আমার ভালোবাসা দিবস "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

ভালোবাসা ছাড়া পৃথিবীতে বেঁচে থাকা অসম্ভব। পৃথিবী সৃষ্টি হয়েছে ভালোবাসার জন্য। আসলে পৃথিবীতে মানুষের ধ্বংস থাকলেও, ভালোবাসা বেঁচে থাকবে চিরকাল। তবে বর্তমানে আমরা অনেক ভালোবাসার মধ্যে রয়েছে যেগুলো হয়তোবা ফেক কিংবা মিথ্যা। আসলে এই মিথ্যে ভালোবাসার ভিড়েও কিছু কিছু ভালোবাসা রয়েছে যেগুলোতে থাকে না কোনো স্বার্থ। কিন্তু আমরা সত্যিকারের ভালবাসার না বুঝে মিথ্যা ভালোবাসার পেছনে ছুটছি। স্বার্থপর ভালোবাসাগুলোকে আপন করে পাওয়ার জন্য কত ধরনের আয়োজন করছি। কিন্তু দিন শেষে এই স্বার্থপর ভালোবাসা গুলো সাময়িক সময়ের জন্য পেলেও, কিছু সময় পর এই ভালোবাসার মানুষগুলো আবার দূরে সরে যাচ্ছে।



FB_IMG_1644920998228.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png




ভালবাসা মূলত জোরজবরদস্তি করে হয় না। যে ভালোবাসা স্বার্থহীন তা আপনা আপনিই রয়ে যাবে চিরকাল।আর এই নিঃস্বার্থ ভালোবাসার মানুষদের জন্যই ভালোবাসা দিবস পালিত হওয়া উচিত।আর আমার নিঃস্বার্থ ভালোবাসার মানুষগুলোর মধ্যে সর্বপ্রথম যার স্থান থাকবে তিনি আমার মা।আমাদের জন্ম থেকে শুরু করে লালন পালন করা পর্যন্ত সর্বক্ষেত্রে মায়ের অবদানই সবচেয়ে বেশি। সন্তানের প্রতি মায়ের এই দায়িত্ববোধ এবং ভালোবাসা সর্বদাই নিঃস্বার্থ হয়।এজন্য প্রতিবারের মত এবারেও ১৪ ফেব্রুয়ারি দিনটি বাসাতেই কাটালাম। তবে সকাল বেলা রংপুর শহরের একটি দোকানে গিয়ে প্রথমে বড় একটি গোলাপ ফুল কিনলাম। আর আমার কেনা এই গোলাপটি স্বার্থহীনভাবে আমায় ভালবেসে যাওয়া মায়ের জন্য।যার ঋণ কখনোই শোধ করা সম্ভব নয়। ছোট থেকে বড় হওয়া পর্যন্ত আমাদের জীবনের প্রতিটি পর্যায়ে মায়ের ভূমিকা অতুলনীয়। দুঃখ দুর্দশা এবং হতাশার মধ্যে থাকলে যে মানুষটি সবার আগে তা বুঝতে পারেন তা হলো আমার মা।মায়ের স্নেহ ভরা মুখের দিকে দেখলেই মনের ভিতরের সকল কষ্ট দূর হয়ে যায়।



FB_IMG_1644925117234.jpg



FB_IMG_1644921015503.jpg



FB_IMG_1644921028477.jpg


Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png





যে মানুষটি আমার এত আপন,আমার ভালোবাসা দিবস তার জন্যই পালিত হওয়া উচিত।আমার ১৪ই ফেব্রুয়ারির কেনা গোলাপ ফুল পাবার অধিকার একমাত্র তারই।শুধু যে আমার জন্যই এই বিষয়টি প্রযোজ্য তা নয়। সকলের ক্ষেত্রেই এমনটি হওয়া উচিত বলে আমি মনে করি।ভালো থাকুক পৃথিবীর সকল মা।



Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

দাদা পোস্টটি আমার সাংঘাতিক ভালো লেগেছে । আমরা অনেকেই ভালোবাসা দিবস বলতে শুধু প্রেমিক প্রেমিকাকে বুঝি। কিন্তু যে মানুষটিকে ছাড়া এই পৃথিবীর আলো কখনো দেখতে পেতাম না তার কথা বা আমাদের জীবনে তার অবদান কখনোই ভাবি না। আমাদের প্রত্যেকেরই উচিত বিশ্ব ভালোবাসা দিবসে সবার প্রথমে মাকে সম্মান জানানো। আমাদের ভালবাসার প্রথম অধিকার শুধুমাত্র তাঁরই। অনেক ভালো থাকুন।

