# DIY-এসো নিজে করি (সহজভাবে গাছের ডালে বসে থাকা জোড়া পাখির চিত্র অঙ্কন)

in আমার বাংলা ব্লগ3 years ago

হ্যালো স্টিমিট বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করি উপরওয়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। বাংলাদেশ এবং কলকাতা সহ বাংলা ভাষাভাষী নানান অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা। যে যেখানে থাকুন নিজের এবং কাছের মানুষদের খেয়াল রাখবেন।আজ আমি আপনাদের সামনে আরও একটি ডাই প্রজেক্ট এ অংশগ্রহন করতে যাচ্ছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি সহজে আপনাদের সামনে সহজভাবে গাছের ডালে বসে থাকা জোড়া পাখির চিত্র অংকন করার পদ্ধতি নিয়ে আলোচনা করব:

আমার অংকন করা গাছের ডালে বসে থাকা জোড়া পাখির চিত্রটি:

received_862641384405719.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_821988625267357.jpeg

  • অফসেট পেপার।
  • পেন্সিল।
  • রাবার এবং
  • কাটার।

প্রথম ধাপ:

received_257098883183868.jpeg

আমি "2022"এর সাহায্যে আমার অংকন করা চিত্রটি সম্পূর্ণ করব। এজন্য খাতায় 2022 একে নেই।

দ্বিতীয় ধাপ:

received_286205586801820.jpeg

2022 এর 2 ও 0 এবং 2 ও 2 এর মাঝখানে অংশগুলো বৃত্তাকার বক্ররেখা দ্বারা যুক্ত করে দেই।

তৃতীয় ধাপ:

received_1123419881734286.jpeg

এ ধাপে পাখি দুটি যে ডালে বসে থাকবে ওই ডালটি একে নেই এবং প্রথম "2" এর গোল অংশের উপর এবং নিচের প্রান্ত যুক্ত করি।

চতুর্থ ধাপ:

received_1283798155416718.jpeg

এধাপে পাখি দুটির ঠোঁট এবং চোখ অংকন করে নেই। এরপর একটি পাখির লেজের অংশতে খাজ কেটে খাজ কেটে লেজ পরিপূর্ণ করি।

পঞ্চম ধাপ:

received_2455672597901493.jpeg

এ ধাপে অন্য পাখিটিরও লেজের অংশ একইভাবে খাজ কেটে পরিপূর্ণ করি। প্রতিটি খাজের চোখা অংশ থেকে গাছের ডাল পর্যন্ত কতগুলো রেখা দ্বারা যুক্ত করে নেই।

ষষ্ঠ ধাপ:

received_411089240710643.jpeg

এ ধাপে পেন্সিল দিয়ে পাখির ডানায় ডিজাইন করি এবং ডালে বসে থাকার জন্য পাখির পা অঙ্কন করি।

সপ্তম ধাপ:

received_862641384405719.jpeg

এভাবে পাখির লেজের অংশ এবং বসে থাকা ডাল পেন্সিল দিয়ে ভরাট করে দেই এবং আমার স্টিমিট আইডি নামের লোগো যুক্ত করে নেই।

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।
Sort:  
 3 years ago 

বাহ ভাই আপনি অনেক সুন্দর করে স্কেস তৈরি করতে পারেন ।আপনার তৈরি করা দুটি পাখির স্কেচ টি আমার অসাধারণ লেগেছে আপনি অনেক সৃষ্টিশীল একটি মনোভাবের পরিচয় দিয়েছেন। মাত্র ৭ টি ধাপে অনেক সুন্দর এবং গুছিয়ে পোস্ট টি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আমার মনে হয় আপনার এই পোস্টটি দেখে যে কেউ এই পাখির স্কেচ টি তৈরি করতে পারবে। ধন্যবাদ ভাই এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 
সহজভাবে গাছের ডালে বসে থাকা দুটি পাখির চিত্র আপনি দারুণভাবে অঙ্কন করেছেন। আমার খুবই ভালো লাগলো। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন ভাইয়া এবং আপনি যদি অংকনের একটু কালার কম্বিনেশন করতেন। দারুণভাবে ফুটে উঠত। সবমিলিয়ে ভালোই ছিল। আপনার জন্য শুভকামনা রইল।
 3 years ago 

