আমার বাংলা ব্লগ "🍑🍓 কাঁচা বাজারের ফটোগ্রাফি"(পর্ব-৩)🍆🥒 || 10% for @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊|| by abusalehnahid

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো কাঁচা বাজারের ফটোগ্রাফি।

আমার বাবা পুলিশের চাকরি করেন। যার ফলে উনি সারাদিন দায়িত্ব পালনে ব্যস্ত থাকেন। এজন্য বাসার ছোটখাটো অনেক কাজ এবং কিছু কিছু বড় ধরণের কাজও আমি সম্পন্ন করে থাকে। এই যেমন ধরুন বাজার করা, কিংবা ছোটখাটো কোনো লেনদেন, আবার রান্নার কাজেও মাকে সাহায্য করা এই টুকটাক কাজগুলো আমি মাঝে মধ্যেই করে থাকি। বেশ কিছুদিন আগে রমজান উপলক্ষে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে কাঁচাবাজারের বেশ কিছু ফটোগ্রাফি করেছি। সেই ফটোগ্রাফি গুলোই পর্ব আকারে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।


আজ আমি আপনাদের সঙ্গে তৃতীয় পর্ব নিয়ে হাজির হলাম।


📷আলোকচিত্র-১

IMG-20220409-WA0003.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের ফটোগ্রাফিটি কাঁচা বাজারের কমন সবজি পেঁপের। যেকোনো কাঁচা বাজারে গেলেই কাঁচা পেঁপে দেখতে পাওয়া যায়। কারণ কাচা পেপের সবজি হিসেবে তরকারির সঙ্গে খাওয়া হয়। যদিও পেঁপে সবজিটি খেতে আমি খুব একটা বেশি পছন্দ করি না। সবজির দাম মোটামুটি সাধ্যের মধ্যে থাকায় বাজার থেকে মাঝেমধ্যে কিনে খাওয়া হয়। আমাদের এখানে পেঁপের দাম ২০ টাকা প্রতি কেজি।
📷আলোকচিত্র-২

IMG-20220409-WA0033.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



📷আলোকচিত্র-৩

IMG-20220409-WA0007.jpg

উপরের ফটোগ্রাফি দুটি পাকা কলার ফটোগ্রাফি। রমজান মাস চলছে। যার ফলে বাজারে অন্যান্য সবজির সঙ্গে কলা তরমুজ বাঙ্গি সহ বিভিন্ন ধরনের ফল পাওয়া যাচ্ছে। অন্যান্য দোকানগুলোতে কলার দাম হালি প্রতি ২৫-৩০ টাকা বিক্রি করলেও কাঁচাবাজারে কলার দাম মাত্র ১০-১৫ টাকা ছিল। কলা খেতে আমি ভীষণ পছন্দ করি। যার ফলে আমি বাজার থেকে কলা ক্রয় করেছিলাম।
📷আলোকচিত্র-৪

IMG-20220409-WA0015.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের ফটোগ্রাফি হল একটি ফলের দোকানের। ফলের দোকানটিতে খেজুর এবং বাঙ্গি এ দুটি ফল পাওয়া যাচ্ছিল। বাঙ্গি খেতে আমি খুব একটা বেশি পছন্দ করি না। যার ফলে শুধুমাত্র খেজুরের ফটোগ্রাফিটি ক্যাপচার করেছিলাম। আশা করি আমার শেয়ার করা এই ছবিটা আপনাদের ভাল লাগবে।
📷আলোকচিত্র-৫

IMG-20220409-WA0005.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের ফটোগ্রাফিটি একটি সবজির দোকানে থাকা মিষ্টি কুমড়োর ফটোগ্রাফি। মিষ্টি কুমড়া খেতে বেশ ভালো লাগে। মিষ্টিকুমড়ার অবশ্য বিভিন্ন ধরনের সবজি রেসিপি কিংবা মাছ মাংসের সাথেও খাওয়া হয়। মিষ্টি কুমড়া অবশ্য বাজার থেকে বেশির ভাগ সময় কেটে নিয়ে কেজি হিসেবে ক্রয় করা হয়। মিষ্টি কুমড়ার কেজি প্রতি ৩০ টাকা রাখা হয়।
📷আলোকচিত্র-৬

