আমার বাংলা ব্লগ "🍑🍓 কাঁচা বাজারের ফটোগ্রাফি"(পর্ব-২)🍆🥒 || 10% for @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊|| by abusalehnahid

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো কাঁচা বাজারের ফটোগ্রাফি।

আমার বাবা পুলিশের চাকরি করেন। যার ফলে উনি সারাদিন দায়িত্ব পালনে ব্যস্ত থাকেন। এজন্য বাসার ছোটখাটো অনেক কাজ এবং কিছু কিছু বড় ধরণের কাজও আমি সম্পন্ন করে থাকে। এই যেমন ধরুন বাজার করা, কিংবা ছোটখাটো কোনো লেনদেন, আবার রান্নার কাজেও মাকে সাহায্য করা এই টুকটাক কাজগুলো আমি মাঝে মধ্যেই করে থাকি। বেশ কিছুদিন আগে রমজান উপলক্ষে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে কাঁচাবাজারের বেশ কিছু ফটোগ্রাফি করেছি। সেই ফটোগ্রাফি গুলোই পর্ব আকারে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।

আজ আমি আপনাদের সঙ্গে দ্বিতীয় পর্ব নিয়ে হাজির হলাম।

📷আলোকচিত্র-১

IMG-20220409-WA0034.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



ওপরের আলোকচিত্রটি কাঁচা বাজারের শুকনা মরিচের। আমরা প্রতিনিয়ত বিভিন্ন ধরনের তরকারি রান্না করে খাই। এই তরকারি গুলোর মধ্যে ঝাল এর পরিমাণ ঠিক রাখার জন্য- কিছু কিছু রেসিপির মধ্যে কাঁচা মরিচ,আবার কিছু কিছু রেসিপির মধ্যে শুকনা মরিচ, আবার অনেক সময় মরিচের গুঁড়াও ব্যবহার করে থাকি। একটি মরিচার দোকানের সকল শুকনা এবং লাল বর্ণের মানুষ গুলোকে নিয়ে আলোকচিত্রটি ক্যাপচার করেছি।
🍑🍓 📷আলোকচিত্র-২🍑🍓

IMG-20220409-WA0030.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের আলোকচিত্রটি তরমুজের দোকানের। কাঁচা বাজারের পাশের একটি দোকানে অনেকগুলো তরমুজ এবং কিছু বাঙ্গি নিয়ে দোকানদার বসে ছিলেন। গরমের দিনে এ দুটি ফল আপনাকে শীতল করে দিবে। ইফতারের সময় জুস তৈরিতে তরমুজ এবং বাঙ্গির বিকল্প নেই। যার ফলে দোকানটিতে বেশিরভাগ সময়ই ভিড় লেগে থাকত।
🍆🥒 📷আলোকচিত্র-৩🍆🥒

IMG-20220409-WA0029.jpg

🍆🥒 📷আলোকচিত্র-৪🍆🥒

IMG-20220409-WA0031.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের আলোকচিত্র দুটি একটি কাঁচা বাজারের সবজি দোকানের কিছু অংশের। দোকানটিতে অনেক ধরনের সবজি থাকলেও আমি একটি ছবিতে তিনটি মাত্র সবজি ফোনের ক্যামেরায় ক্যাপচার করার চেষ্টা করেছি। সবজি গুলো হল ঢেঁড়স, করলা এবং শসার। আর অপর ছবিতে ঢেঁড়স, করোলা এবং শসার সঙ্গে বেগুন ও সজিনা এদুটি সবজিও নিয়েছিলাম। দোকানে ছাড়া সবজির দোকানের সবজিগুলো ফটোগ্রাফিতে দেখতে বেশ ভালো লাগছিল।
🍆🥒 📷আলোকচিত্র-৫🍆🥒

IMG-20220409-WA0028.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের আলোকচিত্রটি সজনার। গরমের শুরুতে এই সবজি বাজারে দেখতে পাওয়া যায়। মৌসুমের প্রথম দিকে সজনা খেতে বেশ মজার হয়। আমাদের রংপুরে বেশ ভালই সাজনা চাষ হয়। যার ফলে সহজ না এখানে সহজলভ্যই বলা চলে। আমি সজনা খেতে বেশ পছন্দ করি। যার ফলে সজনার এই ছবিটা অন্যান্য সবজিগুলো ছাড়াই এককভাবে ক্যাপচার করেছি।
🍆🥒 📷আলোকচিত্র-৬🍆🥒

IMG-20220409-WA0026.jpg

🍆🥒📷আলোকচিত্র-৭🍆🥒

IMG-20220409-WA0023.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



ওপরের আলোকচিত্রটি কাঁচা বাজারের একটি দোকানের সম্পূর্ণ অংশ নিয়েই ক্যাপচার করেছি। দোকানের পাশ দিয়ে ক্রেতারা ঘোরাঘুরি করছেন এবং বিভিন্ন সবজির দোকান গুলো পর্যবেক্ষণ করছেন। আমি যে দোকানের সম্পূর্ণ ভিউটি ক্যাপচার করার চেষ্টা করেছি। ওই দোকানটিতে অনেক ধরনের সবজি দেখতে পাচ্ছেন। শুকনা মরিচ, রসুন, লেবু, আলু, গাজর,কাঁচা মরিচ, বেগুন, করলা, সজনা, ঝিঙ্গা, লাল শাক,শসা ও কাঁচা কলা উপরের সবজি দোকানটিতে দেখা যাচ্ছে। দোকানদার একজন ক্রেতার জন্য করলা পরিমাণ করছেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

