আমার বাংলা ব্লগ "প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি" || 10% for @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো শীতের দিনের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে।

বাংলার প্রকৃতি বড়ই মনমুগ্ধকর। এদেশের সবুজ প্রকৃতি দেখে আকৃষ্ট হয় নি, এমন লোকের সংখ্যা খুঁজে পাওয়া দুষ্কর। এদেশের প্রকৃতির প্রেমে পড়ার প্রধান কারন গুলোর মধ্যে অন্যতম হলো- বিভিন্ন ঋতুতে প্রকৃতির বিভিন্ন রূপ ধারণ। শুধুমাত্র প্রকৃতির একটি নির্দিষ্ট রূপ ধারণ করে কখনো প্রকৃতিপ্রেমীদের কাছে একঘেয়েমি হয়ে থাকে নি। বরং ঋতু পরিবর্তনে দিন অতিবাহিত হওয়ার সঙ্গে সঙ্গে প্রকৃতি সবসময় ভিন্ন ভিন্ন রূপ নিয়ে আবির্ভাব ঘটিয়েছে। যার ফলে আমরা বারংবার প্রকৃতির প্রেমে পড়তে বাধ্য হয়েছি। সুন্দর এবং মনমুগ্ধকর এই প্রকৃতিকে ঘিরেই আমার আজকের ফটোগ্রাফি পোস্টটি। চলুন তাহলে ছবিগুলো আপনাদের সঙ্গে শেয়ার করা যাক।

🌺📷আলোকচিত্র-১🌻

IMG-20220218-WA0010.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

🌺📷আলোকচিত্র-২🌻

IMG-20220218-WA0011.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

কয়েকদিন আগে আমি এবং আমার এক বন্ধু মিলে রংপুর থেকে দূরে একটি গ্রামীণ অঞ্চলে ঘুরতে গিয়েছিলাম। ঘুরতে যাওয়ার সময় রাস্তাটি বেশ ভালো লাগলো। এজন্য বাইক দাঁড় করিয়ে রেখে দুটি ছবি তুলে নিয়েছিলাম। ছবি দুটির একটি রাস্তার এবং অপরটি রাস্তার পাশের প্রকৃতির। ছবি দুটো আমার কাছে ভালো লাগলো। এজন্য আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করি আপনাদেরও ভালো লাগবে।
🌺📷আলোকচিত্র-৩🌻

IMG-20220218-WA0006.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

🌺📷আলোকচিত্র-৪🌻

IMG-20220218-WA0007.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

ওই গ্রামের পাশ দিয়ে ছোট একটি নদী বয়ে গেছে। সেখানে গিয়ে বাইক দাঁড় করিয়ে দুজন মিলে বেশ খানিকটা সময় বসে ছিলাম। এরপর আমি এবং আমার বন্ধু দুজনের একটি করে গান গাইলাম।নদী, নদীর পাশের গাছগাছালি এবং নিরিবিলি পরিবেশ সব মিলিলে সময়টুকু বেশ ভালোই কেটেছিল।সেখান থেকে উঠে আসার সময় দুটো ছবি উঠিয়ে নিলাম। আশাকরি ছবি দুটিও আপনাদের বেশ ভালো লাগবে।
🌺📷আলোকচিত্র-৫🌻

IMG-20220218-WA0002.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

🌺📷আলোকচিত্র-৬🌻

IMG-20220218-WA0000.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

ওই গ্রামের অঞ্চলটিতে অবশ্য এমনিতেই ঘুরতে যাইনি। আমার সঙ্গে থাকা ঐ বন্ধুর খালার বাসা ছিল। সেখানে আমরা বিকেল বেলায় গিয়েছিলাম। সেখানে বন্ধুর ফুফুর বাসার ছাদে উঠে। বিকেলবেলায় এবং সন্ধ্যায় গোধূলি লগ্নের সময় দুটি ছবি উঠালাম। এ ছবি দুটিও আমার কাছে বেশ ভালই লেগেছিল।
🌺📷আলোকচিত্র-৭🌻

IMG-20220218-WA0005.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



design.png

সেখান থেকে সন্ধ্যার পর পর বাসায় আসার উদ্দেশ্যে রওনা হলাম। আসার সময় ওই গ্রামে একটি বটগাছ দেখতে পেলাম। রাতের বেলায় বটগাছের একটি নির্দিষ্ট অংশের ছবি উঠালাম।শীতের রাতে বটগাছের অংশের এই ছবিটিও আমার পছন্দ হয়েছিল। আশা করি আপনাদেরও পছন্দ হবে।

এই ছিল আমার সম্পূর্ণ ফটোগ্রাফি পোস্টটি। আমি আমার সর্বোচ্চটা দিয়ে আপনাদের সঙ্গে পোস্টটি শেয়ার করার চেষ্টা করেছি। আজ আপাতত এতোটুকুই। পরবর্তীতে ভিন্ন কোন বিষয়ের উপর করা ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হবে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং কাছের মানুষদের খেয়াল রাখবেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

