এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন গজল কভার "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট,গান কভার কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি একটি গজল কভার করে আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার কভার করা গজল হলো এই মিছে দুনিয়ায় তুমি থাকবে কতদিন----।

আমাদের দুনিয়ার জীবন ক্ষণস্থায়ী।আমরা এই ক্ষণস্থায়ী জীবন নিয়ে পড়ে থাকি সবসময়।কিভাবে নিজেকে উন্নত করা যায়,কিভাবে সম্পদ বৃদ্ধি করা যায় এসব নিয়ে ভাবি সবসময়।অথচ ক্ষণিকের জীবনটা নিমিষেই শেষ হয়ে যাবে। পাড়ি জমাতে হবে পরকালে।যে জীবনের শুরু আছে কিন্তু শেষ নেই।আমাদের সকলের উচিত পরকালের জীবনের জন্য কাজ করে যাওয়া।নামাজ আদায় করা,অন্যের হোক সঠিকভাবে আদায় করা এসবই আমাদের পরকালের জীবনের জন্য পুঁজি হবে।এই কাজগুলোর প্রতি গুরুত্বারোপ করতে হবে।


গজলএই মিছে দুনিয়ায় তুমি থাকবে কতদিন
গীতিকারসিয়াম আল হাসান
সুরকারসিয়াম আল হাসান

গজলের লিরিক্স


এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন
হঠাৎ করে উঠবে বেজে
চলে যাওয়ার বীণ...

এই দুনিয়ার মিছে মায়ায় আছো তুমি ডুবে
একবারও ভাবনি হয় চলে যেতে হবে (2)

কি হিসাব দেবে তুমি
শেষ বিচারের দিন..
এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন

নতুন সাজে সাজবে তুমি
সাদা পোশাকে
দলে দলে আসবে সবাই
তোমায় দেখিতে (2)

তোমায় মনে রাখবে সবাই
অল্প কিছুদিন

এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন
হঠাৎ করে উঠবে বেজে
চলে যাওয়ার বীণ
এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন...


গজলের ইউটিউব লিংক:



Sort:  
 2 years ago 

আপনি অনেক চমৎকার একটি গজল কভার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। এই গজলটি ইউটিউবে প্রচুর পরিমাণে ভাইরাল। আমিও মাঝে মাঝে এই গজলটি শুনে থাকি আপনার কন্ঠ শুনে খুবই ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে আমাদের মানুষের এত সুন্দর একটি গজল পরিবেশন করার জন্য।

 2 years ago 

মুসলমান ধর্ম অবলম্বী সকলেই এই গজলটি শুনে থাকেন।যার ফলে ইউটিউবে এটি ভালই ভাইরাল। আমার কন্ঠের প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই গজলটি খুবই জনপ্রিয় একটি গজল। এই গজলটি আমার খুবই পছন্দের একটি গজল। আপনি খুব সুন্দর ভাবে গজলটি কভার করেছেন। দেখে খুবই ভালো লাগলো। আর গজলটি খুবই অর্থপূর্ণ।আপনাকে অনেক ধন্যবাদ চমৎকার একটি গজল ভিডিও আকারে আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু গজলটি বেশ ভালই অর্থপূর্ণ। এই গজলটি সবার শোনা উচিত। পরকাল সম্বন্ধে সচেতন হতে পারবে।আপনার মূল্যবান মতামত শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার কজল আমার খুব ভালো লাগলো আপনি খুব সুন্দর ভাবে গজল খাবার করেছে গজলের লিরিক্স গুলো অসাধারণ মনমুগ্ধকর। আপনার কন্ঠ এত সুন্দর একটি গজল শুনতে পাবো বলে আশা করিনি। কিন্তু আপনি চমৎকার ভাবে আমাদের মাঝে গজলটি পরিবেশন করেছেন। এত সুন্দর একটি গজল আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কন্ঠ আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম আপু। গজলের লিরিক্স বেশ অর্থপূর্ণ ছিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি প্রতিদিন একবার হলেও শুনে আমার বেশ ভালো লাগে আপনার কন্ঠে আজকে শুনতে পেলাম।বেশ ভালো লাগলো আপনার কণ্ঠটি। আপনার জন্য শুভকামনা রইলো

