আমার বাংলা ব্লগ "কাঁচা বাজারের ফটোগ্রাফি"(পর্ব-১) || 10% for @𝕩 𝕠 Ⅎ 🐺 ʎ ɥ 𝕊|| by abusalehnahid

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি ফটোগ্রাফি পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আজকের পোষ্টের টপিক হলো ।

আমার বাবা পুলিশের চাকরি করেন। যার ফলে উনি সারাদিন দায়িত্ব পালনে ব্যস্ত থাকেন। এজন্য বাসার ছোটখাটো অনেক কাজ এবং কিছু কিছু বড় ধরণের কাজও আমি সম্পন্ন করে থাকে। এই যেমন ধরুন বাজার করা, কিংবা ছোটখাটো কোনো লেনদেন, আবার রান্নার কাজেও মাকে সাহায্য করা এই টুকটাক কাজগুলো আমি মাঝে মধ্যেই করে থাকি। বেশ কিছুদিন আগে রমজান উপলক্ষে বাজারে গিয়েছিলাম। বাজারে গিয়ে কাঁচাবাজারের বেশ কিছু ফটোগ্রাফি করেছি। সেই ফটোগ্রাফি গুলোই আজকে আমি আপনাদের সঙ্গে শেয়ার করব।

📷আলোকচিত্র-১

IMG-20220409-WA0000.jpg

📷আলোকচিত্র-২

IMG-20220409-WA0025.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের আলোকচিত্রগুলো হলো বেগুনের। কাঁচা বাজারের অনেক কমন একটি সবজি হলো বেগুন। আমাদের দেশে বেগুনের দাম রোজার মধ্যে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। কারণ বেগুন দিয়ে বেগুনি করা হয়ে থাকে। বেগুনের দাম আগে ২০ টাকা কেজি ছিল। আর এখন সেই দাম বৃদ্ধি পেয়ে ৮০ টাকাতে পৌঁছে গেছে।
📷আলোকচিত্র-৩

IMG-20220409-WA0004.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরোক্ত আলোকচিত্রটি একটি সবজি বিক্রেতার পুরো দোকানের ছবি। ছবিটি একটি কাঁচা বাজারের দোকানে যা যা থাকা দরকার তার সব উপকরণই রয়েছে। আলু, বেগুন, টমেটো, কাঁচামরিচ, শাক, আদা রসুন, পিয়াজ, মরিচ থেকে শুরু করে যাবতীয় যা যা রান্নার জন্য দরকার তার সব কিছুই রয়েছে এই দোকানটিতে।
📷আলোকচিত্র-৪

IMG-20220409-WA0017.jpg

📷আলোকচিত্র-৫

IMG-20220409-WA0021.jpg

📷আলোকচিত্র-৬

IMG-20220409-WA0016.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



ওপরের আলোকচিত্রের সবজি তিনটি সালাতের উপকরণ হিসেবে ব্যবহার করা হয়। সবজিগুলো হলো টমেটো গাজর এবং শসা। এগুলো অবশ্য তরকারির মধ্যে দিয়েও খাওয়া হয়। তবে রমজান মাসে ইফতারের সময় সালাত হিসেবে সবজি তিনটি বেশি খাওয়া হয়। যার ফলে এই সবজিগুলোর চাহিদা রমজান মাসে বাজারে ব্যাপক ব্যাপক হারে বেড়ে গেছে।
📷আলোকচিত্র-৭

IMG-20220409-WA0022.jpg

Realme 7i

লোকেশন 🧭

AA647677-C1CA-4981-AA9D-DB9A8B7F2705.png



উপরের আলোকচিত্রটি মিষ্টি আলুর। অনেকেই মিষ্টি আলু তেমন একটা না খেলেও, মিষ্টি আলু খেতে আমি ভীষণ পছন্দ করি। রোজার মধ্যে কাঁচাবাজারে সবজি দেখতে পাবো তা ভাবিনি। আমাদের রংপুরে মিষ্টি আলু বেশ ভালই উৎপন্ন হয়। যার ফলে রমজানের মধ্যে অন্যান্য সবজির দাম অনেক বেশি থাকলেও মিষ্টি আলুর দাম মোটামুটি সাধ্যের মধ্যেই ছিল।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

দারুন হয়েছে আপনার আজকের ফটোগ্রাফি গুলো। এ ধরনের ফটোগ্রাফি খুবই ভালো লাগে আমার কাছে। আপনার ফটোগ্রাফি গুলো দেখি ইচ্ছে করছে এখনই সব কিছু কিনে নিয়ে আসি হাহাহা 😁😁
বিশেষ করে বেগুনের ফটোগ্রাফি গুলো খুব সুন্দর ভাবে ক্যাপচার করেছেন আপনি। দারুন লাগছে দেখতে। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এবং শুভকামনা রইল।

