# DIY-এসো নিজে করি (রঙিন কাগজ দিয়ে আংটি তৈরী) "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আমার তৈরি করা ক্রাফট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার ক্রাফট পোষ্টের টপিক হলো রঙিন কাগজ দিয়ে আংটি তৈরী।

এখন বসন্তকাল চলছে।চারদিকে বিয়ের অনুষ্ঠান সম্পন্ন হচ্ছে। বিয়ে মানে এনগেজমেন্ট।এনগেজমেন্ট এ আংটি বদল হবে না তা কি করে হয়। এজন্য ভাবলাম রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি আংটি তৈরি করি। শুক্রবার সারাদিন সকাল থেকে তাই রঙিন কাগজ দিয়ে আংটি বানানোর কাজে লেগে পড়লাম।

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আংটি শুরুতে দেখানো হলো

received_489488586078717.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_1122280125213022.jpeg

  • রঙিন কাগজ।
  • আঠা।
  • কাচি।

প্রথম ধাপ:

received_998223607792719.jpeg

প্রথমে রঙিন কাগজ গোলাকার করে কেটে নিয়েছি।

দ্বিতীয় ধাপ:

received_315131724006557.jpeg

এই পর্যায়ে গোলাকার কাগজটি কাচি দিয়ে গোল করে (কয়েলের মত) কেটে নিয়েছি।

তৃতীয় ধাপ:

received_258516849797048.jpegreceived_1074299373134423.jpeg

এই পর্যায়ে গোলাকার কাগজের কাটা অংশ একপাশ থেকে মুড়িয়ে শেষে আঠা লাগিয়ে গোলাপ বানিয়ে নিয়েছি।

চতুর্থ ধাপ:

received_3075536885993733.jpeg

এই পর্যায়ে রঙিন কাগজ চতুর্ভূজাকৃতির করে কেটে নিয়েছি।

পঞ্চম ধাপ:

received_1812257425631194.jpeg

এই পর্যায়ে একপাশ থেকে মুড়িয়ে আঠা লাগিয়ে শলা তৈরী করে নিয়েছি।

ষষ্ঠ ধাপ:

received_363310195388589.jpegreceived_212442967725446.jpeg

এই পর্যায়ে হাত দিয়ে চেপে নিয়ে আঙুল এর মাপ নিয়ে দুই পাশ লাগিয়ে নিয়েছি।

সপ্তম ধাপ:

received_489488586078717.jpeg

এই পর্যায়ে গোলাকার মোড়ানো রঙিন কাগজের উপরের অংশে ফুলটি আঠা দিয়ে লাগিয়ে নিয়েছি।এভাবে আমাদের সুন্দর একটি কাগজের আংটি তৈরী হল।

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি রঙিন কাগজ দিয়ে সুন্দর একটি আংটি বানালাম।আশা করি আপনাদের সবার ভালো লাগবে আমার রঙিন কাগজ দিয়ে তৈরি করা আংটিটা।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 
বেশ তো!! রঙিন কাগজ দিয়ে আংটি তৈরী করেছেন। বেশ ভালো লাগলো আপনার কাগজের আংটি।এত চমৎকার চমৎকার আইডিয়া কোথা থেকে যে আসে অসাধারণ হয়েছে আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপনাকে।♥♥
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 
রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা দেখেছি তবে আজকে আপনার প্রজেক্ট দেখে সত্যি অবাক হয়ে গেছি। এককথায় অসাধারণ ছিলো।আমার গার্লফ্রেন্ড একটা আংটি গিফট করতে বলছে, ভাবতেছি রঙিন কাগজ দিয়ে বানিয়ে দিবো। 😀
 2 years ago 

আমার আংটি বানানোর ধাপ গুলো অনুসরণ করে আপনিও একটি বানাবেন। এরপর আপনার গার্লফ্রেন্ডকে গিফট করিয়েন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে খুব সুন্দর একটি আংটি তৈরি করেছেন কালারটা দারুণ ভাবে ফুটেছে খুবই ভালো লাগলো আপনার তৈরীকৃত আংটিটি দেখে আমাকে দিতে চাইলে আমি কিন্তু কিছু মনে করব না, 😁😁😁❤️

