নিজ শহরের ফটোগ্রাফি "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো নিজ শহরের ফটোগ্রাফি নিয়ে।

received_281083724120822.jpeg

কয়েকদিন আগে আমি এবং আমার ছোট ভাই মিলে রংপুর শহরের তিস্তা নদীতে ঘুরতে যাই। শুধু যে আমরা নদীতেই ঘুরেছি তা নয়। নদী ছাড়াও রংপুর শহরের বিভিন্ন স্থান আমার রিকশায় চড়ে ঘুরেছি। রিকশায় করে করার সময় এবং তিস্তা নদীতে গিয়ে বেশ কিছু ফটোগ্রাফি করেছি। এছাড়াও সকল ঘোরাঘুরি শেষ করে বাসায় আসার পরও আমাদের বাসার ছাদ থেকে কিছু ফটোগ্রাফি করেছি।আমার আজকের পোস্টে আমাদের দুজনার ঘোরাঘুরি করার মুহূর্তের ফটোগ্রাফি গুলো আপনাদের সঙ্গে শেয়ার করব। তাহলে চলুন আপনাদেরকে আমার আজকের ফটোগ্রাফি গুলো দেখানো যাক।

ফটোগ্রাফি:-১

IMG_20220202_003259_072.jpg

ফটোগ্রাফি:-২

IMG_20220202_003255_036.jpg

বাসা থেকে বের হয়ে রিকশায় করে যাওয়ার সময় উপরের ফটোগ্রাফি দুটি করেছে। রাস্তার আমাদের মত আরো অনেকেই রিকশায় করে তিস্তা নদীতে ঘুরতে যাচ্ছে। কারণ এই পথটি তিস্তা নদীর দিকে চলে গেছে। রাস্তার রিকশাগুলো চারপাশে সবুজ গাছের দৃশ্য এবং মুক্ত আকাশে সৌন্দর্য আমার কাছে খুব ভালো লেগেছে। এজন্য ছবি দুটি আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশাকরি ছবি দুটি আপনাদেরও ভালো লাগবে।

ফটোগ্রাফি:-৩

IMG_20220202_003349_683.jpg

ফটোগ্রাফি:-৪

IMG_20220202_003346_232.jpg

উপরোক্ত ফটোগ্রাফি দুটি তিস্তা নদীতে নৌকায় করে ঘোরার সময় সময় উঠিয়েছি।নদী আমার অনেক ভালো লাগে। এজন্য ঘোরাঘুরি করার সময় সুযোগ পেলেই, নদীমাতৃক অঞ্চলগুলোতে ঘোরাঘুরি করার চেষ্টা করি। তবে দূরে কোথাও ঘুরতে না গেলে আমাদের রংপুরের তিস্তা নদীতে ঘুরতে যাওয়া হয়। রংপুরে বিভিন্ন জায়গায় ঘোরাঘুরি করার থেকে তিস্তা নদীতে ঘুরতে আমার বেশি ভালো লাগে। ফটোগ্রাফি দুটির একটিতে তিস্তা ব্রিজ এবং অপর ছবিতে তিস্তা নদীতে আমাদের ভ্রমণকৃত নৌকা এবং তিস্তা নদীর খানিকটা অংশ দেখা যাচ্ছে। আশা করা যায় আমার মত আপনাদেরও ছবি দুটি বেশ ভালই লাগবে।

ফটোগ্রাফি:-৫

IMG_20220202_003446_032.jpg

ফটোগ্রাফি:-৬

IMG_20220202_003442_089.jpg

ফটোগ্রাফি:-৭

IMG_20220202_003437_950.jpg

উপরোক্ত ফটোগ্রাফি তিনটি মুক্ত আকাশের সঙ্গে সবুজ প্রকৃতির। মুক্ত আকাশ এবং সবুজ প্রকৃতি দুটি আমাকে ভীষণভাবে আকৃষ্ট করে। নীল রঙের মুক্ত আকাশের সঙ্গে সাদা বর্ণের মেঘের ছুটে চলা দেখতে দেখতে অশান্ত মন হারিয়ে যায় প্রায় সময়ই। আর সবুজ প্রকৃতির দিকে তাকিয়ে চোখের ক্ষুধা মেটানো যায়। ফটোগ্রাফি তিনটি এ দুয়ের সমন্বয় এ। ছবিগুলো আমাদের বাসার ছাদ থেকে উঠিয়েছি। গাছের সঙ্গে মুক্ত আকাশের সৌন্দর্য আমকে মুগ্ধ করেছিল। আশা করা যায় ছবি তিনটি আপনাদের সবার বেশ ভালই লাগবে।

ধন্যবাদ সবাইকে

@abusalehnahid

ফটোগ্রাফিআবু সালেহ নাহিদ
ডিভাইসOPPO A-12
ছবি তোলার স্থানলোকেশন

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

Sort:  
 2 years ago 

হ্যাঁ ভাইয়া আপনার নদীর দেখতে যাওয়া এবং কি রংপুর শহরের কাছারি তিস্তা নদী। আর কমবেশি সবাই ঘুরতে পছন্দ করে তেমনি আপনিও। আমিও এর বাহিরে নয় আমিও সময় পেলে নদীতে ঘুরতে যাই। আর আপনার প্রতিটি ফটোগ্রাফির ছিল খুবই সুন্দর। অনেক ভালো লেগেছে এত সুন্দর আপনার তিস্তা নদীতে ঘুরার আনন্দঘন মুহূর্ত গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য এবং ফটোগ্রাফি গুলো উপহার দেওয়ার জন্য আপনার প্রতি রইল আন্তরিক শুভেচ্ছা।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অসাধারণ কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে নৌকার ফটোগ্রাফি টা অনেক ভালো লেগেছে। আপনি ফটোগ্রাফি গুলো সম্পর্কে খুব ভালো বর্ণনা করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্য শুভকামনা রইল।

