# DIY-এসো নিজে করি (সহজভাবে নেতাজি সুভাষচন্দ্র বোস এর চিত্র অঙ্কন)

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো স্টিমিট বন্ধুরা, আপনারা সবাই কেমন আছেন? আমি ভালো আছি। আশা করি উপরওয়ালার অশেষ রহমতে আপনারা সবাই সুস্থ আছেন। বাংলাদেশ এবং কলকাতা সহ বাংলা ভাষাভাষী নানান অঞ্চলে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে "আমার বাংলা ব্লগ" কমিউনিটির সদস্যরা। যে যেখানে থাকুন নিজের এবং কাছের মানুষদের খেয়াল রাখবেন।আজ আমি আপনাদের সামনে আরও একটি ডাই প্রজেক্ট এ অংশগ্রহন করতে যাচ্ছি। আশাকরি আপনাদের সবার ভালো লাগবে।

আজ আমি সহজে আপনাদের সামনে সহজভাবে নেতাজি সুভাষচন্দ্র বোস চিত্র অংকন করার পদ্ধতি নিয়ে আলোচনা করব:

আমার অংকন করা নেতাজি সুভাষচন্দ্র বোস চিত্রটি:

received_1639877976365823.jpeg

আমার আজকের অঙ্কন করা চিত্রের টেকনিক:

received_594175541694787.jpeg

ইংরেজি "5" সংখ্যা এবং "০" এর সাহায্যে নেতাজি সুভাষ চন্দ্র বোস এর চিত্র অঙ্কন করব।

প্রয়োজনীয় উপকরণ

received_906763786879020.jpeg

  • অফসেট পেপার
  • পেন্সিল
  • রাবার
  • কাটার

প্রথম ধাপ

received_978076919760342.jpeg

প্রথম ধাপে বড় করে একটি ইংরেজি "5" অক্ষর অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ

received_1272944356517588.jpeg

এরপর "5" ভিতর কিছুটা উপরের দিকে একটি "০" একে নেই।

তৃতীয় ধাপ

received_305370751449683.jpeg

এধাপে নেতাজি সুভাষচন্দ্র বোসের মাথার টুপি অংকন করার জন্য "5" অক্ষরের উপরের মাথা ডিজাইন করে নেই।

চতুর্থ ধাপ

received_440282267637043.jpeg

এ ধাপে নেতাজি সুভাষচন্দ্র বোসের কান, নাক,চশমা এবং মাথার চুলের অংশের ডিজাইন করে নেই।

পঞ্চম ধাপ

received_317803496855152.jpeg

এ ধাপে চশমার ভিতর চোখ, চোখের ভ্রু এবং মুখের অংশ অংকন করে নেই।

ষষ্ঠ ধাপ

received_1320528548388639.jpeg

এধাপে নেতাজি সুভাষচন্দ্র বোসের শার্ট, গলার কলার এবং কলারের নিচে একটি বোতাম অংকন করে নেই।মাথার টুপির ডিজাইন করে নেই এবং চুলের অংশ অঙ্কন করার জন্য পেন্সিল দিয়ে গাঢ় করে নেই। হলে আমার অঙ্কন করা চিত্রটি পরিপুর্ণ হল।

সপ্তম ধাপ

received_594175541694787.jpeg

এধাপে আমার অংকন করা চিত্র এর নিচে আমার স্টিমিট আইডি নামের লোগো যুক্ত করি।

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

Sort:  
 3 years ago 

নেতাজি সুভাষচন্দ্র বসুর চিত্র অংকনটি খুবই সুন্দর হয়েছে। আপনি অনেক সুন্দর ভাবে চিত্রটি অঙ্কন করেছেন এবং ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আপনাকে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভারত উপমহাদেশ স্বাধীন করার পেছনে অসামান্য অবদান রয়েছে এই মহাপুরুষ নেতাজী সুভাষচন্দ্র বসের। ছবিটি বেশ ভালো একেছেন।

এবং ছবি অংকনের ধাপগুলো খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন সাথে বর্ণনা টাও দারুণ ছিল।