 2 years ago 

রংপুরে এসে নিয়ে যান। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

অসাধারণ ভাই আপনি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে একটি আংটি তৈরি করেছেন। রঙিন কাগজের কাজ গুলো আমার অনেক ভালো লাগে। আমি খুব সুন্দর করে রঙিন কাগজ দিয়ে তৈরি আংটিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে আমাদের মাঝে বর্ণনা করেছেন। এই রকম সুন্দর একটি রঙিন কাগজের কাজ আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। শুভকামনা রইল ভাই আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করায় উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে আর কত কি তৈরি দেখতে পাবো তা আমার জানা নেই। আপনার রঙিন কাগজ দিয়ে আংটি তৈরি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে খুব সূক্ষ্মভাবে আপনি আংটি তৈরি করলেন যেটা দেখে খুবই ভালো লাগলো। শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি ঠিক বলেছেন ভাই। রঙিন কাগজ দিয়ে অনেক কিছু তৈরি করা সম্ভব। ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

রঙ্গিন কাগজ দিয়ে তৈরি করা আপনার এই আংটিটি দেখতে সত্যিই বেশ চমৎকার। দেখে মনে হচ্ছে এই আংটি আমি হাতে পড়ে নি☺️। আপনার তৈরি করা এই আংটিতে সত্যিই অনেক আকর্ষণীয়। আপনি একদম প্রফেশনাল ভাবে রঙ্গিন কাগজ দিয়ে একটি আংটি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই এমন সুন্দর একটি ক্রিটিভিটি সম্পুর্ন পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার প্রশংসা পূর্ণ মন্তব্য শুনে মুগ্ধ হয়ে গেলাম। ধন্যবাদ আপনাকে এত সুন্দর এবং গঠনমূলক একটি মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 
ভাইয়া রঙিন কাগজ দিয়ে তৈরি আংটিটি খুবই চমৎকার হয়েছে। কাগজ দিয়ে এভাবে করে আংটি তৈরি করার অসাধারণ বলতে হবে। ধন্যবাদ আপনাকে এত চমৎকার ভাবে আংটি তৈরির ধাপ গুলো আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।
 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনার প্রিয় মানুষকে উপহার দিতে পারবেন এটি। আমি যদি তৈরি করতাম তাহলে আমার প্রিয় মানুষটাকে সঙ্গে সঙ্গে উপহার দিয়ে দিতাম। অসম্ভব সুন্দর লেগেছে আমার কাছে আপনার কাগজের তৈরি আংটি। খুব সুন্দর ভাবে ধাপে ধাপে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

প্রিয় মানুষ এখনো হয়নি ভাই। ধাপগুলো অনুসরণ করে এমন একটি আংটি তৈরি করে প্রিয় মানুষকে উপহার দিন। তাহলে নিশ্চয়ই খুশি হবেন তিনি। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটি আংটি তৈরি করার পদ্ধতি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন ভাইয়া। রঙিন কাগজ ব্যবহার করেও যে এমন সুন্দর আংটি তৈরি করা যায় সেটা আমার জানা ছিল না আপনার এই পোস্টটি দেখার মাধ্যমে আমি সেটি আজকে জানতে পারলাম। আংটি তৈরীর প্রত্যেকটি ধাপ খুবই সুন্দর ভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এমন সুন্দর একটি আংটি তৈরীর পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ভাই রঙিন কাগজ দিয়ে আংটি তৈরি খুবই সুন্দর হয়েছে। বিশেষ করে প্রতিটা ধাপ খুব সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন যা দেখে যে কেউ এরকম সুন্দর আংটি তৈরি করে ফেলতে পারবে রঙিন কাগজ দিয়ে। আপনার আংটিটি আমার কাছে খুব পছন্দ হয়েছে ভাই। অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74