# DIY-এসো নিজে করি (বৃষ্টির দিনে ছাতা হাতে হিল পরিহিত একটি মেয়ের চিত্র অংকন)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো বৃষ্টির দিনে ছাতা হাতে হিল পরিহিত একটি মেয়ের চিত্র অঙ্কন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

received_665010551483306.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

প্রথম ধাপ:

received_1312963252552569.jpeg

প্রথমে একটি ছাতার উপরের গোলাকার কাঠামো অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ:

IMG_20220302_140858.jpg

এ ধাপে ছাতার নিচের প্রান্ত থেকে মেয়েটির জামার নিচের অংশ অঙ্কন করে নেই।

তৃতীয় ধাপ:

IMG_20220302_140914.jpg

এ ধাপে মেয়েটির পায়ের অংশ এবং পায়ে পরিহিত হিল এঁকে নেই।

চতুর্থ ধাপ:

IMG_20220302_140937.jpg

এ ধাপে ছাতার গোলাকার অংশের ডিজাইন করে নেই(পেন্সিল দিয়ে গাঢ় করার মাধ্যমে)।

পঞ্চম ধাপ:

received_659671345211936.jpeg

এ ধাপে মেয়েটির জামার অংশতেও পেন্সিল দিয়ে গাঢ় করে নেই।

ষষ্ঠ ধাপ:

received_337373734919406.jpeg

এ ধাপে মেয়েটির পায়ের অংশ এবং মেয়েটির পায়ে পরিহিত হিল পেন্সিল দিয়ে গাঢ় করে নেই।

সপ্তম ধাপ:

received_5097946723590610.jpegIMG_20220302_141028.jpg

এ ধাপে আমার অঙ্কন করা চিত্রের চারপাশে বৃষ্টির ফোঁটা এঁকে নেই।ফলে আমার অঙ্কন করা চিত্রটি সম্পন্ন হবে।

অষ্টম ধাপ:

received_3141208969529926.jpeg

এ ধাপে আমার অঙ্কন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করি।


উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম।আমার অঙ্কন করা চিত্রটি কেমন লাগলো অবশ্যই মন্তব্য করে জানাবেন


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago (edited)

ছাতা হাতে থাকা মেয়েটি সত্যি অসাধারণ হয়েছে। আজকের পোস্ট অনেক ইউনিট হয়েছে। আপনি প্রতিটা ধাপ অনেক সুন্দর করে সাজিয়েছে এবং উপস্থাপনা করেছেন। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মতামত প্রদান করার জন্য।

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর একটি ছাতা হাতে মেয়ের চিত্রাংকন করেছেন। পেন্সিলের এরকম চিত্র গুলো দেখতে বেশ ভালো লাগে। যেন মনে হচ্ছে সত্যি কারের একটি মেয়ে হেঁটে যাচ্ছে। দেখতে সাধারণ হলেও কিন্তু অসাধারণ এঁকেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য।

 3 years ago 

ওয়াও ভাইয়া, খুব সুন্দর ভাবে বৃষ্টির দিনে ছাতা হাতে একটি মেয়ের চিত্রাংকন করলেন। যা দেখেই মুগ্ধ হয়ে গেলাম। আপনি খুব মনোযোগের সাথে এই চিত্রটি অঙ্কন করেছেন তা আপনার চিত্রাংকন টি দেখেই বোঝা যাচ্ছে। আপনার চিত্রাংকনটির প্রত্যেকটি ধাপ অত্যন্ত সুন্দর ভাবে আমাদের মাঝে তুলে ধরেছেন। এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্য টি আমাদের সঙ্গে শেয়ার করে নেয়ার জন্য।

 3 years ago 

বেশ সুন্দর এঁকেছেন তো।আমার কাছে মনে হচ্ছে কিছু বৃষ্টির ফোঁটা দিলে দেখতে আরো খুব সুন্দর হতো।আর বাকি সব সুন্দর লাগছে।ভালো ছিলো।উপস্থাপনা বেশ ভালো ছিলাম ধন্যবাদ।

 3 years ago 

বৃষ্টির ফোঁটার দিয়েছি তো আপু। ভালো করে চিত্রটি দেখবেন। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ভাই খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন।যদিও এখন তেমন একটা বৃষ্টি হয়না।তবে আপনার অঙ্কন করা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে।চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 3 years ago 
সামনে বৃষ্টির দিন আসতেছে ছাতার খেলা শুরু হবে। সারা দিনই টিপ টিপ বৃষ্টি লেগেই থাকবে। আপনার আর্ট কনসেপ্ট আমার অনেক ভালো লেগেছে। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে কাঠামো তৈরি করে এঁকেছেন। আপনার আর্টের দক্ষতা অনেক ভালো।
 3 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

বৃষ্টির দিনে ছাতা হাতে একটি মেয়ের চিত্র অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন । সুন্দরভাবে চিত্রটি তৈরি করার সাথে সাথে ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

পেন্সিল দিয়ে অনেক সুন্দর করে ছাতা হাতে মেয়ের চিত্রাংকন করেছেন। খুবই অসাধারণ হয়েছে। আপনার চিত্রাঙ্কনের দক্ষতা অনেক বেশি দেখেই বুঝা যাচ্ছে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে ধাপসমূহ উপস্থাপন করেছেন। এত সুন্দর আর্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 3 years ago 

বাহ খুব চমৎকার একটি চিত্র অঙ্কন করেছেন আপনি আজকে ভাই। বৃষ্টির দিনে ছাতা হাতে হিম পরিহিত এই মেয়েটির চিত্রাংকন দুর্দান্ত লেগেছে আমার কাছে। আপনি খুবই সুন্দর ভাবে চিত্র টি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এবং অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য ভাই আমার।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যটি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

খুব অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন আপনি। আপনার চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। শুরু থেকে শেষ পর্যন্ত খুব চমৎকারভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুব ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33