যারা পোস্ট পড়ে তাদের একঘেয়েমি তা কাটাতে আমাদের উচিত ভিন্ন ভিন্ন ধরনের পোস্ট করা। যাইহোক কাঁচা বাজারের ফটোগ্রাফি গুলো ভালো ছিল। অনেক সতেজ সতেজ সবজি দেখতে পেলাম। দারুণ হয়েছে ফটোগ্রাফি গুলো। আপনাকে ধন্যবাদ।।

 2 years ago 

আমি একটু আগেভাগেই বাজারে গিয়েছিলাম। তখন সবজিগুলো তাজা এবং সতেজ ছিল। ধন্যবাদ ভাই।

 2 years ago 

কাঁচা বাজারের খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফি করে দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার প্রত্যেকটা ফটোর মধ্যে আমার কাছে সব থেকে ভালো লেগেছে তিন নম্বর ফটোগ্রাফি টা। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের ফটোগ্রাফি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

সব সময় মন্তব্যের মাধ্যমে ভালোলাগা এবং মন্দ লাগার বিষয়গুলো অবশ্যই জানাবেন তাহলে আমি পোস্টের কোয়ালিটি বাড়াতে পারব। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচাবাজারে সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আজকে আমাদের সাথে শেয়ার করলেন। আপনার প্রত্যেকটা ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর সুন্দর কাঁচাবাজারের ছবিগুলো সবারই দেখছি ভালো লেগেছে। ধন্যবাদ ভাই।

ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার এই কাঁচা বাজারের ফটোগ্রাফি দেখে আমার খুব ভালো লেগেছে।এত সুন্দর ভাবে আপনি কাঁচাবাজারের ফটোগ্রাফি তুলে ধরেছেন যা দেখে আমি বিস্মিত হয়েছি।

 2 years ago 

মন্তব্যের মাধ্যমে প্রশংসা করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনাদের এই সুন্দর মন্তব্য বলে আমাকে সবসময় অনুপ্রাণিত করবে।

 2 years ago 

কাচা সবজির যে দাম বাজারে যেতেই ভয় লাগে। আপনাদের বাজারটি বেশ ভালই। ভালই ফটোগ্রাফি করেছেন। পিক গুলো ক্লিয়ার এসেছে। ধন্যবাদ শেয়ার করার জন্য

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর এবং প্রশংসা মূলক মন্তব্যের মাধ্যমে অনুপ্রেরণা দেয়ার জন্য।

 2 years ago 

সবজি বাজারের খুবই সুন্দর ভাবে ফটোগ্রাফি করেছেন আপনি। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে সাত নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে বেশি ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাই আপনি আপনার ভালো লাগার বিষয়টি কমেন্টের মাধ্যমে জানানোর জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। সবসময় মন্তব্য করে পাশে থাকবেন।

 2 years ago 

যদিও আমার বাজার করার অভিজ্ঞতা খুব একটা নেই কিন্তু মাঝেমধ্যে যেতে হয়। আর বাজারে গেলে সবজির দোকান গুলো দেখতে বেশ ভালই লাগে কেন জানি আমার কাছে, হরেক রকম শাক সবজি এটা সেটা দিয়ে ভর্তি। আর আপনি সেগুলোর খুব চমৎকার ফটোগ্রাফি করেছেন। বলা চলে দৈনন্দিন জীবনের প্রান্তিক কিছু ফটোগ্রাফি। অনেক সুন্দর হয়েছে ভাই।

 2 years ago 

তবে ভাই অভিজ্ঞতা অর্জন করার জন্য মাঝে মাঝে যাওয়া উচিত। পরবর্তী জীবনে কাজে দেবে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাঁচাবাজারে গেলে যে সব সবজির ফটোগ্রাফি হওয়া উচিত ঠিক সে সব সবজি আপনি দিয়েছেন। এখানে প্রত্যেকটি সবজি মনে হচ্ছে একেবারে টাটকা ফ্রেশ ।আমার কাছে তরমুজ দেখে বেশী লোভ লেগেছে কারণ তরমুজ আমার অনেক পছন্দ আর অন্যান্য সবজি গুলো মনে হচ্ছে অনেক ভালো। লালমরিচ গুলো দেখেতো ঝাল লাগছে আমার। ভালই তুলেছেন ছবিগুলো সাথে বর্ণনা দিয়েছে সুন্দর।

 2 years ago 

কাঁচা বাজারের সাজিয়ে রাখা লাল মরিচ গুলা দেখতে অনেক সুন্দর লাগছিল। এছাড়াও তরমুজ এর অনেক দোকানও ছিল। তরমুজের দাম তুলনামূলক একটু বেশি ছিল আপু।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। যা দেখে ভালো লাগলো। বিশেষ করে বাজারের ছবিগুলো অসাধারণ ছিল। সবজি গুলো দেখতে খুব সুন্দর লাগতেছে। এছাড়া আপনি খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য শেয়ার করেছেন ভাই।আপনাকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ভাই।

 2 years ago 

কাঁচাবাজারে বেশ কিছু সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার কাঁচাবাজারে ফটোগ্রাফি গুলো আমার কাছে খুব ভালো লেগেছে। বিশেষ করে সবজির ফটোগ্রাফি গুলো আপনি খুব চমৎকার করে করেছেন। কাচা বাজারের ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

সবজির ফটোগ্রাফি গুলো দেখছি সবার বেশ পছন্দ হয়েছে। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 67388.31
ETH 3311.98
USDT 1.00
SBD 2.74