# DIY-এসো নিজে করি(একটি চতুর্ভুজ এর মধ্যে দৃশ্য অংকন)"১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো একটি চতুর্ভুজ এর মধ্যে দৃশ্য অংকন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

IMG20220201125322.jpg

প্রয়োজনীয় উপকরণ:

  • আর্ট পেপার।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_366838414774327.jpeg

প্রথমে পেন্সিল দিয়ে আর্ট খাতায় একটি চতুর্ভুজ অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ:

received_339054261417955.jpeg

এ ধাপে চতুর্ভুজের কর্ণ দুটি অঙ্কন করে নেই।

তৃতীয় ধাপ:

received_925154784864224.jpeg

একটি কর্ণের উপরের দিকে একটি চাঁদ অংকন করে নেই।

চতুর্থ ধাপ:

received_3096479743898845.jpeg

চতুর্ভুজের অপর কর্ণের উপরে পেন্সিল দিয়ে কতকগুলো পাহাড় অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

received_1608028399562137.jpeg

** এ পর্যায়ে পাহাড় গুলো পেন্সিল দিয়ে গাঢ় করি।**

ষষ্ঠ ধাপ:

IMG_20220314_151403.jpg

এ ধাপে চতুর্ভুজের চার ভাগের এক ভাগ অংশে পেন্সিল দিয়ে গাঢ় রং করে নেই।

সপ্তম ধাপ:

received_4716790711752287.jpeg

পূর্বের ধাপে যে অংশ পেন্সিল দিয়ে গাঢ় করে নিয়েছি; ঠিক তার পাশের অংশটিতে পানি অংকন করি এবং ওই পানিতে পাহাড়ের ছায়া অঙ্কন করি।

অষ্টম ধাপ:

received_532917454492994.jpeg

এ ধাপে চতুর্ভুজের যে অংশে পাহাড় অঙ্কন করেছি ঠিক তার পাশের অংশটিতে পেন্সিল দিয়ে আরো বেশি গাঢ় করি।

নবম ধাপ:

received_1145780422627682.jpeg

**এ পর্যায়ে যে অংশতে পাহাড় অঙ্কন করেছি ওই অংশতে পেন্সিল দিয়ে বেশ কয়েকটি ফোটা দেই দেই। এর ফলে আমার অংকন করা চিত্রটি সম্পূর্ণ হয়ে যাবে।

দশম ধাপ:

IMG20220201125025.jpg

সর্বশেষ আমারা অংকন করা চিত্রটির নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরোক্ত ধাপগুলো অনুসরন করে আমি আমার অংকন করা চিত্র টি সম্পন্ন করলাম। আমার অংকন করা চিত্র টি আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।
Sort:  
 2 years ago 

একটি চতুর্ভুজ এর মধ্যে দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে ভাইয়া। চিত্রাঙ্কন টি খুবই সিম্পল হলেও দেখতে অসাধারণ দেখাচ্ছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

চতুর্ভুজ এর মধ্যে অনেক সুন্দর একটি চাঁদের দৃশ্য অঙ্কন করে আমাদের সকলের মাঝে খুবই চমৎকার ভাবে শেয়ার করেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর অঙ্কন উপহার দিয়ে যাচ্ছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মতামত প্রদানের জন্য।

 2 years ago 

চতুর্ভুজ এর মধ্যে দারুন একটি দৃশ্য অঙ্কন করেছেন আপনি ভাই। আপনার চিত্রাংকনের মধ্যে নতুন একটি ভ্যারিয়েশন দেখে খুবই ভালো লাগলো। আর আপনি চমৎকারভাবে আজকের এই চিত্রাংকন টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন।
আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন একটি ড্রয়িং আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চতুর্ভুজ টি অনেকটাই রম্বসের মতো মনে হচ্ছে ☺️। সে যাই হোক চতুর্ভুজের ভিতরের দৃশ্যপট টি কিন্তু খুবই সুন্দর। শুধু পেন্সিল ব্যবহার করে দারুন একটি অঙ্কন করেছেন আপু। এবং কোন কোন এর প্রত্যেকটি ডাক ধাপ সুন্দরভাবে সম্পন্ন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

সবগুলো বাহুর দৈর্ঘ্য সমান হয়নি ভাই।এজন্য রম্বস নাম দেই নি।খুবই সুন্দর একটি মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার চতুর্ভুজের মাঝে দৃশ্য টা অনেক সুন্দর হয়েছে। অর্ধেক চালের চাঁদের আলো অর্ধেক অন্ধকার,মনে হচ্ছে। সাথে পাহাড় এবং পানিতে পাহাড়ের ছায়া বেশ ভালো ছিলো।ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চতুর্ভুজের মাঝে আপনার চিত্রটি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার অংকন গুলো আমার কাছে সব সময় খুব ভালো লাগে। আর আপনি এই অংকন টি খুবই নিখুঁতভাবে করার চেষ্টা করেন এবং ধৈর্য সহকারে করেন সেই জন্যই এতটা সুন্দর লাগে। অনেক শুভকামনা রইল আপনার জন্য এভাবেই এগিয়ে যান।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চতুর্ভুজ এর মধ্যে পাহাড়-সমুদ্র চাঁদের দৃশ্য টি অসাধারণ হয়েছে ।ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই বরাবর সুন্দর ছবি আঁকেন পেনসিল দিয়ে। আজ একটু আলাদা থিম দেখলাম। আইডিয়া দারুণ। খুব ভালো লাগলো। চিত্রাংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুবই নিখুঁতভাবে আপনি পুরো চিত্র কোনটি সম্পন্ন করেছেন। চিত্রাংকন এর ধাপগুলো আপনি খুবই গোছালোভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন যা ছিল অনেক অনেক ভালো লাগার মত। শুভকামনা রইল আপনার জন্য। ধন্যবাদ।

 2 years ago 

খুব সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 
একটি চতুর্ভুজ এর মধ্যে দৃশ্য অংকন টি অসাধারণ হয়েছে এবং এই আর্টটি আমার বেশ পছন্দ হয়েছে।অসাধারণ প্রতিভা আপনার।অনেক অনেক শুভকামনা ও ধন্যবাদ আপনাকে এত চমৎকার একটি অংকন আমাদের সাথে শেয়ার করার জন্য♥♥
 2 years ago 

আপু আমার চিত্রাঙ্কন দিনটি আপনার ভালো লেগেছে শুনে খুব খুশি হলাম। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি একটি চতুর্ভুজের মধ্য দারুন একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার এই আইডিয়াটা আমার কাছে অনেক ইউনিক মনে হয়েছে। এছাড়াও আপনি তো দেখছি ড্রইং অনেক সুন্দর ভাবে করতে পারেন সব মিলিয়ে পোস্টটা পারফেক্ট হয়েছে। ধন্যবাদ আপনাকে এমন সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 56775.06
ETH 2345.64
USDT 1.00
SBD 2.36