# DIY-এসো নিজে করি ( চাঁদের পৃষ্ঠে বাড়ি এবং গাছ এর দৃশ্যের পেন্সিল স্কেচ)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো চাঁদের পৃষ্ঠে বাড়ি এবং গাছ এর দৃশ্যের পেন্সিল স্কেচ।

আমার অংকন করা চিত্রটি শুরুতে দেখানো হল:

received_7153580397987130.jpeg


প্রয়োজনীয় উপকরণ:

  • ড্রয়িং খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

IMG_20220426_013305.jpg

প্রথমে পেন্সিল দিয়ে ড্রইং খাতায় বড় করে একটি চাঁদ অংকন করে নেই।

দ্বিতীয় ধাপ:

received_7157220780985210.jpeg

চাঁদের একদম নিচে উপরের পৃষ্ঠায় একটি ঝাউ আকৃতির গাছ অংকন করে নেই।

তৃতীয় ধাপ:

received_454217649748304.jpeg

চাঁদের ভেতরের অংশতে পেন্সিল দিয়ে দাগ টেনে ডিজাইন করে নেই।

চতুর্থ ধাপ:

received_455294989645986.jpeg

এরপর ঝাউ গাছ এর পাশে একটি ছোট করে বাড়ি অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

received_2723080947999778.jpeg

চাঁদের উপরের অংশ রাবার দিয়ে মিশিয়ে নিয়ে উপর থেকে নিচের দিকে "S" আকৃতির বক্ররেখা টেনে বাড়ির সঙ্গে যুক্ত করে দেই।

ষষ্ঠ ধাপ:

received_350750929963324.jpeg

এ ধাপে বাড়ির অপর পাশে আরও একটি ঝাউ গাছ অংকন করে নেই।

সপ্তম ধাপ:

received_972769696699384.jpeg

ঝাউগাছটির পাশে আরও কয়েকটি ঝাউ গাছ অংকন করে নেই।

অষ্টম ধাপ:

received_1072729906625267.jpegreceived_7153580397987130.jpeg

এ ধাপে আমার অংকন করার সমগ্র স্কেচটি পেন্সিল দিয়ে গাঢ় করে নেই এবং পেন্সিল স্কেচ এর চারপাশ মার্কার দিয়ে দাগ দিই।

নবন ধাপ:

IMG_20220426_014158.jpg

সর্বশেষ আমার অংকন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির লোগো যুক্ত করি।

Sort:  
 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে চাঁদের পৃষ্ঠে বাড়ি ও গাছের দৃশ্য অঙ্কন করে শেয়ার করেছেন। আপনার এই অঙ্গন আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে তবে আপনি যদি একটু রং ব্যবহার করেন তাহলে আপনার এই অংকনটা দেখতে আরও বেশি আকর্ষণীয় লাগতো। যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

এবিষয়টি আমি উপলব্ধি করতে পারি ভাই। তবে সময় এবং সুযোগের অভাবে রং করা হয়ে ওঠেনা। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি আজকে পেন্সিল দিয়ে খুবই সুন্দর এবং ইউনিক একটি আর্ট আমাদের সাথে শেয়ার করেছেন এবং এর প্রতিটি ধাপ চমৎকার ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আর্টটি যে আপনার কাছে অনেক ইউনিক লেগেছে, তা জেনে খুব খুশি হলাম ভাই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাই আপনি তো দেখি ছাদে গাছ এবং বাড়ি লাগায় ফেলে দিলেন। আপনি কিন্তু ভাই বিজ্ঞানীদের চেয়ে এক ধাপ এগিয়ে😂। যাক মজা করলাম। আপনার চিত্রটি অনেক ভালো হয়েছে ভাই। নতুন ধরনের আইডিয়া নিয়ে চিত্রটি অঙ্কন করেছেন। তবে চিত্রটিতে যদি রং করা হইত চিত্রে উপস্থাপনা আরো দ্বিগুন বেড়ে যেত। তবে তাও আমার কাছে অনেক ভালো লেগেছে ভাই। ধন্যবাদ এরকম সুন্দর একটি চিত্রাংকন আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভালই রসিকতা করেন ভাই। আমার কাছে অনেক ভাল লেগেছে আপনার এই মন্তব্যটি।ধন্যবাদ আপনাকে।পরবর্তী সময়ে রং করার চেষ্টা করব।

