সুস্বাদু মাগুর মাছ ভুনা রেসিপি "১০% লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ3 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আপনাদের সামনে রেসিপি পোস্ট নিয়ে লিখব।আমার রেসিপি পোস্টের টপিক হলো মাগুর মাছের ভুনা।

বলা হয়ে থাকে- "মাছে ভাতে বাঙালি"।আর বাঙালির খাবারের তালিকায় মাছের আইটেম থাকবে না তা কি করে হয়। অনেকে অবশ্য মাছের তুলনায় মাংস জাতীয় খাবার খেতে পছন্দ করে। কিন্তু আমার প্রিয় খাদ্য তালিকার মধ্যে মাছের স্থানই সবার উপরে থাকবে। ব্যক্তিগতভাবে আমি দেশি মাছ খেতে বেশি পছন্দ করি।দেশি মাছের মধ্যে আবার মাগুর মাছ আমার ভীষন পছন্দের।এজন্য আজকে আমি মাগুর মাছ ভুনা রেসিপি আপনাদের সামনে উপস্থাপন করব।

মাগুর মাছ ভুনা রেসিপি ছবি:

received_463925872073236.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_966708123955297.jpeg
উপকরণ সমূহপরিমাণ
মাগুর মাছ১টি(মাঝারি সাইজের)
পিয়াজ কুচি৫টি পেঁয়াজ
তৈল১০০ গ্রাম
পানিপরিমাণমতো
মরিচ গুড়াহাফ প্যাকেট
লবণপরিমাণমতো
জিরা-ধনিয়া গুড়াপরিমাণমতো
হলুদ-আদা-রসুন বাটাপরিমাণমতো

প্রথম ধাপ:

received_226266789720605.jpegreceived_1341631789634728.jpeg

প্রথমে কাড়াই এ তৈল দিয়েছি তৈল গরম হয়ে আসলে পিয়াজ দিয়েছি।

দ্বিতীয় ধাপ:

received_673819983642416.jpegreceived_5112596032118501.jpeg
received_1287636701749282.jpegreceived_364401312170993.jpeg

এই পর্যায়ে পিয়াজ লাল হয়ে আসলে তখন ৩ চা চামচ মরিচ গুড়া, সাদমত লবণ, ১ চা চামচ জিরা গুড়া, ১ চা চামচ ধনিয়া গুড়া, ১ চা চামচ হলুদ গুড়া, ১ চা চামচ আদাবাটা, ১চা চামচ রসুন বাটা দিয়েছি।

তৃতীয় ধাপ:

received_619150882501925.jpegreceived_940916056540727.jpeg

এই পর্যায়ে ৩ মিনিট রান্না করার পর এর মধ্য মাগুর মাছ দিয়েছি।

চতুর্থ ধাপ:

received_643686443633370.jpegreceived_963603354273158.jpeg

এই পর্যায়ে ৫ মিনিট রান্না করার পর পানি দিয়ে নিয়েছি।

পঞ্চম ধাপ:

received_499971424874775.jpegreceived_2296931577113736.jpegreceived_7181528468555947.jpeg

এই পর্যায়ে পানি শুকিয়ে গেলে আবার পানি দিয়েছি এবং ৫ মিনিট রান্না করেছি এবং চুলা থেকে নামিয়ে নিয়েছি।

ষষ্ঠ ধাপ:

received_463925872073236.jpeg

চূড়ান্ত পর্যায়ে আমাদের মাগুর মাছ ভুনা তৈরী হল।

উপরোক্ত ধাপগুল অনুসরণ করে আমি আবার মাগুর মাছ ভুনা রেসিপি রান্না করার পদ্ধতি আপনাদের সামনে উপস্থাপন করলাম। মাগুর মাছ ভুনা রেসিপি আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