খুব সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

গাছের ডালে বসে থাকা দুটি পাখির চিত্র অংকন খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে চিত্রটি অঙ্কন করেছেন। আপনার চিত্রাঙ্কন দেখে আমার খুবই ভালো লাগলো। আপনার জন্য রইল শুভকামনা।

 3 years ago 

এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago (edited)

জোড়া পাখির খুব সুন্দর একটি দৃশ্য আপনি অঙ্কন করে আমাদের সাথে শেয়ার করেছেন। দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে ।সত্যি আপনার চিত্র অংকন টি প্রশংসার দাবিদার। একদম নিখুঁত ভাবে অঙ্কন করা আপনার চিত্র। ধাপগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন আমাদের মাঝে

 3 years ago 

খুব সুন্দর এবং প্রশংসা মূলক একটি মন্তব্য করেছেন ভাই। আপনার মন্তব্যটি পড়ে আমার অংকন এর প্রতি উৎসাহ বেড়ে গেল। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

গাছের ডালে বসে থাকা দুটি পাখির অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া ।গাছের ডালে বসে থাকা এরকম সুন্দর চিত্র অঙ্কন, আপনি অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন ।আপনার অঙ্কন করা এই জোড়া দুটি পাখির বসে থাকার দৃশ্যটি আমার কাছে অসম্ভব বেশি ভালো লেগেছে ।আপনার এই জোড়া পাখি অংকন টি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। এত সুন্দর একটি জোড়া পাখির গাছের ডালে বসে থাকার দৃশ্য আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর অঙ্কন আশা করব ,শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি পড়ে আঁকাআঁকির প্রতি উৎসাহ বেড়ে গেল। অনুপ্রেরণামূলক সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ! দারুন হয়েছে আপনার আজকের এই জোড়া পাখির চিত্রাংকন টি। শুধু মাত্র চারটি সংখ্যা দিয়ে এত সুন্দর করে যে পাখির চিত্র অঙ্কন করা যাবে তা আপনার পোষ্ট থেকে দেখে নিলাম আজকে। চমৎকারভাবে আপনি প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন আমাদের মাঝে। অসংখ্য ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।
শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

খুবই সুন্দর এবং অনুপ্রেরণা মূলক একটি মন্তব্য করেছেন ভাই। আপনার মন্তব্য আমার অংকন এর প্রতি আগ্রহ বাড়িয়ে দিল। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 3 years ago 

একবারে ইউনিক একটি চিত্র এঁকেছেন। খুব ভাল লাগলো।শুধু পেন্সিল দিয়ে এতো সুন্দর ছবি আকা যায় তা আপনি দেখিয়েছেন। ধন্যবাদ ভাই এত সুন্দর চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি খুব সুন্দর করে গাছের ডালে এক জোড়া পাখি বসে থাকার চিত্র অঙ্কন করেছেন। আপনার এ অংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ভাইয়া অনেক এঁকেছিলাম এভাবে ২২২২ এই সংখ্যা দিয়ে পাখির চিত্র। আপনার অংকন টি আমার আসলেই খুব ভালো লাগলো। খুব সহজ ভাবে ধাপ গুলো দেখিয়েছেন। শুভ কামনা রইলো।

 3 years ago 

"2022"এর সাহায্যে অংকন করেছে আপু।২২২২ এর সাহায্যে নয়। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

পাখি দুটির চিত্র টি অসাধারণ হয়েছে ।খুবই সুন্দর লাগছে পাখি দুটি একসাথে । প্রতিটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন এবং বর্ণনা দিয়েছেন।যা বুঝতে অনেক সুবিধা হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74