 3 years ago 

খুবই সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করেছেন। ভালোবাসা নিবেন ভাই। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ভাই আপনার অঙ্কন করা চিত্রটি অনেক সুন্দর হয়েছে।সাধারণত মানুষের ছবি অঙ্কন করা কষ্টকর একটি বিষয়।আপনি অনেক সুন্দরভাবে খুব বিখ্যাত একজন মানুষের ছবি অঙ্কন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

মানুষের ছবি আমিও খুব একটা বেশি আঁকতে না পারলেও, মোটামুটি পারি। চেষ্টার প্রয়াস। আপনি আমার চেষ্টা করে দেখুন,আঁকতে পারবেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আমি ভাবতেই পারছি না এত সহজ পদ্ধতিতে এত সুন্দর স্কেচ করা যায়। অসম্ভব সুন্দর হয়েছে নেতাজি সুভাষচন্দ্র বোস এর স্কেচ টি। সত্যিই অনেক দক্ষতার সাথে পুরো কাজটি করেছেন। অনেক ধন্যবাদ আপনাকে এত সহজ উপায় এবং এত সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের সাথে এত অসাধারন একটি স্কেচ শেয়ার করার জন্য। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আজকে অঙ্কন করা চিত্রগুলো তো আমার থেকেও বেশি ভালো হয়। আপনার কাছ থেকে এত সুন্দর মন্তব্য শুনে উৎসাহ পেলাম আপু। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ভাইয়া আপনার নেতাজি সুভাষচন্দ্রের আর্টটি খুবই চমৎকার হয়েছে। তাছাড়া আপনি আর্ট এর পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । একদম সহজ ভাবে এঁকেছেন। আপনার এই পদ্ধতি দেখে যে কেউ খুব সহজেই নেতাজির আর্টটি করতে পারবে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর এবং সহজ ভাবে আর্টটি আমাদের সামনে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার মন্তব্যটি খুব সুন্দর এবং গঠনমূলক ছিল।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

আসলেই আপনি দিনে দিনে অঙ্কনে পারদর্শী হচ্ছেন। এটা দেখে খুবই ভালো লাগছে। আসলে মানুষ চেষ্টা করলে সব কিছুই করতে সম্ভব হয়। আপনি নেতাজি সুভাষচন্দ্র ছবি অঙ্কন করেছেন। আমার অনেক ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার অঙ্কনের অনেক ভালো। আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া

 3 years ago 

আপনাদের এমন মন্তব্য পড়ে অঙ্কনের প্রতি উৎসাহ বেড়ে যায় ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে পেন্সিল দিয়ে নেতাজী সুভাষ চন্দ্রের চিত্র অংকন করেছেন। অংকন টি অসাধারণ হয়েছে। আপনি প্রত্যেকটা ধাপ খুব সুন্দর ভাবে বুঝিয়ে অংকন করেছেন। অনেক ধন্যবাদ আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্র দেখানোর জন্য।

 3 years ago 

অনেক সুন্দর মন্তব্য করেছেন আপু। এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

নেতাজী সুভাষ চন্দ্র বোস এর চিত্র অঙ্কন অসাধারণ হয়েছে। সত্যিই আপনি অনেক দক্ষতার সাথে এত সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন। আপনি অনেক সুন্দর করে আপনার অঙ্কন এর প্রতিটি ধাপ উপস্থাপন করেছেন। অসাধারণ হয়েছে আপনার অঙ্কিত চিত্রটি। ধন্যবাদ আপনাকে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

এত সুন্দর গঠনমূলক একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই। আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

ভাইয়া আপনার প্রতিটি স্কেচ আমার কাছে ভালো লাগে। নিজের থেকে চেস্টা করে আপনি অংকন গুলো করেছেন এবং খুব সুন্দর হয় বরাবরই। আপনার জন্য অনেক শুভ কামনা রইলো।

 3 years ago 

খুব একটা সুন্দর না হলেও চেষ্টার ত্রুটি রাখি না কখনো।নিজের সেরাটা দিয়ে কাজ করি।আপনাদের মন্তব্য গুলো কাজের প্রতি উৎসাহ প্রদান করে।ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 68331.57
ETH 2650.11
USDT 1.00
SBD 2.69