# DIY-এসো নিজে করি (পানিতে ভাসমান একটি হাঁসের চিত্র অংকন) "লাজুক শিয়ালের জন্য ১০ শতাংশ বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো স্টিমিট বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করি উপরওয়ালার কৃপায় আপনারাও সুস্থ আছেন। ছোটবেলা থেকেই আকা আকি করতে খুব ভালো লাগতো। এজন্য মন ভালো থাকলে এবং সময় পেলেই আঁকাআকি করি। হাঁস বাংলাদেশের জনপ্রিয় একটি গৃহপালিত প্রাণী। মোটামুটি সবাই এর সঙ্গে আমরা পরিচিত। গ্রামগঞ্জের প্রায় প্রতিটি পরিবারেই কমবেশি হাঁস পালন করে।

আজ আমি আপনাদের সামনে খুব সহজ ভাবে হাঁস অঙ্কনের পদ্ধতি নিয়ে আলোচনা করব:

আমার আজকের সমগ্র পোস্ট এর বিষয়বস্তু

received_582955566186508.jpeg

উপকরণ সমূহ:

IMG-20211011-WA0013.jpg

  • অফসেট পেপার
  • পেন্সিল
  • রাবার
  • কাটার

আমার হাঁস অংকনের পরিপূর্ণ চিত্র:

IMG-20211011-WA0019.jpg

প্রথম ধাপ

IMG-20211011-WA0014.jpg

এ অংশের প্রথমেই বাঁকা করে "২" অক্ষরটি লিখি।

দ্বিতীয় ধাপ

IMG-20211011-WA0015.jpg

দুই অক্ষরটির প্রান্ত থেকে হাঁসের পেছনের অংশ আঁকার জন্য কয়েকটি খাজ কেটে নেই

তৃতীয় ধাপ

IMG-20211011-WA0016.jpg

এ ধাপে দুই অক্ষরের অপরপ্রান্ত থেকে হাঁসের গলার অংশটি অংকন করি।

চতুর্থ ধাপ

received_3073981546177174.jpeg

এ অংশে হাঁসের মাথা থেকে ঠোঁট এবং চোখ অঙ্কন করি।

পঞ্চম ধাপ

received_299766374971183.jpeg

এ পর্যায়ে হাঁসের নিচের অংশে পানির চিত্র আকি।

ষষ্ঠ ধাপ

received_229964539116919.jpeg

এখন সমগ্র হাঁস এবং নিচের অংশে আঁকা পানির চিত্রটিতে পেন্সিল দিয়ে রং করি।

সর্বশেষ ধাপ

IMG-20211011-WA0019.jpg

সর্বশেষ ধাপের আমার অংকন করা হাঁসের চিত্রের নিচের অংশের স্টিমিট নামের লোগো বাসাই।

উপরোক্ত সবগুলো ধাপ অনুসরণ করে আমি আমার অংকন করার হাঁসের সম্পূর্ণ চিত্রটি আপনাদের সামনে উপস্থাপন করলাম। আশা করি আপনাদের সবার ভালো লাগবে।

Sort:  
 3 years ago 

বাহ অসাধারণ মনোমুগ্ধকর আর্ট ভাই,খুবই সুন্দর হয়েছে। পানিতে ভাসমান হাঁস দেখতে ঠিক এমটাই দেখায় যা আপনি আপনার অংকন এর মধ্যে ফুটিয়ে তুলেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইল আপনার জন্য

 3 years ago 

আপনাকে ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া কিছু মনে করবেন না। বোন হিসেবেই একটা সাজেশন দেই,
আপনি ছবিগুলো আরো গাড়ো করে আঁকবেন তাহলে দেখবেন কতটা সুন্দর হয়।এই কথা বলার কারণ আপনার আঁকার হাত খুব ভালো, আমি চাই আরো ভালো হোক।
কষ্ট নিবেন না আশা করি।

 3 years ago 

না আপু কষ্ট নিবো কেনো ??আপনি তো ছোটো বোনের মতো।অবশ্যই ভুল হলে ধরে দিবেন।পরবর্তী সময়ে সংশোধন করার চেষ্টা করবো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

পানিতে ভাসমান একটি হাঁসের চিত্র অংকন করেছেন ভাই অনেক সুন্দর হয়েছে দেখে আমি অবাক দৃষ্টিতে তাকিয়ে ছিলাম। আমার অনেক পছন্দ হয়েছে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইলো

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামতের জন্য।

 3 years ago 

আসলে নিজের দক্ষতা খাঁটিয়ে আপনি এত সুন্দর অঙ্কন করেছেন। একটি হাঁসের ভাসমান চিত্র এবং এটি যদি আপনি কালার কম্বিনেশন টা ঠিক রাখতেন আরো সৌন্দর্য ফুটে উঠত। তাও ভাল হয়েছে ভাই শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আমার খুব পছন্দ হয়েছে এই অংকন ভাইয়া। অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আমার বেশ মজা লেগেছে ছবি গুলো দেখে। একদম সহজ সরল উপস্থাপনা যাকে বলে। ভালো থাকবেন

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57344.91
ETH 3100.39
USDT 1.00
SBD 2.42