# DIY-এসো নিজে করি ( খাঁচার পাখি মুক্ত হওয়ার দৃশ্য অংকন চিত্র অংকন)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো খাঁচার পাখি মুক্ত হওয়ার দৃশ্য অংকন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

received_1419406208514632.jpeg

উপকরণ সমূহ:

received_356606042636291.jpeg
  • আর্ট পেপার।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_1010076616519784.jpeg

প্রথমে খাতা একটি বৃত্ত অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ:

received_992245771675675.jpeg

এরপর বৃত্তের নিচের প্রান্ত একটি সরল রেখার সাহায্যে একটি বেলকুনির কাঠামো অঙ্কন করি।

তৃতীয় ধাপ:

received_1098508390931468.jpeg

এ ধাপে বেলকুনির কাঠামো গুলোতে পেন্সিল দিয়ে গাঢ় করে নেই।

চতুর্থ ধাপ:

received_482413110283361.jpeg

এ ধাপে বৃত্তের উপরের দিকে পাখির খাঁচা বানানোর জন্য দুটি হুক অঙ্কন করে নেই।

পঞ্চম ধাপ:

received_319613363440113.jpeg

এ ধাপে হুকগুলোতেও পেন্সিল দিয়ে গাঢ় করি।

ষষ্ঠ ধাপ:

received_993001531300804.jpeg

এ ধাপে উপরের হুক থেকে নিচের দিকে একটি পাখি রাখার খাঁচা এঁকে নেই।

সপ্তম ধাপ:

received_964682864165266.jpeg

এ ধাপে খাঁচার মুখ খুলে দেই এবং খাঁচার সামনে দুটি পাখির উড়ে যাওয়ার দৃশ্য অংকন করি।এরপর পাখিগুলোর সম্মুখভাগে চারটি লাভ অঙ্কন করে নেই।

অষ্টম ধাপ:

received_651653645888493.jpeg

সর্বশেষ আমার অঙ্কনের নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করে নেই।

উপরের ধাপগুলি অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্র সম্পন্ন করলাম।আমার অংকন করা চিত্রটি আপনাদের সবার কেমন লাগলো তা মন্তব্য করে জানাবেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

অসাধারণ একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। খাঁচার ভিতরে পাখি মুক্ত করার দৃশ্যটি অসম্ভব সুন্দর লাগতেছে।আসলে কাউকে এভাবে বন্দি করে না রেখে মুক্ত করে দেওয়া অনেক ভালো। আপনি খুব সুন্দর একটা পেন্সিল দিয়ে চিত্রটি সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন। খুব সুন্দর করে প্রতিটি ধাপের বর্ণনা আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।আপনার জন্যও শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। যদিও চিত্র অংকন টি আপনি শুধু পেন্সিল দিয়ে করেছেন। কিন্তু দেখতে অসাধারণ লাগছে। খুবই সুন্দর। আর অনেক নিখুঁতভাবে আপনি কাজটি সম্পন্ন করেছেন। অনেক অনেক শুভকামনা রইল আপনার জন্য এভাবেই নতুন নতুন কাজ করে আপনি আমাদেরকে উপহার দিতে পারেন।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই।খাঁচা থেকে পাখি মুক্ত হওয়ার দৃশ্য খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন।চিত্রটি সম্পন্ন করার পদ্ধতি গুলো ধাপে ধাপে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনাকে প্রথমে ধন্যবাদ দিতে চাই এমন সুন্দর একটি চিত্র অংকন আমাদের মাঝে উপস্থাপন করার জন্য। খাঁচার পাখি মুক্ত হওয়ার মুহূর্তটা সত্যি খুবই অসাধারণ, আপনার ভাবনা চিন্তা এত নিখুঁত এবং সৃষ্টিশীল এটি ভেবে আমার অনেক ভালো লাগছে । আপনি আমাদের মাঝে দারুন একটা পোস্ট শেয়ার করেছেন ভাই আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খাঁচা থেকে পাখি মুক্ত হওয়ার দৃশ্যটি খুবই সুন্দর ভাবে আপনি অঙ্কন করেছেন। ধাপগুলো সুন্দরভাবে বর্ণনা করেছেন।
শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

খুবই সুন্দর একটি আর্ট করেছেন ভাই। ভালো লাগলো অনেক আমার কাছে। পেনসিল দিয়ে এতো সুন্দর আর্ট ভাবা যায়। ধাপে ধাপে সুন্দর করে এঁকেছেন ছবিটি। অনেক ভালো লাগলো। ধন্যবাদ এতো সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

অসাধারণ একটি দৃশ্য অংকন করলেন। আমার কাছে তো এটা দেখে খুবই ভালো লাগলো যে খাঁচা থেকে পাখি টা উড়ে যাচ্ছে। আমার কাছে তো পুরো দৃশ্যটি জাস্ট অসাধারণ লাগলো। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 2 years ago 

খুবই সুন্দর মন্তব্য করেছেন।ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

জাস্ট অসাধারণ আপনি অনেক সুন্দর একটি চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করেছেন। খাচার ভেতর থেকে পাখি মুক্ত হবার এই দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে, দেখেই বোঝা যাচ্ছে আপনি খুবই দক্ষতার সাথে অংকন টি করেছেন। শুরু থেকে শেষ পর্যন্ত অনেক চমৎকার ভাবে ধাপে ধাপে আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

এত সুন্দর উৎসাহমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

খাঁচা থেকে পাখি কে মুক্ত করে দেওয়ার যে চিত্রটি আপনি আমাদের সাথে তুলে ধরেছেন, আসলে এটি বেশ চমৎকার হয়েছে। আপনার দক্ষতা দিয়ে আপনি সেটি ধাপে ধাপে এবং বর্ণনার মাধ্যমে আমাদের সাথে তুলে ধরেছেন। অনেক ধন্যবাদ আপনাকে ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনা করি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খাচার পাখি মুক্ত হওয়ার দৃশ্যটি অসাধারণ ভাবে অংকন করেছেন। দৃশ্যটি দেখে আমি মুগ্ধ হয়ে গেলাম। দৃশ্যটি সম্পুর্ন করার পদ্ধতিগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

এত সুন্দর এবং গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 68125.63
ETH 3308.80
USDT 1.00
SBD 2.74