 2 years ago 

সেটা তো সম্ভব নয় আপু। এতগুলো কাঁচা বাজারের দাম অনেক বেশি; আবার আমাদের এই বাজারে আপনার আসা সম্ভব নয়। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাই। দেখে অনেক ভালো লাগলো। যাইহোক বাজারে বেগুনের দাম। মনে হয় আগুন লেগে যাবে। মজা করলাম আরকি। আপনার তোলা সবগুলো ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। তবে এর মধ্যে তিন নাম্বার আলোকচিত্রটি অসম্ভব সুন্দর লাগতেছে। এছাড়াও এক নাম্বার এবং দুই নাম্বার ছবিগুলো অনেক ভালো হয়েছে। খুব সুন্দর করে সবকিছু বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। এরকম সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই।সরবরাহ কম থাকায় বেগুনের দাম এতটা বেড়ে গেছে যে, সাধারণ জনগণের জন্য বেগুন কেনা সাধ্যের বাইরে চলে গেছে। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার সবজির ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে তুলেছেন। দেখতে বেশ চমৎকার লাগছে। তবে আমার কাছে প্রথম দুটো ছবি অনেক বেশি ভালো লেগেছে ।বেগুনের কালারটা অন্যরকম দেখাচ্ছে ।দেখতে বেশ ভালো লাগছে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করেছি। কতটুকু সার্থক হয়েছে তা আপনাদের এই সুন্দর মন্তব্যগুলোই প্রমাণ করে। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

সবজির এ ধরনের ছবিগুলো দেখতে অনেক ভালো লাগে ।বেগুনের কালার গুলো চমৎকার লাগছে ।খুবই সুন্দর হয়েছে ছবিগুলো। প্রতিটি ছবি আপনি খুব সুন্দর করে তুলেছেন। বাবার ব্যস্ততার কারণে আপনি পরিবারে সময় দিচ্ছেন এটা অনেক ভালো দিক শুনে ভালো লাগলো।

 2 years ago 

আপনার এই মন্তব্যটি প্রমাণ করে আপনি আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে মন্তব্য করেছেন। বেশ খুশি হলাম আপু। ধন্যবাদ আপনাকে।

কাঁচা বাজারের ফটোগ্রাফি অনেক সুন্দরভাবে তুলেছেন। আপনার কাছে বাজারের ফটোগ্রাফির ছবিগুলো দেখে সত্যিই আমি অনেক মুগ্ধ হয়ে গেছি। অনেক ভালো মানের ফটোগ্রাফি করতে পারেন কিন্তু আপনি। আর প্রথমেই যে বেগুনের ফটোগ্রাফি দিয়েছেন তা দেখে তো আমি তোমাকে গেছি বর্তমান বাজারে বেগুনের দাম তো বেশি চড়া। আপনাকে কাঁচা বাজারের ফটোগ্রাফি গুলো এত সুন্দর ভাবে আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

ঠিকই বলেছেন ভাই। বেগুনের দাম যে হারে বৃদ্ধি পেয়েছে, দামি জিনিস এর এত সুন্দর ফটোগ্রাফি না করলে হয়।

 2 years ago 

কাঁচা বাজারের আপনি খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন। আপনার ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে বেগুনের ফটোগ্রাফি কারণ বেগুনের দাম এখন খুব চড়া হাহাহ। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

দামি জিনিসের ফটোগ্রাফি টা একটু বেশি ভালো করে করতে হবে। তা না হলে দর্শক মজা পাবে না। মজার মন্তব্যটি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

কাচা বাজার এখন স্টিমিটে। হাহাহ, আপনার ফটোগ্রাফি দেখে মনে হচ্ছিলো আমি মনে হয় কাঁচা বাজারে ঢুকে পড়েছি। অনেক ভালো ছিলো আপনার ফটোগ্রাফি গুলো।

 2 years ago 

আপনার কাছে কাঁচা বাজার এটি বাস্তব ভাবে ফুটিয়ে তুলতে পেরেছি এটাই অনেক কিছু। অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কাচা বাজারের অসম্ভব সুন্দর কিছু ফটোগ্রাফি করেছেন ভাইয়া, আপনার ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম, সত্যি ভাইয়া আপনি অসাধারণ ফটোগ্রাফি করতে পারেন, আপনার ফটোগ্রাফির হাত অনেক পাকা, এবং প্রতিটি ফটোর অনেক সুন্দর করে বর্ণনা দিয়েছেন, শুভকামনা রইলো আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

ভাই আপনার কাছ থেকে এত প্রশংসা শুনে কিন্তু লজ্জা পেলাম ভাই। আমার থেকে অনেক ভালো ফটোগ্রাফার আছে আমাদের কমিউনিটি তে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই প্রশংসামূলক মন্তব্যটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সবজির ফটোগ্রাফি গুলো বেশ চমৎকার হয়েছে। প্রতিটি ফটোগ্রাফি খুব সুন্দর করে তুলেছেন। তবে বেগুনের কালারটা এত সুন্দর লাগছে,জানি না এডিট কিনা,তবে আমার কাছে খুবই ভালো লাগছে।ধন্যবাদ আপনাকে সুন্দর সুন্দর ছবি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

ছবিগুলো এডিট করে নি আপু একদম ক্যামেরা দিয়ে তুলে আপনাদের মাঝে উপস্থাপন করেছি। ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ ! ভাইয়া আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক অনেক ভালো লেগেছে। বেগুন গুলো খুব সুন্দর দেখাচ্ছে। আমার কাছে সবচেয়ে বেশি বেগুন গুলো ভাল লেগেছে। গাজর টমেটো দেখতে কিন্তু খারাপ না ভালোছিল। মনে হচ্ছে সবজিগুলো খবর টাটকা টাটকা।আপনি খুব সুন্দর ভাবে ফটোগ্রাফি গুলো করেছেন।আপনি একজন ফটোগ্রাফার বলতে হয় ভাইয়া।আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ।এবং আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

বেগুনের ফটোগ্রাফি গুলো করার সময় মনের মধ্যে আত্মতৃপ্তি কাজ করছিল। সবজি গুলো একদম টাটকা ছিল বিকেল বেলার শুরুতে গিয়েছিলাম। ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64