 2 years ago 

চমৎকার ড্রইং করেছেন ভাই, চাঁদের মধ্যে মাটির অংশগুলো যেন অসাধারণ ভাবে ফুটে উঠেছে, বাড়ি থেকে ধোঁয়া বের হচ্ছে খুব দারুণ একটি চিত্র আপনি উপস্থাপন করেছেন।

 2 years ago 

বিষয়গুলো লক্ষ্য রেখে সুন্দর মন্তব্য শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদের পৃষ্ঠে বাড়ি এবং গাছ এর দৃশ্যের পেন্সিল স্কেচ দেখতে অসাধারণ হয়েছে। ইউনিক আইডিয়া ছিলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন।

 2 years ago 

আপনার ভালো লাগার বিষয় জেনে খুব খুশি হলাম ভাই।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনি নিজের মেধা খাটিয়ে চাঁদের পৃষ্ঠে বাড়ি এবং গাছের দৃশ্য পেন্সিল স্কেচ। এটা দুর্দান্ত দক্ষতার সহিত সম্পন্ন করেছেন ভাইয়া। আপনি যদি কালার কম্বিনেশন করতেন আরো সুন্দরভাবে ফুটে উঠত

 2 years ago 

আমিও চেষ্টা করি ভাই রং করার জন্য। কিন্তু সময় এবং সুযোগের অভাবে হয়ে ওঠে না। ধন্যবাদ আপনাকে।

বাহ অসাধারণ একটি চিত্রকর্ম আমাদের সামনে উপস্থাপন করেছেন। এই চিত্রকর্মটি আমাদের সামনে উপস্থাপন করতে গিয়ে আপনি ভালোই মেধা খাটিয়েছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্রকর্ম আমাদের সাথে শেয়ার করে নেবার জন্য।

 2 years ago 

সবকিছু সম্পন্ন করতে বেশ ভালই মেধার প্রয়োজন হয়।ভাই আপনার কাজগুলো কিন্তু অনেক ক্রিয়েটিভ হয়। ভাই ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভিন্ন রকম একটি আইডিয়া দেখে আমার কাছে খুব ভালো লাগলো। চাঁদের পৃষ্টেও ঘরবাড়ি ও গাছপালার অংকন করা যায় এটা অসাধারণ ভাবনা। আপনি খুব চমৎকার করে চাঁদের পৃষ্ঠে বাড়ি এবং গাছ এর দৃশ্যের পেন্সিল স্কেচ করেছেন। আপনার পেন্সিল স্কেচ টি আমার কাছে খুব ভালো লাগছে। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভিন্নরকম এবং ক্রিয়েটিভ আইডিয়া প্রতিফলিত করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে বিষয়টি জেনে খুব ভালো লাগলো ভাই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পেন্সিল দিয়ে খুব সাধারন একটি চিত্র অংকন করলেন। চিত্রটি সাধারণ হলেও দেখতে খুবই সুন্দর লাগছে। ভালো লেগেছে আমার। শুভকামনা রইল।

 2 years ago 

সাধারণ এই চিত্রটি আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

চাঁদের পৃষ্ঠায় বাড়ি গাছের দৃশ্য আপনি খুব সুন্দর ভাবে অংকন করেছেন আপনার এই অংকনটি দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর ভাবে অংকটি ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সেইসাথে নিখুঁত বর্ণনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপা আমি সব সময় নিখুঁতভাবে চিত্র অংকন করার পাশাপাশি উপস্থাপনা ও ঠিকঠাক ভাবে সম্পন্ন করার চেষ্টা করি।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.032
BTC 59524.20
ETH 2999.76
USDT 1.00
SBD 3.77