IMG-20220409-WA0006.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



📷আলোকচিত্র-৭

IMG-20220409-WA0010.jpg

উপরের ফটোগ্রাফি দুটির একটি শুধু লেবুর এবং অপরটিতে লেবুর সঙ্গে লাউ এবং অন্যান্য সবজির কিছু অংশ নিয়ে ক্যাপচার করেছিলাম। ব্যক্তিগতভাবে আমি লেবু খেতে ভীষণ পছন্দ করি। এবার অবশ্য গরমের মৌসুমে রোজা পড়েছে। যার ফলে পানীয় হিসেবে লেবুর শরবত বেশ কার্যকরী ভূমিকা পালন করবে। লাউ অবশ্য মাছের বিভিন্ন তরকারি সঙ্গে খেতে ভালো লাগে। লেবু পাচ টাকা পিস। আর লাউ ছিল প্রতি পিস ৪০ টাকা করে।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাই আপনার কাঁচা বাজারে ফটোগ্রাফি গুলো আমার কাছে ভীষণ ভালো লেগেছে। বিশেষ করে আমার কলার ছবি আমার কাছে খুবই ভালো লেগেছে। যেন মনে হচ্ছে সবজি বাজার এখানেই বসে গেছে ভাই । শুভকামনা রইল আপনার জন্য আজকে।

 2 years ago 

আপনার ভালো লাগার বিষয়টি জানতে পেরে আমারও বেশ ভালো লাগছে। ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সবজি বাজারের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে। এ সবজি বাজারে গেলে আমার কাছে ভালই লাগে ।এসব টাটকা সবজি গুলো দেখে মনটা ভরে যায় ।প্রতিটি ফটোগ্রাফি অসাধারণ করেছেন । ফটোগ্রাফির নিচের বর্ণনাও ছিল বেশ চমৎকার ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

এ জন্য চেষ্টা করবেন রূপক ভাইকে তাড়াতাড়ি কাঁচাবাজারে পাঠিয়ে দিতে। তাহলে এমন টাটকা সবজি রোজ রোজ খেতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার কাঁচাবাজারের ফটোগ্রাফি গুলো দেখে খুবই ভালো লাগলো। আপনি অনেক সুন্দর সুন্দর কাঁচাবাজারের ফটোগ্রাফি করেছেন। খুব সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন ফটোগ্রাফি গুলো। অসংখ্য ধন্যবাদ আপনাকে কাঁচাবাজারের ফটোগ্রাফি শেয়ার করার জন্য ‌। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ফটোগ্রাফি করতে আমি খুব ভালোবাসি। আর ভালোবাসা থেকে যে কোন কাজ করলে সেই কাজগুলো দেখতে ভালো লাগবে।আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দরভাবে প্রতিটি কাঁচা বাজারের ফটোগ্রাফি করেছেন যা আমার খুবই ভালো লেগেছে। আপনার প্রতিটি ফটোগ্রাফী অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর সুন্দর কাঁচা বাজারের ফটোগ্রাফি করেছেন ও এগুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ। আপনার জন্য মঙ্গল কামনা করি।

 2 years ago 

আপনার ভালো লাগার বিষয়টি জানতে পেরে খুব খুশি হলাম ভাই ।আসলে আমি সবসময় চেষ্টা করি যেকোনো পোস্ট সুন্দরভাবে সাজিয়ে আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। আপনার জন্যও মঙ্গল কামনা করি।

ভাই পেপে যে আপনার পছন্দ সেটা এর আগেও একবার শুনেছিলাম। আমার পেপের রেসিপি পোস্ট থেকে। তাই এবারও শুরুতেই পেপে বেশি প্রাধান্য দিয়েছেন বুঝতেই পারছি হাহাহা। খুব সুন্দর করে কাচা বাজার গুলোর ছবি শেয়ার করেছেন। আর লেবুর দাম শুনেই তৃষ্ণা এমনি দৌড়ে পালায়। সবকিছুর দাম কবে যে কমবে কে জানে!