ধন্যবাদ সবাইকে

@abusalehnahid

ফটোগ্রাফিআবু সালেহ নাহিদ
ডিভাইসOPPO A-12
ছবি তোলার স্থানলোকেশন

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

Sort:  
 3 years ago 

অনেকদিন হলো মাগুর মাছ খাওয়া হয়নি কিন্তু আপনার মাগুর মাছের রেসিপি পোষ্টটি দেখে আমার খুব খেতে ইচ্ছে করছে। অনেক সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপনার রেসিপিটি দেখতে চমৎকার লাগছে এবং আপনি অনেক সুন্দর প্রতিটি ধাপ উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

খুব সুন্দর একটা রেসিপি শেয়ার করছেন।দেখে মনে হচ্ছে মাগুর মাছের রেসিপি খেতে অনেক টেস্টি ও মজাদার হয়েছে।রান্নার সাথে সাথে উপস্থাপনা অনেক সুন্দর।অনেক ধন্যবাদ।

 3 years ago 

জী ভাই খেতে খুব সুস্বাদু হয়েছিল।আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাইয়া আমার কিন্তু খুব প্রিয় মাছ মাগুর মাছ। কারণ এই মাছের বেশি কাটা নেই তাই বেশি ভালো লাগে। আপনার রেসিপি তৈরি দেখে মনে হচ্ছে খেতে খুব টেস্টি হয়েছে।
আপনার জন্য শুভকামনা রইলো ভাইয়া।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।আপনার জন্যও শুভকামনা রইলো।

 3 years ago 

আপনার তৈরি করা মাগুর মাছ ভুনা রেসিপিটি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। যা দেখে জিভে জল এসে আমার। আর যাই হোক সব মিলিয়ে আপনার পোস্টটি অনেক সুন্দর হয়েছে। আর তাই আপনাকে আমার পক্ষ থেকে জানাই প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভেচ্ছা রইল ভাই।

 3 years ago 

অসাধারণ ভাই।মাগুর মাছ আমার খুব ভালো লাগে।আপনি খুব সুন্দর করে রেসিপিটি তুলে ধরেছেন আমাদের মাঝে। প্রতিটি ধাপ সুন্দর করে বর্ণনা করেছেন। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত দেয়ার জন্য।আপনার জন্যও শুভকামনা রইল।

 3 years ago 

মাগুর মাছ আমারও অনেক পছন্দ ।মাগুর মাছ এভাবে ভুনা ভুনা করে রান্না করে খেতে খুব ভালো লাগে। যদিও আমি মাগুর মাছ বেশিরভাগ সময় আলু দিয়ে রান্না করে খাই কিন্তু আপনার টাও দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। খুব সুন্দর ভাবে আপনি রেসিপিটি শেয়ার করেছেন। আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

আমাদের রান্না করা মাগুর মাছের ভুনা অনেক সুস্বাদু এবং মজাদার হয়েছিল।আপনার জন্যও শুভকামনা রইলো আপু।

 3 years ago 

মাগুর মাছ খেতে খুবই অসাধারণ লাগে যদি দেশি মাগুর হয়। চাষকৃত মাগুর মাছ তেমন ভাল লাগেনা । তবুও মাগুর মাছ খুব দাম বেশি পাওয়া যায় না সব সময় । আপনি মাগুর মাছের রেসিপি খুব অসাধারণ ভাবে আমাদের মাঝে শেয়ার করেছেন ।দেখে লোভ লেগে গিয়েছে । উপস্থাপনা খুব সুন্দর ভাবে শেয়ার করেছেন ।ধন্যবাদ ভাই এত সুন্দর মাগুর মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য।

 3 years ago 

এই সময়ে মাগুর মাছ অনেক পাওয়া যায়। আর দেশীয় মাগুর মাছ মানেই স্বাদের বন্যা।আমার কাছে খুবই ভালো লাগে এই মাছ।দুপুরে রান্না করা এই মাছ রাতে সর সহ খেতে অসাধারণ তৃপ্তি লাগে।খুব ভালো লাগলো আপনার এই রেসিপিটি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58986.04
ETH 2580.24
USDT 1.00
SBD 2.53