প্রকৃতির ফটোগ্রাফি দেখলে শুধু তাকিয়ে থাকতেই ইচ্ছে করে।আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আজকের এই ফটোগ্রাফি দেখে প্রাকৃতিক সৌন্দর্যের আরেক রূপ দেখলাম।ধন্যবাদ ভাইয়া আমাদের মাঝে এই ফটোগ্রাফিগুলো শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ হয়েছে।প্রকৃতিকে খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন আপনার সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে।সেই সঙ্গে ফটোগ্রাফির সাথে যুক্ত করা লেখাগুলোও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর ফটোগ্রাফি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি বরাবরের মতই খুব চমৎকার ফটোগ্রাফি উপহার দিয়েছেন। আপনি ঠিকই বলেছেন ঋতুর সাথে প্রকৃতির ব্যাপক পরিবর্তন ঘটে। দুই পাশ দিয়ে বয়ে চলা নদী তার উপর গাছ গাছরার প্রাকৃতিক এমন সুমধুর জায়গা দেখতে খুবই চমৎকার। গোধূলি লগ্নে একটি সুন্দর বিকেল, নদীর ঘেসে ঘেসে বাঁক। প্রাকৃতিক কেমন সৌন্দর্যের নান্দনিক ফটোগ্রাফি নিশ্চয়ই আমাদের মন কেড়েছে। ভালোবাসা রইলো শ্রদ্ধেয়।

 2 years ago 

এত সুন্দর একটি গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ভালোবাসা অবিরাম শ্রদ্ধেয়।

 2 years ago 

সত্যিই প্রকৃতির সৌন্দর্যের লীলাভূমি। ছবিগুলো এত সুন্দর।দেখে মন প্রান ভরে গেলো।আমার কাছে পাঁচ নং আলোকচিত্র টা বেশ ভালো লেগেছে।সবুজ সবুজে ঘেরা অরন্য।দারুন লেগেছে সবগুলোই আলোকচিএ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ছবিগুলো আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনার ফটোগ্রাফি গুলো অত্যন্ত সুন্দর হয়েছে।প্রত্যেকটা ফটোগ্রাফি একেবারে জীবন্ত লাগছে আসলে গ্রামের পাশের নদ নদী গুলোর দৃশ্য খুবই চমৎকার হয়। ওই পরিবেশে ঘুরে বেড়াতে ভালো লাগে আপনার সবগুলো আলোকচিত্র ভালো হয়েছে। তারমধ্যে আলোকচিত্র ২ এবং ৪ অনেক ভালো হয়েছে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ। শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

শেয়ার করা ফটোগ্রাফি গুলো আপনার ভাল লেগেছে জেনে খুব খুশি হলাম ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মতামত প্রদানের জন্য।

 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনি আপনার ফটোগ্রাফির মাধ্যমে অনেক সুন্দরভাবে তুলে ধরেছেন। প্রত্যেকটি ফটোগ্রাফি আমার খুবই ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফি করতে বেশ দক্ষ এটা বোঝাই যাচ্ছে। খুবই সুন্দর হয়েছে ফটোগ্রাফিগুলো। দারুন সব ফটোগ্রাফি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন এবং প্রকৃতির সৌন্দর্য আমাদেরকে উপভোগ করার সুযোগ করে দিয়েছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আপনার প্রশংসা পূর্ণ মন্তব্য শুনে খুশি হলাম ভাই ।আপনাকেও অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুজলা-সুফলা শস্য-শ্যামলা ছায়ায় ঘেরা পাখি ডাকা আমাদের এই বাংলাদেশ 🇧🇩অপরূপ সৌন্দর্যে ভরা চারিপাশ 👌প্রাকৃতিক সৌন্দর্যের দারুন ফটোগ্রাফি আপনি ক্যামেরাবন্দি করেছেন👌 সত্যিই আপনার ফটোগ্রাফির তারিফ করতে হয়🏆 বিশেষ করে প্রথম তৃতীয় এবং চতুর্থ নাম্বার ফটো বেশি ভালো লেগেছে👌 আমার কাছে👌 শুভেচ্ছা রইল ভাই আপনার ❤️❤️জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করেছেন ভাই,ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

প্রথম দৃশ্যটা দেখেতো হৃদয়টা জুড়িয়ে গেলো ভাই, সত্যি দারুণ ক্যাপচার করেছেন। প্রকৃতি এবং প্রকৃতির সৌন্দর্য বরাবরই আমাকে বেশ আকর্ষন এবং মুগ্ধ করে। ধন্যবাদ সুন্দর কিছু দৃশ্য ভাগ করে নেয়ার জন্য।

 2 years ago 

ভাই আপনার এত সুন্দর মন্তব্যটি আমাকে ফটোগ্রাফি পোস্ট করার জন্য অনুপ্রাণিত করল। ধন্যবাদ আপনাকে আপনার এত সুন্দর একটি মন্তব্য আমার সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে ফটোগ্রাফি পোস্টগুলো সবচেয়ে বেশি ভালো লাগে কারণ আমি ফটোগ্রাফি করতে খুবই ভালোবাসি ।আমি শখ হিসেবেই ফটোগ্রাফি করে থাকি। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে রাস্তার দু'পাশে লম্বা লম্বা গাছের দৃশ্যপটের সৌন্দর্য আমাকে মুগ্ধ করেছে ।তা ছাড়া প্রতিটি ফটোগ্রাফির দৃশ্যপট অসাধারণ ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

জ্বি ভাই আমিও শখ হিসাবেই ফটোগ্রাফি করে থাকি। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্য কাকে বলে তা আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুটে উঠেছে। আপনি এত সুন্দর ভাবে ফটোগ্রাফির ফলো করেছেন অসম্ভব ভালো লাগলো। 5 নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে অসাধারণ লেগেছে। এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.029
BTC 65771.81
ETH 3174.77
USDT 1.00
SBD 2.61