 2 years ago 

গজলটি আপনি নিয়মিত শোনেন তা জেনে খুব খুশি হলাম ভাই।আমার কন্ঠের প্রশংসা করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনার কন্ঠ যথেষ্ট সুন্দর। আর যে গজলটি গিয়েছেন এটা খুবই সুন্দর একটি গজল, যা আমার খুবই পছন্দের গজল। আমি প্রায় লক্ষ্য করি পথে চলতে অনেক ছেলে মেয়েরা এই গজলটা বলে থাকে।

 2 years ago 

যারা বিভিন্ন মাদ্রাসায় পড়াশোনা করেন তারা বিভিন্ন সভা কিংবা সমাবেশগুলোতে এই গজল গেয়ে থাকেন। এই গজলটি আমি অনেকবার শুনেছি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমরা দুনিয়ায়তে এসে মায়ায় পড়ে চলে যাওয়ার কথা সম্পুর্ণ ভুলে যাই। সুন্দরভাবে আপনি আমাদের মাঝে কভার করেছেন। গজল টির মধ্যে খুব সুন্দর কিছু কথা ও বাণী রয়েছে। ভালোই লাগে আমার এই গজলটি শুনতে আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন গজলটি। ধন্যবাদ আপনাকে সুন্দর ভাবে একটি গজল আমাদের মধ্যে কাভার করার জন্য শুভকামনা রইল আপনার পরবর্তী গজলের অপেক্ষায় আমি রইলাম।

 2 years ago 

এই গজলটি আমারও শুনতে অনেক ভালো লাগে। এজন্য প্রায় সময়ই গজল শোনা হয়। পরবর্তী সময়ে আরও সুন্দর সুন্দর গজল এবং গান শুনতে পাবেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

এই গজলটা আমি জীবনে যে কতবার শুনেছি, তা আমি বলতে পারবোনা। আমার কাছে খুবই ভালো লাগে এই গজলটি। আর আপনি খুবই চমৎকার ভাবে এই গজলটি আমাদের সাথে আজকে শেয়ার করেছেন। অনেক ভালো হয়েছে৷

 2 years ago 

এই গজল মুসলমান ধর্ম অবলম্বী সকলে অনেকবার শুনেছেন। আপনার ভালোলাগার বিষয় জানানোর জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এই মিছে দুনিয়ায় তুমি থাকবা কতদিন এই গজলটা আপনি আমাদের মাঝে আজকে শেয়ার করেছেন, আসলে এটি একটি খুবই চমৎকার গজল যার মাধ্যমে আমাদের আখিরাতের কথা স্মরণ হয়ে যায়। দুনিয়াতে কেউ চিরদিন থাকতে পারবে না তাই আমাদের প্রত্যেকের উচিত আল্লাহর কথা মত জীবন যাপন করা।
এটা শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পরকাল সম্পর্কে সচেতন থাকার জন্য এই গজল সকলকে শোনা উচিত। আপনাকে অসংখ্য ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর একটি গজল কভার করেছেন। খুবই ভালো লাগলো আপনার গজল শুনে। এই গজলটি আমার কাছে খুবই ভালো লাগে। আমি মাঝে মাঝে এই গজলটি শুনে থাকি। আপনি আপনার কন্ঠে খুব সুন্দর ভাবে এই গজলটি আমাদের মাঝে পরিবেশন করেছেন। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মুসলমান ধর্ম অবলম্বী সকলকে এই গজলটি শোনা উচিত।তাহলে পরকাল সম্পর্কে ভালোভাবে জানতে পারবে।

 2 years ago 

আপনার কন্ঠে গজল টি শুনতে অনেক ভালো লাগলো ভাইয়া।। এই গজলটি আমার খুবই প্রিয়। এভাবে এগিয়ে যান। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

খুবই সুন্দর এবং প্রশংসামূলক মন্তব্য করেছেন। ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33