আমার বাংলা ব্লগ "প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি"(পর্ব-৩) || 10% for @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊|| by abusalehnahid

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে।

প্রকৃতি আমাদের মনকে সতেজ করে তোলে, প্রাণে আনন্দের সঞ্চার বয়ে অনে। যার ফলে আমরা সব সময় প্রকৃতির সংস্পর্শ পেতে চাই।আর প্রকৃতির সংস্পর্শ পেতে হলে আপনাকে অবশ্যই গ্রামীণ অঞ্চলে যেতে হবে। তাইতো প্রকৃতির ছোঁয়া পেতে আমি মাঝে মাঝেই গ্রামে চলে যাই। সেটা হোক পরিচিত কোন গ্রাম;কিংবা অপরিচিত কেন গ্রাম। গ্রামীণ অঞ্চলে ঘুরতে গেলে আমি প্রাকৃতিক সৌন্দর্য উপভোগের পাশাপাশি চেষ্টা করি, সৌন্দর্যটা আপনাদের সঙ্গে শেয়ার করতে। তাইতো ঘুরতে গেলে ফটোগ্রাফি করতে ভুলি না। আমার আজকের ফটোগ্রাফিতে প্রাকৃতিক সৌন্দর্য ফুটে তোলার চেষ্টা করছি।

🌺📷আলোকচিত্র-১🌻

IMG-20220402-WA0028.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরে যে আলোকচিত্র দেখতে পাচ্ছেন তা হচ্ছে একটি আতা গাছের। এটি একটি গ্রীষ্মকালীন ফল। গ্রীষ্মকালীন ফলগুলোর মধ্যে আমি লিচু এবং আতা এদুটি ফল বেশি পছন্দ করি। আতা গাছটিতে অনেকগুলো ফল ধরেছে। ফলগুলো অবশ্য এখনো কাঁচাই রয়েছে। কাঁচা আতা ফল গাছের ছবিটি আপনাদের শেয়ার করলাম।
🌺📷আলোকচিত্র-২🌻

IMG-20220402-WA0031.jpg

🌺📷আলোকচিত্র-৩🌻

IMG-20220402-WA0006.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



ওপরের আলোকচিত্র দুটি আমাদের জাতীয় ফল কাঁঠাল গাছ এর। গাছটিতে কেবল কাঁঠালের মোচা এবং কচি কাঁঠাল ধরতে শুরু করেছে। পুরো গ্রীষ্ম মৌসুমজুড়ে এই ফল পরিপক্ক হয়। গ্রীষ্মের শেষদিকে এই ফল পাকে। ফল পাকলে খেতে খুব সুস্বাদু হয়, আবার ফলটি কাঁচা অবস্থায় রান্না করে খাওয়া হয়।
🌺📷আলোকচিত্র-৪🌻

IMG-20220402-WA0011.jpg

🌺📷আলোকচিত্র-৫🌻

IMG-20220402-WA0020.jpg

🌺📷আলোকচিত্র-৬🌻

IMG-20220402-WA0032.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



ওপরের আলোকচিত্রগুলো ফলের রাজা আম গাছের। আম গাছে কখন মুকুল ধরতে শুরু করেছে। অবশ্য মুকুল থেকে কচি আমও জন্মাতে শুরু করেছে। গ্রীষ্ম মৌসুমের মাঝামাঝি সময় থেকে আম পাকতে শুরু হয়। পাকা আম খেতে খুব সুস্বাদু হয়। আম ফলটি মিষ্টি হয়, আবার টকও হয়।
🌺📷আলোকচিত্র-৭🌻

IMG-20220402-WA0002.jpg

🌺📷আলোকচিত্র-৮🌻

IMG-20220402-WA0005.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



এদেশের প্রাকৃতিক সৌন্দর্যের প্রধান অংশ জুড়ে রয়েছে সবুজ ফসলের ক্ষেত। ফসলের ক্ষেতগুলোতে ফসল জন্মানোর সময় সবুজ প্রাকৃতিক সৌন্দর্য আরো বৃদ্ধি পায়।আর তখন সবুজ ক্ষেত এর সৌন্দর্য প্রকৃতিপ্রেমীদের মন কেড়ে নেয়। উপরের আলোকচিত্র দুটি সবুজ ধান ক্ষেতের। আশাকরি ছবি দুটি আপনাদের ভালো লাগবে।

