# DIY-এসো নিজে করি (রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরী) "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আমার তৈরি করা ক্রাফট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার ক্রাফট পোষ্টের টপিক হলো রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরী।

রঙিন কাগজ দিয়ে তৈরি করা কলমদানি ছবি:


received_1021751608430164.jpegreceived_857466062322063.jpeg

প্রয়োজনীয় উপকরণ:


received_5084005211663225.jpeg

  • রঙিন কাগজ।
  • মোটা কাগজ।
  • আঠা।
  • কাচি।

প্রথম ধাপ:


received_4960096314066719.jpeg

প্রথমে একটি মোটা কাগজ কে আয়তাকার করে কেটে নিয়ে ছিলাম।

দ্বিতীয় ধাপ:


received_288363186790110.jpegreceived_399184898691163.jpeg

এ পর্যায়ে একটি রঙিন কাগজ দিয়ে মোটা কাগজ টিকে মুড়িয়ে নিয়েছিলাম।

তৃতীয় ধাপ:


received_523077286066530.jpegreceived_699459871206858.jpeg


received_331539548961661.jpegreceived_1307315306425169.jpeg

এ পর্যায়ে আরও কিছু মোটা কাগজ নিয়ে তৈরীকৃত আয়তাকার মোটা কাগজটির উপর পিন ও আঠা দিয়ে বসিয়ে দিয়েছিলাম।

চতুর্থ ধাপ:


received_2800980493537389.jpeg

এই পর্যায়ে কাগজ মুড়িয়ে অনেকগুলো দন্ড তৈরী করে নিয়েছিলাম।

পঞ্চম ধাপ:


received_1184657602303163.jpeg



received_304389455172349.jpeg


এই পর্যায়ে পূর্বে তৈরীকৃত আয়তাকার ফ্রেমে একটি একটি করে দন্ড গুলোকে বসিয়ে দিয়েছিলাম।

ষষ্ঠ ধাপ:


received_1812334115638605.jpegreceived_2769421560033586.jpeg

এ পর্যায়ে সবগুলো দন্ডকে এভাবে বসিয়ে দিয়েছিলাম।

সপ্তম ধাপ:


received_1573718219689225.jpeg


এ পর্যায়ে দুটি মোটা কাগজ কে এভাবে রঙিন কাগজ দিয়ে মুড়িয়ে নিয়েছিলাম।

অষ্টম ধাপ:


received_1319416871885214.jpeg


এ পর্যায়ে তৈরীকৃত মোটা কাগজ দুটিকে আয়তাকার ফ্রেম দুটির মধ্যে বসিয়ে দিয়েছিলাম এবং ফাঁকা সাদা অংশগুলোকে রঙিন কাগজ দিয়ে মুড়িয়ে নিয়েছিলাম।

নবম ধাপ:


received_1021751608430164.jpegreceived_857466062322063.jpeg

চূড়ান্ত পর্যায়ে কলমের ঝুড়ি তৈরী হল।

উপরের ধাপ গুলো অনুসরণ করে আমি আমার রঙিন কাগজের কলমের ঝুড়ি বা কলমদানি তৈরি করলাম।আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই মন্তব্য করে জানাবেন


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে খুবই সুন্দর একটা কলমদানি বানিয়ে ফেললেন ভাইয়া। আমি মনে করি এই ধরনের কলমদানি ব্যবহার করাই ভালো। কলমদানি তৈরীর পদ্ধতি গুলো আপনি আমাদের মাঝে খুবই সুন্দর ভাবে বর্ণনা করেছেন।

 2 years ago 

এ ধরনের কলমদানি নিজে তৈরি করে ব্যবহার করলে খরচ অনেক কম লাগে। সেই সাথে এক ধরনের আত্মতৃপ্তিও পাওয়া যায়।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

বেশ চমৎকার তো অনেকখানি জায়গা রয়েছে এই কলমদানির মধ্যে, অনেক কিছু রাখা যাবে এবং বড় তৈরি করেছেন আপনি, আমি এগুলো তৈরি করতে পারি না আপনারা যখন তৈরি করার খুব ভালো লাগে আপনার পোস্ট দেখতে, এভাবে চালিয়ে যান আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

কলমদানির ভিতর অনেকগুলো কলম এবং অন্যান্য সামগ্রী সাজিয়ে রাখা সম্ভব হয়েছিল। চেষ্টা করবেন, তাহলে আপনিও বানাতে পারবেন। ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ ভাইয়া, আপনি তো খুবই চমৎকার একটি কলমদানি তৈরি করেছেন। কলমদানি টি দেখামাত্রই ভালো লেগে গেল। আপনি খুবই যত্নের সাথে এই কলমদানি তৈরি করেছেন তা দেখেই বোঝা যাচ্ছে। কলমদানির রঙিন কাগজ ব্যবহার অত্যন্ত চমৎকার হয়েছে। সব মিলিয়ে সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

