# DIY-এসো নিজে করি (চাঁদের ভিতরে রাস্তা, পাহাড় এবং গাছের দৃশ্য অঙ্কন)

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

আমার বাংলা ব্লগের সকল কে
শুভেচ্ছা ও অভিনন্দন

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী



আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।



এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো চাঁদের ভিতরে রাস্তা, পাহাড় এবং গাছের দৃশ্য অঙ্কন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হল:

received_1339268729873532.jpeg
design.png

প্রয়োজনীয় উপকরণ:



received_356606042636291.jpeg


design.png

  • আর্ট পেপার।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_857865854999759.jpeg


design.png

প্রথমে পেন্সিল দিয়ে আর্ট পেপারে দু'টি অর্ধ বৃত্তাকার রেখার সাহায্যে একটি চাঁদের অর্ধাংশ অংকন করে নেই।



দ্বিতীয় ধাপ:

received_636603594255935.jpeg

design.png

এ পর্যায়ে চাঁদের ভিতরে ঠিক মাঝখানে একটি পাহাড় অঙ্কন করে নেই।



তৃতীয় ধাপ:

received_668096301287927.jpeg

design.png

পাহাড়ের নীচের অংশ থেকে চাঁদের এক প্রান্ত পর্যন্ত একটি রাস্তা অংকন করে নেই।



চতুর্থ ধাপ:

received_1570541479985140.jpeg

design.png

এ ধাপে পাহাড়ের নিচের অংশতে পেন্সিল দিয়ে গাঢ় করে পাহাড়ি গাছ অংকন করেন।



পঞ্চম ধাপ:

received_366036394853163.jpeg

design.png

এ পর্যায়ে পাহাড় সহ চাঁদের সম্পূর্ণ অংশতে পেন্সিল দিয়ে গাঢ় করি।



ষষ্ঠ ধাপ:

received_982688112682108.jpegreceived_4827287633973938.jpeg

design.png

এ পর্যায়ে আমার অংকন করা চিত্রের চারপাশে মোটা কলম দিয়ে দেগে নেই।ফলে আমার অংকন করা চিত্রটি সম্পন্ন হবে।



সপ্তম ধাপ:

received_525638365822010.jpeg

design.png

চূড়ান্ত পর্যায়ে আমার অংকন করা চিত্রের নিচে আমার স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরোক্ত ধাপগুল অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম।আপনাদের সবার কেমন লাগলো অবশ্যই মন্তব্য করে জানাবেন।

design.png


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর একটি চিত্র অঙ্কন করেছেন ভাই। আপনার অংকন করা চিত্রটি আমার কাছে অনেক ভালো লেগেছে।চিত্রের মধ্যে পাহাড়,গাছ এবং রাস্তার দৃশ্য সব কিছু খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন। চিত্র অংকন করার পদ্ধতি গুলো ধাপ আকারে খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে চাঁদের ভিতরে আপনি রাস্তা, পাহাড় এবং গাছপালা অকর করেছেন ভাইয়া। চাঁদের ভিতরে যে এত সুন্দর সুন্দর জিনিস আছে আপনার এই পোস্টটি তা দেখলে হয়তো আমি জানতে পারতাম না। চিত্রটি অঙ্কন করে প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে আপনি আমাদের মাঝে বর্ণনা করেছেন ভাইয়া। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর একটা চিত্র অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্যের জন্য।

 2 years ago 

এটি দেখতে খুব চমৎকার দেখাচ্ছে। আমার কাছে খুবই ভালো লেগেছে। বিশেষ করে চাঁদের ভিতরে রাস্তাটা খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

চাঁদের মধ্যে রাস্তা অংকন এর চেষ্টা যথেষ্ট ভাল ছিল ।আপনি পেন্সিল দিয়ে চাঁদের মধ্যে রাস্তার দৃশ্যপট অঙ্কন খুব সুন্দর ভাবে করলেন। যেটা আমার কাছে খুবই ভালো লাগলো। আপনার উপস্থাপন চমৎকার ছিল শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করে নেয়ার জন্য।

 2 years ago 

চাঁদের ভিতরে রাস্তা, পাহাড় এবং গাছের দৃশ্য অঙ্কন অনেক সুন্দর হয়েছে ভাইয়া। মনে হচ্ছে যেন সুন্দর একটি চাঁদের দেশ অঙ্কন করেছেন। চাঁদের ভেতরের রাস্তা পাহাড় ও গাছের দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার ক্রিয়েটিভ আইডিয়া আমাকে মুগ্ধ করেছে। দারুন একটি আর্ট সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার মূল্যবান মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার চাঁদের পাহাড় ও রাস্তা দেখে মনে হচ্ছে ওই রাস্তা দিয়ে একটু হেঁটে আসি। কি সুন্দর রাস্তা, পাহাড়, গাছগাছালি এসবই চাঁদের ভিতরে খুবই চমৎকার লাগছে। আপনার অসাধারণ চাঁদের পাহাড় অঙ্কনের জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আমার অংকন করা চিত্র টির সবকিছু আপনার ভাল লেগেছে শুনে খুব খুশি হলাম। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 
বাহ চাঁদের মধ্যে রাস্তা দিয়ে চাঁদের দেশে যাওয়া যাবে দেখছি হা হা হা 😁। আপনি খুব সুন্দর করে দারুন একটি থিম তৈরি করেছেন আজকে ভাই। আপনাকে ধন্যবাদ এত সুন্দর করে একটি চিত্রাংকন করে তা আমাদের বাজে ধাপে ধাপে শেয়ার করার জন্য।
 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মন্তব্য টি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চাঁদের ভিতরে রাস্তার ড্রয়িং পোস্ট টা দেখে সত্যিই অনেক মুগ্ধ হলাম। আপনি খুবই সুন্দর এবং ক্রেয়েটিভ মাইন্ড নিয়ে আমাদের মাঝে চাঁদের ভিতরে এই রাস্তার ড্রইং উপস্থাপন করেছেন। এমন সুন্দর সৃজনশীল চিন্তাভাবনা আপনার কাছ থেকে আশা করা যায় সত্যি খুবই চমৎকার ভাবে কাজটি করতে আপনি সক্ষম হয়েছেন। ধন্যবাদ ভাই আপনাকে আপনার পোস্টটা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর প্রশংসা পূর্ণ মন্তব্য শুনে মুগ্ধ হয়ে গেলাম ভাই। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

অনেক দারুন একটি আইডিয়া দিয়ে চিত্র টি একেছেন ভাই খুবই দারুন হয়েছে অংকন টি।চাদের মধ্যে রাস্তা দৃশ্য টা সুন্দর ছিল ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

দারুন একটি চিত্র অঙ্কন করেছেন ভাইয়া 👌ছোট্ট একটি চাঁদের ভিতরে পাহাড় গাছ এবং রাস্তার দৃশ্য খুব সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন 👌👌সত্যিই আপনার চিত্রটি দেখে মুগ্ধ হয়ে গেলাম👌👌 ধাপগুলো সুন্দরভাবে তুলে ধরেছেন👌👌 শুভেচ্ছা রইল আপনার জন্য🌹🌹❤️

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামতের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58679.35
ETH 3155.04
USDT 1.00
SBD 2.44