এই ছিল আমার সম্পূর্ণ ফটোগ্রাফি পোস্টটি। আমি আমার সর্বোচ্চটা দিয়ে আপনাদের সঙ্গে পোস্টটি শেয়ার করার চেষ্টা করেছি। আজ আপাতত এতোটুকুই। পরবর্তীতে ভিন্ন কোন বিষয়ের উপর করা ব্লগ নিয়ে আপনাদের সামনে হাজির হবে। এ পর্যন্ত সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এবং কাছের মানুষদের খেয়াল রাখবেন।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

আপনি খুবই সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে ৮ নাম্বার ফটোগ্রাফি টা বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার ফটোগ্রাফী গুলো আপনার ভাল লেগেছে। এটাই অনেক কিছু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আজকে আপনি আমাদের মাঝে খুবই সুন্দর সুন্দর কয়েকটি প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি উপস্থাপন করলেন। দেখে ভালই লাগলো। আশা করি ভবিষ্যতে আপনি আরো অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে উপস্থাপন করবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই। সুন্দর মতামত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া। আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি দেখতে অনেক সুন্দর লাগছে। বিশেষ করে আমার কাছে গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য ধান ক্ষেত অনেক ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য প্রদান করার জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে প্রাকৃতিক সৌন্দর্যের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি আপনার এই পোষ্টের মাধ্যমে বাংলার প্রাকৃতিক রূপ-লাবণ্য আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর এবং গঠনমূলক মতামত শেয়ার করার জন্য।

আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক সুন্দর হয়েছে যেন প্রকৃতির অপরূপ সৌন্দর্যকে ক্যামেরাবন্দি করেছেন। সেই সাথে অর্থবহ কিছু কথা যা প্রকৃতির সঙ্গে মিলনায়তন সৃষ্টি করেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর ফটোগ্রাফি উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারণ হয়েছে। আপনি নিখুঁত ভাবে সব গুলো ফটোগ্রাফি করেছেন। সাথে চমৎকার ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

আপনাকেও ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি আমাদের সাথে দারুণ কিছু প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি শেয়ার করেছেন। সব ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ছিল। কিন্তু আমার কাছে সাত নম্বর এবং ৮ নম্বর ফটোগ্রাফি দুইটি খুবই ভালো লেগেছে। শুধু সবুজ আর সবুজ। এগুলো দেখতে অনেক ভালো লাগে ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

সবুজ প্রাকৃতিক দৃশ্য দেখে চোখ জুড়িয়ে যায়। ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি আপনি শেয়ার করেছেন আমাদের মাঝে। আপনার আলোকচিত্রের মধ্যে আম গাছ এবং কাঁঠাল গাছ রয়েছে তবে গ্রামের দৃশ্য সব সময় আমার একটু বেশি ভালো লাগে।

 2 years ago 

ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

প্রাকৃতিক সৌন্দর্যের ফটোগ্রাফি আপনি অনেক সুন্দর ভাবে আপনাদের মাঝে শেয়ার করেছেন। আপনার ফটোগ্রাফিক গুলো দেখতে আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে ৭ নম্বর ফটোটা অনেক ভালো লেগেছে। এত সুন্দর ভাবে ফটো তোলে আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মতামত আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন আপনি, বিশেষ করে আতাফল টি আমার খুবই প্রিয় একটি ফল আর এ ফলটি এখনকার সময় পেকে থাকে।

 2 years ago 

আতাফল আমার অনেক প্রিয় ভাই। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56442.36
ETH 2405.22
USDT 1.00
SBD 2.32