# DIY-এসো নিজে করি(গরম চাসহ চায়ের কাপের চিত্র অঙ্কন) "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো চাসহ চায়ের কাপের চিত্র অঙ্কন।

এমনিতেই বাঙালিরা চা খেতে বেশ পটু। তার মধ্যে শীতকাল এলে সকল বাঙ্গালীদের চা খাওয়ার পরিমাণ বেড়ে যায়। ছোট-বড়, ছেলে-মেয়ে সবাই মোটামুটি চা খেতে বেশ পছন্দ করে। চা কেউ বাড়িতেই বানিয়ে খেতে পছন্দ করে। আবার কেউ কেউ দোকানেও চা খেয়ে থাকেন। এজন্য ভাবলাম আজকে একটি গরম চা সহ চায়ের কাপের ম্যান্ডেলা চিত্র অঙ্কন করব। আশা করা যায় আমার অংকন করা চিত্রটি আপনাদের সবার ভালো লাগবে।

চিত্রটি অঙ্কন করার পদ্ধতি ধাপ আকারে আপনাদের সামনে উপস্থাপন করা হলো:

গরম চা সহ চায়ের কাপের ম্যান্ডেলা চিত্র:

received_483039793483221.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_356606042636291.jpeg

  • আর্ট পেপার।
  • পেন্সিল।
  • কলম।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_1031933934372976.jpeg

প্রথমে পেন্সিল দিয়ে আট পেপারের একটি পৃষ্ঠায় চায়ের কাপের নিচের অংশের সেপ অঙ্কনের জন্য একটি বক্ররেখা টেনে নেই।

দ্বিতীয় ধাপ:

received_477376437248913.jpeg

এ ধাপে উপরের অংশের দুই প্রান্ত থেকে গোলক আকৃতির সেপ অঙ্কন করে নেই।

তৃতীয় ধাপ:

received_1104106160353529.jpeg

এ ধাপে কাপের ভেতরে চায়ের অংশ বোঝানোর জন্য গোলক আকৃতির বক্ররেখা টেনে নেই।

চতুর্থ ধাপ:

received_1098062747624520.jpeg

এ ধাপে বক্ররেখা টেনে চায়ের কাপের হাতল অঙ্কন করে নেই।

পঞ্চম ধাপ:

received_1102450287154890.jpeg

এ পর্যায়ে চায়ের কাপের উপরের অংশ থেকে চায়ের অংশ পর্যন্ত পেন্সিল দিয়ে রং করে নেই।

ষষ্ঠ ধাপ:

এ ধাপে চায়ের কাপের বাহিরের সমগ্র অংশে পেন্সিল দিয়ে হালকাভাবে রং করে নেই।

সপ্তম ধাপ:

received_463503625179957.jpeg

এ পর্যায়ে চায়ের কাপে ফুল অংকন করে নিয়ে ফুলের ভেতরের অংশে গাঢ় রং করি।

অষ্টম ধাপ:

received_4785828924845148.jpeg

এড়াবে চায়ের কাপ থেকে ধোঁয়া ওঠার দৃশ্য বোঝানোর জন্য চায়ের কাপের উপরে বেশ কয়েকটি বক্ররেখা টেনে নেই।

নবম ধাপ:

received_481473950271251.jpeg

এ ধাপে সুন্দর দৃশ্যটি আরেকটু ডিজাইন করার জন্য বক্ররেখাগুলোর ভেতরে লাভ এর নকশা করে নেই।

দশম ধাপ:

received_1336473536777697.jpeg

সর্বশেষ আমার অঙ্কন করা চিত্রটিতে স্টিমিট আইডির নাম যুক্ত করে দেই।

উপরোক্ত ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

ধন্যবাদ সবাইকে

@abusalehnahid

ফটোগ্রাফিআবু সালেহ নাহিদ
ডিভাইসOPPO A-12
ছবি তোলার স্থানলোকেশন

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

Sort:  
 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন তো। আপনার চায়ের কাপ দেখে আমার কিন্তু এখন চা খেতে ইচ্ছে করতেছে। আপনিতো একদম গরম চাসহ চায়ের কাপ এঁকেছেন। আমার কাছে আপনার আঁকা টি বেশ ভালো লেগেছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমার অঙ্কন করা চায়ের কাপটি আপনার ভালো লেগেছে শুনে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

