# DIY-এসো নিজে করি (লাইটের মধ্যে চাঁদ তারা এবং সূর্যের পেন্সিল স্কেচ)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো লাইটের মধ্যে চাঁদ তারা এবং সূর্যের পেন্সিল স্কেচ।

আমার অংকন করা চিত্রটি শুরুতে দেখানো হল:

IMG_20220413_005119.jpg

প্রয়োজনীয় উপকরণ:

received_2813176922316187.jpeg

  • ড্রয়িং খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।
  • কম্পাস।
  • মার্কার।

প্রথম ধাপ:

received_493012012237149.jpeg

প্রথম পেন্সিল দিয়ে খাতায় একটি লাইট অংকন করে নেই।

দ্বিতীয় ধাপ:

received_522367618993804.jpeg

লাইটের ওপরের অংশে কম্পাস দিয়ে একটি বৃত্ত অঙ্কন করে নেই।

তৃতীয় ধাপ:

IMG_20220413_005129.jpg

বৃত্ত দিকে সূর্য হিসেবে ধরে এর চারপাশে পেন্সিল দিয়ে কতকগুলো দাগ দিয়ে কতকগুলো আলোক রশ্মি অঙ্কন করে নেই।

চতুর্থ ধাপ:

IMG_20220413_005149.jpg

লাইটের নিচের ভাগে একটি অর্ধ চাঁদ অঙ্কন করে নিয়ে ভেতরের অংশ গাঢ় করে নেই।

পঞ্চম ধাপ:

IMG_20220413_005058.jpg

এ ধাপে চাঁদের চারপাশে কতগুলো তারা অংকন করে নেই।

ষষ্ঠ ধাপ:

IMG_20220413_005119.jpg

এ ধাপে লাইটের চারপাশের অঞ্চলটি মার্কার দিয়ে গারো করে নেই।

সপ্তম ধাপ:

USER_SCOPED_TEMP_DATA_1b790ab5280458562d492b99f5c60bf4833e5bd7953eb99f464b7485e22b611e.jpeg

চূড়ান্ত পর্যায়ে আমার অংকন করে চিত্রের নিচে স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরোক্ত ধাপগুলো অনুসরন করে আমি আমার অংকন করা চিত্র টি সম্পন্ন করলাম। আমার অংকন করা চিত্র টি আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।
Sort:  
 2 years ago 

লাইটের মধ্যে চাঁদ তারা এবং সূর্যের পেন্সিল স্কেচ দেখতে অসাধারণ হয়েছে। নিখুঁত ভাবে পুরো কাজটি সম্পুর্ন করেছেন আপনার প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনার প্রশংসা শুনে আমি খুব খুশি হলাম ভাই। আপনাকেও ধন্যবাদ

 2 years ago 

image.png


দারুন একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার চিত্রের চাঁদ তারা এবং সূর্য দৃশ্য খুব সুন্দর ভাবে সম্পন্ন করেছেন। চিত্রটি অঙ্কন পদ্ধতি শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


image.png

 2 years ago 

চিত্রটি অঙ্কন করা শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দরভাবে সম্পন্ন করার চেষ্টা করেছিলাম। আপনার কাছে ভালো লেগেছে জানতে পেরে বেশ ভালই লাগলো। ধন্যবাদ

 2 years ago 

ক্রিয়েটিভ আর্ট করতে ও দেখতে দুটোই ভালো লাগে। আপনার আর্টের ক্রিয়েটিভ দিকটা অনেক ভালোভাবেই প্রকাশ পেয়েছে৷ আপনার আর্ট কনসেপ্ট এক কথায় অসাধারণ ছিলো।

 2 years ago 

আপনার কাছ থেকে ক্রিয়েটিভ আইডিয়ার প্রশংসা পেয়ে বেশ ভালই লাগলো। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ইউনিক ছিল আপনার আইডিয়া। এরকম ক্রিয়েটিভ অংকন গুলো দেখতে ভাল লাগে। ভাল ছিল। চালিয়ে যান। ভালবাসা রইল

 2 years ago 

আইডিয়ার প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার প্রতিও ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনার আর্টের বিষয় বস্তু আমার খুবই ভালো লেগেছে, লাইটের ভিতরে চাঁদ তাঁরা এবং সূর্যের দৃশ্য ফুটিয়ে তুলেছেন, সত্যি অসাধারণ হয়েছে আপনার পেন্সিল স্কেচ, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আর্ট এর বিষয়বস্তু যে আপনার ভালো লেগেছে তা জেনে আমি খুব খুশি হলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটা চিত্র অংকন আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এবং আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা রইল। আশা করি আপনি সবসময় আমাদের মাঝে সুন্দর সুন্দর আর্টস তুলে ধরবেন।

 2 years ago 

চেষ্টার ত্রুটি রাখব না। এমন সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago (edited)

আপনার চমৎকার একটি অংকন আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। তবে আমি বলতে চাই ইউনিক ধরনের কিছু আপনি আমাদের মাঝে শেয়ার করুন যেটা দেখে আমরা নতুন কিছু শিখতে পারি। শুভকামনা রইল, আপনার কাছ থেকে পরবর্তীতে ইউনিক ধরনের কোনো কিছু আশা করব

 2 years ago 

আমার এই চিত্রটি আপনার কাছে অনেক লেগেছে জেনে খুবই খুশি হলাম ভাই। অবশ্যই ভবিষ্যতে আরও এমন সুন্দর সুন্দর অঙ্কন দেখতে পাবেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

লাইটের মধ্যে চাঁদ তারা এবং সূর্যের পেন্সিল স্কেচ দেখতে খুবই সুন্দর লাগছে এবং আপনি ধাপ গুলো খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পেন্সিলে অংকন করার স্কেচটি সুচারুভাবে সম্পন্ন করেছি।ভালো লাগার বিষয় জানানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

লাইট এর মধ্যে দিন রাত ফুটিয়ে তুলেছেন। আমার কাছে ভীষণ ভালো লেগেছে। আশা করি সামনের দিনগুলোতে আরো ভালো কিছু দেখতে পারবো। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি যে আমার অংকন করা চিত্র টি কে দিন এবং রাতের দৃশ্য ফুটিয়ে তুলেছে তা আপনি কেবল ধরতে পেরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন। যেখানে চাঁদ এবং তারার দৃশ্য অংকিত হয়েছে ।খুবই ভালো লাগলো আপনার এই পোস্টটি দেখে।

 2 years ago 

পোস্টটি দেখছি সবারই ভালো লাগছে। সুন্দর মতামত প্রদান করে পাশে থাকার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.030
BTC 67579.79
ETH 3758.68
USDT 1.00
SBD 3.55