চতুর্ভুজের ভেতরে প্রাকৃতিক দৃশ্য অংকন "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ2 years ago

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী


আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।


এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো চতুর্ভুজের ভেতরে প্রাকৃতিক দৃশ্য অংকন।

আমার অংকন করা চিত্র টি শুরুতে দেখানো হলো

received_975280223152710.jpeg

প্রয়োজনীয় উপকরণ:

received_2813176922316187.jpeg

  • ড্রইং খাতা।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।
  • স্কেল।

প্রথম ধাপ:

IMG_20220513_194542.jpg

পেন্সিল এবং স্কেলের সাহায্যে প্রথমে খাতায় একটি চতুর্ভুজ অঙ্কন করে নেই।

দ্বিতীয় ধাপ:

IMG_20220513_194601.jpg

চতুর্ভুজের একটি কর্ণ অঙ্কন করি।

তৃতীয় ধাপ:

IMG_20220513_194616.jpg

কর্ণটি দ্বারা বিভক্ত হওয়া দু'অংশের উপরের অংশ পেন্সিল দিয়ে হালকাভাবে ভরাট করি এবং ছোট করে একটি সূর্য অঙ্কন করি।

চতুর্থ ধাপ:

IMG_20220513_194633.jpg

সূর্যের দুই পার্শ্ববর্তী অঞ্চল বেশি গাঢ় করি এবং গাঢ় করা অংশের উপরে উভয় পাশে দুটি করে গাছ অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

IMG_20220513_194645.jpg

সূর্য বরাবর চতুর্ভুজের অপর অংশতে একটি ব্রিজ এর নিচের অংশ অঙ্কন করি।

ষষ্ঠ ধাপ:

IMG_20220513_194712.jpg

ব্রিজের দুপাশের অংশ অঙ্কন করা নেই এবং ব্রিজটি পেন্সিল দিয়ে গাঢ় করি এবং ব্রিজের নিচে পানির অংশ অঙ্কন করে নদী বোঝায়।

সপ্তম ধাপ:

received_975280223152710.jpeg

অঙ্কন করা চিত্রের নিচে স্টিমিট আইডির নাম যুক্ত করি।

উপরের ধাপগুলো অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্রটি সম্পন্ন করলাম।আপনাদের সবার কেমন লাগলো তা মন্তব্য করে জানাবেন।


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

Sort:  
 2 years ago 

ভাই আপনি তো দেখছি চতুর্ভুজ এর ভেতরে প্রাকৃতিক-দৃশ্য-অংকন টি অত্যন্ত সুন্দরভাবে উপস্থাপন করেছেন। পেন্সিল দিয়ে চতুর্ভুজের ভেতরে প্রাকৃতিক দৃশ্যটিকে আপনি অত্যন্ত সুন্দরভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। আপনার নিখুঁত হাতের কাজ দেখে সত্যিই অনেক ভালো লাগলো। আপনি কিভাবে এই চতুর্ভুজ এর ভেতরে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন তার প্রতিটি ধাপ তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

চতুর্ভুজের ভেতরে প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন দেখতে অসাধারণ হয়েছে। আপনার এধরনের কাজ গুলো আমার ভিশন ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

চতুর্ভুজ এর ভিতর খুব সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য ফুটিয়ে তুলেছেন দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে আমার কাছে বেশ ভালো লেগেছে চিত্রটি কালার করলে দেখতে আরও বেশি ভালো লাগতো সুন্দর উপস্থাপনা করেছেন ধাপগুলো শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনি দারুণ দক্ষতায় প্রাকৃতিক-দৃশ্য-অংকন করেছেন এবং বেশ সুন্দর ছিল। আপনি প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আশা করব সামনে আপনি আরো ভালো কিছু নিয়ে হাজির হবেন

 2 years ago 

চতুর্ভুজ এর ভিতর আপনি খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করেছেন ভাইয়া। যা দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি আমাদের মাঝে এত সুন্দর একটি চিত্রাংকন উপস্থাপন করার জন্য।

 2 years ago 

চতুর্ভুজ এর ভেতর প্রাকৃতিক দৃশ্য বাহ ভাইয়া আইডিয়া টা অনেক সুন্দর ছিল। প্রাকৃতিক দৃশ্য দেখতে অনেক সুন্দর লাগছে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি প্রতিটি ধাপ সুন্দর ভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন । ধন্যবাদ ভাইয়া আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ফ্রেম কিছুটা ডায়মন্ড শেপ এর মত হয়েছে, এই শেপের ভেতরে আপনি এত চমৎকার একটি সমুদ্রর দৃশ্য তৈরি করেছেন আপনার জন্য রইল অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

দারুন দক্ষতার প্রমাণ দিলেন চতুর্ভুজ এর মধ্যে প্রাকৃতিক-দৃশ্য-অংকন অনেক সুন্দর হয়েছে। পেন্সিল দিয়ে এতো সুন্দর একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে তুলে ধরার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার মত আমিও আমার পোস্টে সব সময় ভেরিয়েশন আনার চেষ্টা করি। এতে সবাই অনেক নতুন নতুন পোস্ট আমাদের কাছ থেকে উপহার পাবে।
চতুর্ভুজ এর ভেতরে প্রাকৃতিক-দৃশ্য-অংকনটি দারুন হয়েছে ভাইয়া। খুবই ভালো লাগলো আমার কাছে আপনার অংকনটি । ধন্যবাদ।

 2 years ago 

বাহ কি চমৎকার ছোট করে চতুর্ভুজের মাঝে প্রাকৃতিক দৃশ্য একেছেন ভাই। একদম থ্রি ডি আর্ট এর মত লাগচে। অনেক ভাল লেগেছে আমার কাছে। সুন্দর এই আর্ট আমাদের উপহার দেয়ার জন্য অনেক অনেক ভালবাসা জানাচ্ছি আপনাকে

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.14
JST 0.030
BTC 60035.79
ETH 3187.54
USDT 1.00
SBD 2.45