গরম চা সহ আপনি সুন্দর একটি চা কাপের চিত্র এঁকেছেন।আমার কাছে অনেক ভালো লেগেছে।প্রতিটি ধাপের সুন্দর করে বর্ননা করেছেন,শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

চায়ের কাপটা সুন্দরী এঁকেছেন ভাইয়া । একেবারে নিখুঁত ভাবে ডিটেলস গুলো উপস্থাপন করেছেন। চায়ের ধোঁয়া ওঠার দৃশ্যটা আরেকটু সুন্দর করে আঁকলে আরো বেশি চমৎকার লাগতো চিত্রটি দেখতে। শুভকামনা রইল আপনার জন্য ভাইয়া।

 2 years ago 

আমার সম্পূর্ণ পোস্টটি পড়ে মন্তব্য করেছেন শুনে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক চমৎকার ভাবে গরম চায়ের কাপ অঙ্কন করেছেন ।আপনার অঙ্কিত এই গরম কাপের চা দেখতে সত্যিই একদম সত্যি কারের গরম কাপের চা মতই দেখাচ্ছে। আপনার এরকম একটি অঙ্কন দেখে মুগ্ধ। এত সুন্দর একটি অঙ্কন আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার এত সুন্দর গঠনমূলক মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

গরম চাসহ চায়ের কাপের চিত্র অঙ্কন ওয়াও আইডিয়া টা দারুণ ছিল।।
চিত্র টা দেখতে খুব সুন্দর দেখাচ্ছে।।
সুন্দর করে উপস্থাপন করেছেন।।
শুভেচ্ছা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

পেন্সিল দিয়ে গরম চায়ের কাপের দৃশ্য অংকন ভালোই হয়েছে। আপনি আপনার চিন্তা চেতনা কাজে লাগিয়ে খুব সুন্দর একটি অঙ্কন করেছেন। তার সাথে সুন্দর বর্ণনা করেছেন। আমার কাছে ভালো লেগেছে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

চা এর কাপটি অনেক সুন্দর ভাবে তৈরি করেছেন । ধাপ গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ‌। আপনার ধাপ গুলো দেখে খুব সহজেই চায়ের কাপ টি অঙ্কন করা যাবে । আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইল।

 2 years ago 

চায়ের কাপের চিত্রাঙ্কন টি খুবি সুন্দর হয়েছে। দেখতে অসাধারণ লাগছে। দেখে মনে হচ্ছে অরজিনাল চায়ের কাপ থেকে ধোঁয়া উঠছে। খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন দেখে সহজে বোঝা যাচ্ছে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর গঠনমূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

  • আপনার চিত্রাংকন টি খুব অসাধারণ হয়েছে। শীতের সময় চা কার না পছন্দের। এ সময় সবাই চা পছন্দ করে। আপনি খুব সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা টা খুবই ভালো ছিল। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আপনার চিত্র কোনটি আমার খুব ভালো লেগেছে।
 2 years ago 

শীতের সময় ঠান্ডা আবহাওয়ায় সবাই গরম চা খেতে বেশ পছন্দ করে।ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

গরম গরম চা অংকন দেখে তো অসাধারণ লাগলো। গরম চা খেতে যেমন মজা লাগে তেমনি আপনার চিত্রাংকন আমার কাছে অসাধারণ লেগেছে। আপনি অনেক সুন্দর ভাবে গরম চা সহ কাপ টাকে অসাধারণভাবে অংকন করলেন। আমার কাছে আসলেই অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 59737.47
ETH 3186.24
USDT 1.00
SBD 2.43