এইতো কদিন আগে বন্ধুরা হঠাৎ করে বাঁক নিয়ে সিদ্ধান্ত নিল যে ঘুরতে যাব। আসলে আমরা হুট করেই এরকম বেড়াতে যাওয়ার সিদ্ধান্ত নেই। অনেক সুন্দর একটা জায়গা। আপনি সেখানে অনেক সুন্দর একটা সময় কাটিয়েছেন আর অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের উপহার দিয়েছেন। সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াওও,ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আসলেই অনেক সুন্দর হয়েছে। কোনটা ছেড়ে কোনটা বলবো অধিক সুন্দর তা বুজতে পারছিনা। আসলেই অসাধারণ হয়েছে দেখতে খুবই সুন্দর লাগছে। ছবিগুলোর মধ্যে প্রকৃতির অপরূপ দৃশ্য ফুটে উঠেছে

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আমাদের মাঝে এত সুন্দর সুন্দর ফটো গুলোকে শেয়ার করার জন্য🙂

 2 years ago 

আপু আপনার প্রশংসা পূর্ণ মন্তব্য শুনে মুগ্ধ হয়ে গেলাম। এত সুন্দর ও উৎসাহ মূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঠিকই বলেছেন প্রতিদিনই আমাদের পোস্টে ভেরিয়েশন আনা খুব জরুরী তা না হলে পোস্টের মান বজায় থাকে না আমিও চেষ্টা করি আমার পোস্টে ভেরিয়েশন আনার। আপনার নিজ শহরের ফটোগ্রাফিগুলো খুব চমৎকার হয়েছে বিশেষ করে আকাশের ছবি এবং নৌকায় ভাষার ছবিগুলো বেশি ভালো লেগেছে আমার কাছে। প্রত্যেকটি ছবি আপনি খুব সুন্দর তুলেছেন ।আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর ফটো তুলছেন আপনার প্রতিটা ফটো অনেক সুন্দর হয়েছে। যে কেউ আপনার তোলা ফটো গুলো পছন্দ করবে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ শুভ কামনা রইল

 2 years ago 

আপনার এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও,ভাই আপনি ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন । আসলেই আপনার শহর টা অনেক সুন্দর সেইসাথে আপনি প্রকৃতির অনেক অপার সৌন্দর্যের ফটোগ্রাফি গুলো আপনার ক্যামেরাবন্দি করেছেন এবং সেগুলো উপস্থাপন করেছেন। সেইসাথে পোস্টটি খুবই সুন্দরভাবে সাজিয়ে গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন ।ৎআপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি ফটোগ্রাফিক পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

আমার পোস্টটি সামগ্রিকভাবে পড়ে সুন্দর একটি মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

  • আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি খুবই ভালো লেগেছে আমার কাছে। বিশেষ করে তিন নাম্বার ছবিটা খুব ভালো লেগেছে। নৌকার ছবি আমার কাছে এমনিতেই অনেক ভালো লাগে। অসম্ভব সুন্দর একটি পোস্ট শেয়ার করেছেন আমাদের মাঝে। শুভকামনা রইল আপনার জন্য।
 2 years ago 

নৌকায় ঘুরতে আমার অনেক ভালো লাগে। ৩ এবং ৪ নম্বর ফটোগ্রাফি দুটি আমার কাছে অনেক ভালো লেগেছে। আপনার জন্যও শুভকামনা রইল।

ফটোগ্রাফির মাধ্যমে আপনার শহরে ছবিগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। প্রত্যেকটা ছবি অসাধারণ হয়েছে। আমার কাছে নৌকার ছবিটি সবথেকে বেশি ভালো লেগেছে। শুভকামনা আপনার জন্য ভাই এগিয়ে যান

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই। আর আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

নীল রঙের মুক্ত আকাশের সঙ্গে সাদা বর্ণের মেঘের ছুটে চলা দেখতে দেখতে অশান্ত মন হারিয়ে যায় প্রায় সময়ই। আর সবুজ প্রকৃতির দিকে তাকিয়ে চোখের ক্ষুধা মেটানো যায়।
সত্যিই দারুণ বলেছেন, ভ্রমণ পিপাসুদের মন এমন প্রকৃতির দিকে তাকিয়েই ক্ষুধা মেটানো যায় না। এক বছর থেকে তিস্তা ভ্রমণে যাওয়ার কথা। কিন্তু সময় হয়ে ওঠে নাই, আপনার ফটোগ্রাফিতে তিস্তাপারের সুন্দর দৃশ্য উপস্থাপিত হয়েছে। যা আমাকে তিস্তা ভ্রমণে দারুন আগ্রহের সৃষ্টি করেছে। ধন্যবাদ শ্রদ্ধেয় ,আমন্ত্রণ রইলো ‌।

 2 years ago 

আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে খুবই সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। শুভেচ্ছা ও ভালোবাসা অবিরাম।

 2 years ago 

আমন্ত্রণ ও ভালবাসা রইলো শ্রদ্ধেয়।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43