# DIY-এসো নিজে করি(বাল্বের মধ্যে ক্যাকটাস এর চিত্র অংকন)"১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো একটি চতুর্ভুজ এর মধ্যে দৃশ্য অংকন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

received_691266168545827.jpeg

design.png

প্রয়োজনীয় উপকরণ:

received_356606042636291.jpeg

design.png

  • আর্ট খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

IMG_20220315_173929.jpg

design.png

প্রথমে আমাদের একটি বাল্ব এর নিচের অংশ অঙ্কন করে নিতে হবে।

দ্বিতীয় ধাপ:

IMG_20220315_173941.jpg

design.png

এ ধাপে বাল্ব এর উপরের অংশটি সম্পন্ন করে নিতে হবে।

তৃতীয় ধাপ:

IMG_20220315_174003.jpg

design.png

এ ধাপে বাল্বের নিচের ভাগে একটি বক্র রেখা টেনে নিতে হবে।

চতুর্থ ধাপ:

IMG_20220315_174037.jpg

design.png

এ ধাপে বাল্ব এর উপরের অংশ এবং বাড়ির নিচে টেনে নেয়া বক্ররেখার নিচের অংশ পেন্সিল দিয়ে কারো করে নেই।

পঞ্চম ধাপ:

received_691266168545827.jpeg

design.png

এভাবে একটি বড় এবং একটি ছোট আকৃতির দুটি ক্যাকটাস গাছের চিত্র অঙ্কন করে সেগুলো ভেতরে পেন্সিল দিয়ে অনেকগুলো রেখা টানি। এর ফলে আমার অংকন করা চিত্র টি সম্পন্ন হবে।

ষষ্ঠ ধাপ:

received_501681324892544.jpeg

design.png

এধাপে আমার অংকন করা চিত্রটির নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরোক্ত সকল ধাপ অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। আমার অংকন করা চিত্র টি আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 3 years ago 

ভাই বাল্বের মধ্যে ক্যাকটাসের চিত্রাংকন খুব সুন্দর ভাবে আপনি আজকে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। তবে আপনি চেষ্টা করলে আরও ভালো কিছু করতে পারবেন আশা করছি।
ধন্যবাদ আপনাকে নতুন একটি চিত্রাংকন আজকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ দারুন একটি আট প্রস্তুত করেছেন তো ভাইয়া ইলেকট্রিক বাল্বের মধ্যে ক্যাকটাসের দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন আইডিয়াটা কিন্তু দারুণ ছিল

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বাল্বের ভিতর ক্যাকটাস গাছের চিত্র অংকনটি অসাধারণ হয়েছে। আপনি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন ।ধাপগুলো সুন্দর করে উপস্থাপনার মাধ্যমে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 3 years ago 

আপনার চিত্রাঙ্গন টি দেখতে অনেক ভালো হয়েছে আপনি অনেক সুন্দর করে বাল্বের ভিতর ক্যাকটাস গাছের চিত্র অঙ্কন করেছেন। আইডিয়াটা আমার কাছে ভালো লেগেছে। আপনার চিত্রাঙ্কনের সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক আমাদের সঙ্গে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

ভাই আপনার অঙ্কন করা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে।খুবই সুন্দর আইডিয়াতে চিত্রটি সম্পন্ন করেছেন।চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দরভাবে দেখিয়েছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মতামত প্রদানের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 3 years ago 

বাহ ভাইয়া আইডিয়াটি সত্যি দারুন। বাল্বের ভিতর ক্যাকটাসের চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। চিত্রাংকন টি আপনি খুবই নিখুঁত ভাবে সম্পন্ন করেছেন। আপনার উপস্থাপনা ও বেশ দারুন ছিল এক কথায় বলতে গেলে আপনার পোস্টটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ।

 3 years ago 

খুবই সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ আপনাকে।

বাল্বের মধ্যে ক্যাকটাস এর চিত্র অংকন করেছেন ভাই। আমার কাছে অনেক ভাল লাগল আপনার এই পোস্ট দেখে। সত্যি আপনি অনেক ভাল অংকন করতে পারেন। ধন্যবাদ ভাই এতো সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই। 💞💞

 3 years ago 

আপনার জন্য শুভকামনা রইল ভাই। সুন্দর মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

খুবই সুন্দর ভাবে বাল্বের মধ্যে ক্যাকটাস এর চিত্র অংকন করেছেন ভাইয়া। চিত্রটি অঙ্কন কর আর এই আইডিয়াটি আমার কাছে অনেক ভালো লেগেছে এবং এই চিত্রটি আমার কাছে একটি ইউনিক চিত্র বলে মনে হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্য শুনে উৎসাহিত হয়ে গেলাম ভাই। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

বেশ ভালো দক্ষতার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যটি আমাকে উৎসাহিত করল। ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 62816.09
ETH 2466.13
USDT 1.00
SBD 2.64