 2 years ago 

জী আপু, আপনি একদম ঠিক বলেছেন।সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 2 years ago 

ভাই আপনি ঠিকই বলেছেন আমাদের সকলেরই ভালোবাসা দিবস আমাদের গর্ভধারিণী মায়ের জন্য হওয়া উচিত। আমরা সত্যিকারের ভালোবাসাকে ভুলে গিয়ে নিঃস্বার্থ ভালোবাসা কে ভুলে গিয়ে স্বার্থপর মানুষগুলো পিছনে দৌড়ায় এটা আসলে কখনোই বোধগম্য নয়। আমার পক্ষ থেকে আপনাকে স্যালুট জানাই আপনি সঠিক সময়ে সঠিক কাজটি করেছেন। অসংখ্য ধন্যবাদ খুব ইউনিক একটি ব্লগ আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য অবিরাম।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভাইয়া,আপনার পোস্টটি দেখে ভীষণ আনন্দ পেলাম। ভালোবাসা দিবস বলতে আমরা যা ভাবি তার ব্যতিক্রম কিছু আপনার পোস্টের মাধ্যমে উপস্থাপন করেছেন। ভালোবাসা দিবস উপলক্ষে সর্বপ্রথম মাকেই শ্রদ্ধা জানানো উচিত। ভালোবাসা দিবস উপলক্ষে আপনি আপনার মাকে ফুল দিয়ে যে বিশেষ ভালোবাসা প্রকাশ করলেন তা অতুলনীয়। আপনার এই পোষ্টের মাধ্যমে আমরা অনেকেই ভালো কিছু শিখতে পারব। অনেক অনেক শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 
ভালোবাসার চমৎকার একটি নিদর্শন রেখে দিলেন আপনি বিশেষ একটি দিনে। ভালোবাসা আসলে সবার সাথেই দেখানো উচিত বলে আমি মনে করি। আপনার মায়ের নেক হায়াত কামনা করছি। প্রতিটি ফটোগ্রাফি খুবই চমৎকার হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

আপনার পুরো পোস্ট পড়ে আমার তো অসম্ভব ভালো লেগেছে। আসলে আপনি একদম ঠিকই বলেছেন আমাদের সবার প্রথমে ভালোবাসার মানুষ হিসেবে এই মানুষটাকে ধরা উচিত যিনি আমাদেরকে পৃথিবীর আলো দেখিয়েছে। আপনি আপনার মাকে গোলাপ উপহার দিয়েছেন দেখে অনেক বেশি ভালো লাগলো। আপনার পরিবারটা অনেক সুন্দর। আমাদের মাঝে এরকম একটা সুন্দর মুহুর্ত শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

ব্যাতিক্রমধর্মী এবং খুবই ভালো লাগার একটি পোস্ট শেয়ার করেছেন আপনি।ভালোবাসা দিবস শুধু প্রেমিক প্রেমিকাদের জন্য নয়।বাবা মা আমাদের নিঃশর্ত ভাবে ভালোবাসেন।আমাদের উচিত এই দিনে তাদেরকে ভালোবাসা।খুবই ভালো লাগলো আপনার লেখাটি পড়ে।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আমার কাছে অনেক ভালো লাগলো যে, আপনি ভালোবাসা দিবসে আপনার মা কে কেন্দ্র করে, ভালোবাসা উদযাপন করেছেন, এবং প্রত্যেকটি মানুষের এটাই হওয়া উচিত। ভালোবাসার জন্য সঠিক এবং সবচাইতে মূল্যবান ব্যক্তিই হচ্ছে মা। ধন্যবাদ আপনাকে ভাই,ভালো থাকুন সব সময় এই কামনা করি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আমার মনে হয় সত্যি কারের ভালোবাসা দিবস উদযাপন করেছেন আপনি। ভালোবাসা দিবস আসলে এমনই হওয়া উচিত। শুভকামনা রইল আপনার জন্য সব সময়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.13
JST 0.029
BTC 57886.34
ETH 3104.72
USDT 1.00
SBD 2.54