 2 years ago 

লেবুর দাম অন্যান্য এলাকাতে বেশি হলেও আমাদের এলাকাতে কিন্তু বেশ কম ছিল। রোজার মধ্যে আসলেই কাচা বাজার থেকে শুরু করে অন্যান্য জিনিসপত্রের দাম বেড়ে যায় বিষয়টি আমার কাছে দৃষ্টিকটু মনে হয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আহ কলা গুলো যেনো আমার দিকে চেয়ে আছে। দুধ কলা ভাত আমার পছন্দের। ভাবি আপনার তোলা কলা গুলো পেলে সেহেরিতে দুধ ভাত এর সাথে খাইতে কতই না মজা লাগবে। লেবুর শরবত আমারো বেশ ভালো লাগে।

 2 years ago 

বাহ সুন্দর কথা বলেছেন ভাই। পাকা কলা দিয়ে দুধ ভাত এবং লেবু দিয়ে শরবত এদুটি আমার অনেক পছন্দের।ধন্যবাদ ভাই।

 2 years ago 

কাঁচা বাজারের ও যে ফটোগ্রাফি করা সম্ভব আপনার পোস্ট থেকে জানতে পারলাম। আমিও সপ্তাহে অন্তত দুই বার বাজারে যাই কিন্তু কোনদিনও ফটোগ্রাফি করা হয়নি। আপনার ছবিগুলো দেখে উৎসাহ পেলাম।

 2 years ago 

পরবর্তী সময়ে বাজারে গেলে কাঁচা বাজারের ফটোগ্রাফি করে আমাদের সঙ্গে শেয়ার করবেন। পোস্টটি আপনার কাছেই অনেক লেগেছে তা জেনে খুশি হলাম।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বলতে গেলে আপনি এক ডিলে দুই পাখি শিকার করেছেন। প্রথমত কাঁচা বাজারে গিয়ে নিজের বাজার সেরেছেন আর দ্বিতীয়তঃ সবজি গুলো সম্পর্কে বর্ণনা দিয়েছেন।
আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

 2 years ago 

আমি সব সময় এরকম ভাবেই কাজ করার চেষ্টা করি। যখন কোথাও যাই সেখান থেকে সর্বোচ্চ সুযোগ সুবিধা নেয়ার চেষ্টা করি। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

আর এই জন্যই আপনার পোস্ট গুলো এতো ভালো লাগে।

 2 years ago 

বাহ্ ভালোই ভাই।পরিবারের সবার জন্য নিয়মিত বাজার করেন দেখে ভালো লাগলো। আসলে পুলিশের চাকরি করে আঙ্কেল এটা জেনে অনেক ভালো লাগলো। কারন তাদের আসলে আমাদের পিছনে সময় দিতে নিজের পরিবারের প্রতি সময় থাকেনা। আর আপনি মাঝে মাঝে দেখি বাজারের ছবির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেন। খুব সুন্দর উপস্থাপনা ছিল ভাই আপনার। ধন্যবাদ এরকম সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

পরিবারের জন্য নিজে কিছু করতে পারলে নিজের মধ্যেই ভালো লাগা কাজ করে। আপনিও চেষ্টা করবেন বাজার থেকে শুরু করে আরো অনেক কাজে সাহায্য করার জন্য। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কাঁচা বাজারের ফটোগ্রাফি পোস্ট আগে একটা দেখেছিলাম । পেঁপে আমার অনেক পছন্দের সবজি এবং ফল। এবং প্রতিবছর রমজান আসলেই যেন কলার দাম আকাশচুম্বি হয়ে যায়। ফটোগ্রাফি গুলো মোটামুটি ভালো ছিল।

 2 years ago 

পর্ব আকারে কাঁচাবাজারের ফটোগ্রাফি গুলো শেয়ার করেছি। প্রথম বা দ্বিতীয় কোনো পর্ব দেখে থাকবেন। রমজান মাসের কলার দাম আসলেই অনেক বেশি থাকে ভাই। সুন্দর মতামতের জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33