# DIY-এসো নিজে করি (টুপি পরিহিত একটি মেয়ের পিছনের অংশের চিত্র অংকন অংকন)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো টুপি পরিহিত একটি মেয়ের চিত্র অংকন।

আমার অংকন করা চিত্রটি শুরুতে দেখানো হল:

received_393136965973447.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_356606042636291.jpeg
  • আর্ট খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

IMG_20220323_023033.jpg

আর্ট খাতায় প্রথমে ছোট করে একটি অর্ধবৃত্ত অংকন করি।

দ্বিতীয় ধাপ:

IMG_20220323_023103.jpg

এরপর অর্ধবৃত্তের দুই প্রান্ত থেকে দুটি বক্ররেখা নিচের দিকে টেনে অপর একটি বক্ররেখা দ্বারা ওই বক্ররেখা দ্বয়কে যুক্ত করি।এর ফলে মেয়েটির মাথার টুপি অঙ্কিত হবে।

তৃতীয় ধাপ:

IMG_20220323_024009.jpg

এবার টুপির নিচ থেকে মেয়েটির মাথার চুল অংকন করে নেই।

চতুর্থ ধাপ:

IMG_20220323_023114.jpg

এ ধাপে মেয়েটির মাথার চুলের ঠিক মাঝখান থেকে জামার উপরের অংশ অঙ্কন করে নেই।

পঞ্চম ধাপ:

IMG_20220323_023135.jpg

এ ধাপে মেয়েটির জামার দুপাশের অংশ থেকে নিজের দিকে দুটি হাতের সামান্য অংশ অঙ্কন করে নেই।

ষষ্ঠ ধাপ:

IMG_20220323_023154.jpg

এ ধাপে মেয়েটির পরিহিত টুপির এক পাশের নির্দিষ্ট স্থানে একটি ফুল অংকন করি। এরপর আমার অঙ্কন করা সমগ্র চিত্রে পেন্সিল দিয়ে হালকা করে গাঢ় করে নিই।ফলে আমার অংকন করা চিত্র টি সম্পন্ন হবে।

সপ্তম ধাপ:

received_393136965973447.jpeg

চূড়ান্ত পর্যায়ে আমার অংকন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরের ধাপগুলি অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম। আশা করি সবার ভালো লাগবে।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ফাইনাল অংশটা সবার প্রথমে দিলে বেশি ভালো হতো । তবেই ভালোই ছিল উপস্থাপনাটি । ভালোই এঁকেছো । শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনার এই সুন্দর মন্তব্য টি আমায় অনুপ্রাণিত করলো।ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

বাহ চমৎকার লাগল আপনার এই অংকন পোস্ট দেখে। সত্যি আমার কাছে অনেক সুন্দর লেগেছে আপনার এই অংকন। খুবই সুন্দর ভাবে বর্ণনার মাধ্যমে উপস্থাপন করেছেন ভাই। ধন্যবাদ ভাই এতো সুন্দর করে উপস্থাপন করেছেন এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাই।

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করেছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টুপি পরিহিত মেয়েটিকে দেখে খুবই ভালো লাগলো। দেখে মনে হচ্ছে এটা মেয়েটির পিছনের অংশ এঁকেছেন। পেন্সিল দিয়ে আঁকা চিত্রাংকন গুলো আমার কাছে বেশ ভালো লাগে। আপনি দেখছি এখন সব সময় অনেক সুন্দর সুন্দর আর্ট শেয়ার করেন। আমাদের মাঝে এত সুন্দর একটি আর্ট নিয়ে আসার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনি খুব সুন্দর একটি চিত্রাংকন করেছেন। আপনার চিত্রাংকন আমার কাছে খুবই ভালো লেগেছে। ধাপে ধাপে খুব সুন্দর ভাবে আপনি উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপনা আমার কাছে খুবই ভালো লেগেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য প্রদান করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

জাস্ট অসাধারণ টুপি পরিহিত একটি মেয়ের পিছনে অনেক সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। যেহেতু এবার আমরা পেছনের চিত্র দেখলাম সেহেতু, পরবর্তীতে আপনার কাছ থেকে সামনের অংশ টুকু দেখতে চাই। যাই হোক ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি অঙ্কন শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

ছবিটির বর্ণনা সঠিক ভাবে করা নাহলে,ছবিটা সম্পর্কে ভাল ধারনা পাওয়া যতোনা। চেষ্টার প্রসংশা করছি।

 2 years ago 

ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপনি অনেক সুন্দর ভাবে টুপি পরিহিত একটি মেয়ের পিছনে চিত্রটি কে তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলোর সুন্দরভাবে উপস্থাপন করেছেন ।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

খুব সুন্দর ভাবে ছবিটি অংকন করেছেন। বিশেষ করে মেয়েটির চুল গুলো আমার কাছে অনেক ভালো লেগেছে। পেন্সিল দিয়ে হালকা রং করার কারণে দারুন ভাবে ফুটে উঠেছে ড্রয়িং টি। আপনাকে ধন্যবাদ এবং শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করেছেন।অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

টুপি পরিহিত একটি মেয়ের পিছনের অংশের চিত্র অংকন অংকন। দেখতে অসাধারণ হয়েছে দেখে মুগ্ধ হয়ে গেলাম। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে ভাইয়া

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে উৎসাহিত করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক সিম্পল একটি অংকন ছিলো যদিও আপনি পেন্সিল দিয়ে তৈরি করেছেন। আশা করি ভবিষ্যতে আরও সুন্দর অংকন আপনার কাছ থেকে দেখতে পাবো, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে।শুভকামনা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 57613.91
ETH 2390.20
USDT 1.00
SBD 2.43