# DIY-এসো নিজে করি (দেওয়ালের ওপর রাখা টবের পেন্সিল স্কেচ) "শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো দেওয়ালের ওপর রাখা টবের পেন্সিল স্কেচ।

আমার অংকন করা চিত্রটি শুরুতে দেখানো হল:

received_2721324204680403.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_2813176922316187.jpeg

  • ড্রইং খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।
  • কম্পাস।
  • মার্কার।

প্রথম ধাপ:

received_650944089279202.jpeg

প্রথমে কম্পাস দিয়ে খাতা একটি বৃত্ত অঙ্কন করি।

দ্বিতীয় ধাপ:

received_680865576401966.jpeg

বৃত্তের পরিধির দুটি বিন্দু থেকে দুটি সরলরেখা অঙ্কন করে পরস্পরের সঙ্গে যুক্ত করে দেই।

তৃতীয় ধাপ:

received_282297323815854.jpeg

এ ধাপে যুক্ত করা সরলরেখাদ্বয় এর বৃহৎ অংশে অনেকগুলো সরলরেখা টানি।

চতুর্থ ধাপ:

received_509858767113020.jpeg

এ ধাপে টেনে নেওয়া সরলরেখা গুলো থেকে ইট অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

received_335297558575355.jpeg

এ ধাপে ইটগুলো পেন্সিল দিয়ে গাঢ় করে নেই।

ষষ্ঠ ধাপ:

received_305185038325521.jpeg

এ ধাপে ইটের দেয়ালের উপর একটি টবে গাছ অংকন করে নেই।

সপ্তম ধাপ:

received_2721324204680403.jpeg

এ ধাপে বৃত্তের চারপাশে অঞ্চল মার্কার দিয়ে গাঢ় করে নেই।

অষ্টম ধাপ:

IMG_20220420_014324.jpg

এ ধাপে আমার অংকন করা চিত্রটির নিচে স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরের ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। চিত্রটি কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Sort:  
 2 years ago 

বৃত্তের মধ্যে অসাধারণ একটি দৃশ্য এঁকেছেন ভাই। ফুলের টব আমার কাছে খুবই ভালো লাগছে। আপনি অনেক ভালো পেন্সিল স্কেচ পারেন আপনার চিত্রাঙ্কন দেখেই তার প্রমাণ পেলাম। আপনার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

 2 years ago 

আপনিও তো বেশ ভালই অঙ্কন করতে পারেন। এখন অবশ্য আপনি পেন্সিল স্কেচ এর থেকে ডিজিটাল আর্ট এর দিকেই বেশি মনোযোগী হয়েছেন। আপনার প্রতিও ভালোবাসা রইলো ভাই।

 2 years ago 

ব্যক্তিগতভাবে আপনার আর্টটি খুবই ভালো লেগেছে। আপনি দেওয়ালের ওপর রাখা টবের পেন্সিল স্কেচ অনেক দক্ষতার সাথে আর্ট করেছেন।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং পেন্সিলের ওপর যদি একটু রঙের আচর দিতেন তাহলে সুন্দর ভাবে ফুটে ওঠতো আরও

 2 years ago 

পরবর্তী সময়ে পেন্সিলে আঁকা স্কেচ গুলোতে রং করার চেষ্টা করব। সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেওয়ালের ওপর রাখা টবের পেন্সিল স্কেচ তৈরি করেছেন। দেখতে অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

পোস্টটি সাজিয়ে-গুছিয়ে উপস্থাপন করার চেষ্টা করেছি। আপনার সুচিন্তিত মতামত প্রদানের জন্য ধন্যবাদ আপনাকে।

আপনারই চিত্রকর্মটি সত্যিই অসাধারণ হয়েছে। আমি আপনার এই চিত্রকর্মটি দেখে মুগ্ধ হয়ে গেছি আসলে এত সুন্দর করে আপনি সাজিয়ে-গুছিয়ে ধাপে ধাপে আমাদের সামনে উপস্থাপন করেছেন আপনার চিত্রকর্ম টি। আপনার এই চিত্রকর্মের সকল প্রসেস আমার কাছে অনেক ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রসেস গুলো অনুসরণ করে এমন সুন্দর একটি চিত্র অঙ্কন করবেন। আর আমাদের সঙ্গেও চিত্রটি কিভাবে সম্পন্ন করেছেন তা উপস্থাপন করবেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও অসাধারন, একদম পার্ফেক্ট। দেয়ালের ইট গুলোকে কত সুন্দর ভাবে দৃশ্যমান এবং ফুটিয়ে তুলেছেন। অংকনের প্রতিটি ধাপ ছিল শিক্ষণীয়, শুভেচ্ছা রইল ভাই এত সুন্দর একটা উপস্থাপন আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

শিক্ষনীয় এই বিষয়টি শিখতে পেরেছেন বিষয়টি বুঝতে পেরে খুব ভালো লাগলো ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার আর্টিস্ট খুবই অসাধারণ হয়েছে। বলতে গেলে একদম নিখুঁত ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার চিত্রাংকন দেখে খুবই ভালো লাগলো। এত অসাধারণ আট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

অঙ্কনটা সুন্দরভাবে সম্পন্ন করে আপনাদের সামনে উপস্থাপন করেছি। আর আমি সবসময় এই চেষ্টা করি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

দেওয়ালের উপরে রাখা টবের পেন্সিল স্কেচটি দারুন হয়েছে আপনি খুব গুছিয়ে প্রতিটা ধাপ উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি সবসময় বিভিন্ন ধরনের পোস্ট গুলো আমাদের মাঝে শেয়ার করেন। আজও একটি আর্ট নিয়ে উপস্থিত হয়েছেন। টবটি অনেক সুন্দর লাগছে দেখতে। আর পাশের দেয়ালটি আরো সুন্দর লাগছে দেখতে।
শুভকামনা রইল আর পরবর্তী ব্লগের অপেক্ষায় রইলাম ভাইয়া

 2 years ago 

টব এবং দেয়াল দুটোই খুব সুন্দর ভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। চিত্রটি যে আপনার ভালো লেগেছে তা জানানোর জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার এই চিত্রটি আমার খুব ভালো লেগেছে ।দেয়ালের উপর টবে এরকম প্রতিকৃতি সত্যিই দুর্লভ।আপনি এভাবে সামনে আরো ভালো ভালো প্রতিকৃতি আমাদের উপহার দেন দোয়া করি

 2 years ago 

শহরাঞ্চলে অবশ্য দেয়ালের উপর এরকম অসংখ্য টব সাজিয়ে রাখা হয়। গ্রামের দিকে এই দৃশ্য খুবই দুর্লভ। চেষ্টা চালিয়ে যাব ভালো কিছু করার জন্য।

 2 years ago 

এটি আমার ব্যক্তিগতভাবে ভালো লাগলো। আপনি দেওয়ালের ওপর রাখা টবের পেন্সিল স্কেচ অনেক সুন্দর করে খেয়েছেন ভাইয়া।প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন এবং পেন্সিলের ওপর যদি একটু রঙের আচর দিতেন তাহলে সুন্দর ভাবে ফুটে ওঠতো আরও

 2 years ago 

পরবর্তী সময়ে পেন্সিলে অংকন করার স্কেচ গুলোতে রং করার চেষ্টা করব। আপনার মূল্যবান মন্তব্য প্রদানের জন্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33