আপনাদের এই ধরনের প্রশংসামূলক মন্তব্যগুলো আমাকে সবসময় অনুপ্রাণিত করে এবং এই ধরনের কাজ করার প্রতি বেশি উৎসাহ যোগায়।ধন্যবাদ ভাই।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনি যে কলমদানি তৈরি করেছেন তা দেখে আমি মুগ্ধ হলাম ভাইয়া। কলমদানি টি দেখতে চমৎকার লাগছে। ইচ্ছে করছে এখনি আপনার কাছ থেকে নিয়ে নিতে। কলমদানি তৈরি প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 2 years ago 

কলমদানির তো আপনাকে দেয়া সম্ভব নয়।তবে ধাপগুলো অনুসরণ করে বাসায় বানাতে পারেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ ভাইয়া দারুন হয়েছে আপনার তৈরি করা কলমদানি টি। সাদা রঙ্গের কাগজের সাথে খয়রি রঙের কাগজ ব্যবহার করার জন্য কলমদানি টি আরো বেশি ফুটে উঠেছে। খুবই ভালো লাগলো। ধন্যবাদ।

 2 years ago 

নানান ধরনের রঙিন কাগজ ব্যবহার করায় কলমদানিটি দেখতে আরো সুন্দর লাগছে।আপনার ভালো লেগেছে জেনে খুব খুশি হলাম ভাই।

 2 years ago 

রঙিন কাগজ ব্যবহার করে আপনার তৈরীকৃত কলমদানিটি দেখতে খুবই সুন্দর হয়েছে ভাইয়া।দোকান গুলোতে যেরকম কলমদানি পাওয়া যায়, তার থেকে অনেক বেশি সুন্দর লাগছে আপনার তৈরি কলমদানিটি। আপনি অনেক সুন্দর ভাবে কলমদানি তৈরির ধাপগুলো আমাদের মাঝে তুলে ধরেছেন, যা দেখে আমরা খুব সহজেই রঙিন কাগজ দিয়ে এই কলমদানি তৈরি করতে পারব। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর ভাবে কলমদানি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

দোকানের কলমদানি গুলো তেমন একটা দেখা হয়না। যা একটু টুকটাক দেখি সেগুলো ইউটিউবে দেখা হয়। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপনার রঙিন কাগজ দিয়ে কলমদানি টা অনেক সুন্দর হয়েছে। দেখতে পুরো দোকানের কলমদানি গুলোর মতই লাগছে। কিছুদিন আগে আমি দোকানে এরকমই একটি কলমদানি দেখেছি। আমি মনে করেছিলাম কলমদানিটি কিনব। তবে আপনি এখন কিভাবে কলমদানিটি বানাতে হবে তাই তো দেখিয়ে দিলেন। আমি অবশ্যই এই কলমদানিটি বাসায় বানাবো। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি পোষ্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু আপনার মন্তব্যটি পড়ে অনুপ্রেরণা ও উৎসাহ পেলাম। আমার পোস্ট দেখে আপনারা বাসায় বানালেই আমার সার্থকতা।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এমন কলমদানি দেখতে সত্যি খুব আকর্ষণীয় লাগে ভাইয়া। আমি তো প্রথমে বুঝতে পারেনি যেটা আপনি নিজের হাতে বানিয়েছেন। আমি ভেবেছিলাম দোকান থেকে কিনে এনেছেন। পরে বুঝতে পারলাম যে এটি আপনি নিজের হাতে তৈরি করেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর হবে আপনি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাইয়া সুন্দর কলমদানি টি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

দোকানেও যে এই ধরনের কলমদানি পাওয়া যায় সেটা আমার জানা ছিল না। দোকানের কলমি অনেকগুলো কাঠের কিংবা প্লাস্টিকের তৈরি হয়। মন্তব্য করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরী অসাধারণ হয়েছে ভাইয়া। আপনি অনেক সুন্দর ভাবে কলমদানি তৈরি করেছেন। রঙিন কাগজ দিয়ে কলমদানি তৈরি করতে অনেক সময় লাগে। আপনি অনেক ধৈর্য্য সহকারে সুন্দর এই কলমদানি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধৈর্য সহকারে এবং অনেক সময় নিয়ে এই ধরনের ক্রাফট তৈরি করতে হয়। কলমদানি টি আপনার ভালো লেগেছে শুনে বেশ ভালো লাগলো ভাই।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনি রঙিন কাগজ দিয়ে খুব চমৎকার করে কলমদানি তৈরি করেছেন। কলমদানিটি দেখে আমার কাছে খুব ভালো লাগলো। কলমদানি তৈরির প্রত্যেকটি ধাপ চমৎকার করে আমাদের মাঝে শেয়ার করেছেন। কলমদানি দেখে বোঝাই যাচ্ছেনা এটি কাগজের তৈরি। আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

রঙিন কাগজ দিয়ে সুন্দর ভাবে কলমদানি তৈরি করেছিলাম।

কলমদানি দেখে বোঝাই যাচ্ছেনা এটি কাগজের তৈরি।

আপনার তাহলে কি মনে হচ্ছে মন্তব্য করে জানাবেন? ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74