালো লেগেছে। আপনি সবসময় দারুন ভাবে আপনার অংকন ফুটিয়ে তুলেন। আপনার অংকন গুলোর মাঝে সব সময় নতুনত্ব রয়েছে। অসাধারণ একটি অংকন করেছেন আপনি। দারুন একটি অংকন করে সকলের মাঝে শেয়ার করেছেন এ জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এক কথায় অসাধারণ ভাই। আপনি খুব সুন্দর করে একটি মেয়ের মুখের অবয়ব দুই পাশে সুন্দর করে এঁকেছেন । দেখে বোঝা যাচ্ছে আপনি নিখুঁত করে চিত্রটি অঙ্কন করেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

একটি মেয়ের মুখের চিত্র অংকন টি খুবই সুন্দর হয়েছে ।আপনার চিত্র অঙ্কনের হাতটি খুবই ভালো। আপনি মাঝে মাঝে আমাদের মাঝে সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে উপহার দেন ।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে একটি মেয়ের মুখের দুইটি অংশের অবয়ব অংকন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার এই অংকন আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে বিশেষ করে আপনার অংকন এর মধ্যে চোখের দৃষ্টি অনেক বেশি ভালো ছিল। শুরু থেকে শেষ পর্যন্ত আমাদের মাঝে অংকন পর্বটি উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

আপনি একটি মেয়ের মুখের অবয়ব এর চিত্রটি চমৎকার ভাবে অংকন করেছেন। দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনি অসাধারণ ভাবে এটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের চিত্র আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বাহ,আপনি দুটি খণ্ডের মাধ্যমে খুব সুন্দরভাবে মেয়েটির মুখের অবয়ব তৈরি করেছেন।দুটি একইসঙ্গে হলে পরিপূর্ণতা পেত।যাইহোক বেশ ভালো লেগেছে আমার কাছে, ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ দিদি এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

চিত্র টি দেখে অনেক ভালো লেগেছে আমার ভাই।আপনি অনেক দক্ষতার সাথে চিত্রটি অংকন করেছেন ধাপ গুলোও বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন অসংখ্য ধন্যবাদ এবং শুভ কামনা।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি খুবই সুন্দর ইউনিক একটি চিত্র অঙ্কন করেছেন। আপনার অংকন করা চিত্র টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার চিত্র অংকন এর প্রতিটি ধাপ অনেক সুন্দর ভাবে আপনি উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র অঙ্কনের পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33