# DIY-এসো নিজে করি (বৃষ্টির দিনে ছাতা হাতে মেয়ের চিত্র অঙ্কন) "১০ শতাংশ লাজুক শিয়ালের জন্য বরাদ্দ"

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

প্রিয়,

আমার বাংলা ব্লগবাসী

আপনারা সবাই কেমন আছেন? আশাকরি আপনারা সবাই বেশ ভালই আছেন। উপরওয়ালার অশেষ রহমতে আমিও বেশ ভালো এবং সুস্থ আছি। আমি "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে আমার করা পোস্টগুলোতে প্রতিনিয়ত ভেরিয়েশন আনার চেষ্টা করি। ভেরিয়েশন আনতে গিয়ে কখনো ক্রাফট পোস্ট, কখনো বা ড্রয়িং পোস্ট, আবার কখনো বা ফটোগ্রাফি পোস্ট কিংবা রেসিপি পোষ্ট আপনাদের সঙ্গে শেয়ার করি।

এরই ধারাবাহিকতায় আজকে আমি আর্ট পোস্ট আপনাদের সঙ্গে শেয়ার করতে যাচ্ছি। আমার আর্ট পোষ্টের টপিক হলো বৃষ্টির দিনে ছাতা হাতে মেয়ের চিত্র অঙ্কন।

বর্তমানে শীতের মৌসুম চলছে। পুরোদমে শীতকাল হলেও এখনও মাঝে মাঝে বৃষ্টি পড়ছে। এই অসময়ে বৃষ্টি প্রকৃতিবিদদের মনে চিন্তার ভাঁজ ফেলে দিয়েছে। অবশ্য অসময়ের বৃষ্টি হওয়ার কারণগুলোর মধ্যে আমরাই দায়ী রয়েছি। প্রতিনিয়ত আমাদের চারপাশের গাছপালা কেটে নষ্ট করছি।গড়ে তুলছি অতিরিক্ত বাসস্থান।ফলে পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। এ জন্যই মূলত অসময়ে বৃষ্টি হচ্ছে। শীতের দিনে বৃষ্টি হওয়ার এই বিষয়টি মাথায় রেখেই আমি আজকে আমার চিত্র অঙ্কন আপনাদের সঙ্গে শেয়ার করলাম। আশা করি আমার অংকন করা চিত্রটি আপনাদের সবার ভালো লাগবে।

আমার অঙ্কন করা চিত্রটি শুরুতে দেখানো হলো:

received_977147276547643.jpeg

প্রয়োজনীয় উপকরন:

received_356606042636291.jpeg
  • আর্ট পেপার।
  • পেন্সিল।
  • রাবার।
  • কাটার।

প্রথম ধাপ:

received_1014910285866014.jpeg

প্রথমে ছাতার মাথার অংশ অংকন করার জন্য একটি অর্ধবৃত্ত অংকন করি।

দ্বিতীয় ধাপ:

received_479425847080808.jpeg

এ ধাপে অর্ধবৃত্তের ভিতরের অংশতে ছাতার মাথার অংশের ডিজাইন করার জন্য কতকগুলো বক্র রেখা এঁকে নেই।

তৃতীয় ধাপ:

received_1821920887999222.jpeg

এ ধাপে ছাতার মাথার উপরের অংশে পেন্সিল দিয়ে একটি সূচালো তীর অঙ্কন করে নেই।

চতুর্থ ধাপ:

received_277292451172861.jpeg

**এ পর্যায়ে ছাতার নিচে থাকা মেয়েটির চুলের অংশ অংকন করে নেই।

পঞ্চম ধাপ:

received_318513253546090.jpeg

এ ধাপে মেয়েটির মুখ এবং দেহের অংশের কিছুটা পেন্সিল দিয়ে অঙ্কন করে নেই।

ষষ্ঠ ধাপ:

received_3791235897769115.jpeg

এ ধাপে মেয়েটির হাতের পিছনের অংশ অঙ্কন করে নেই।

সপ্তম ধাপ:

received_348611016867547.jpeg

এ ধাপে ছাতার হাতল অঙ্কন করে নেই।

অষ্টম ধাপ:

received_303896968368888.jpeg

এ ধাপে ছাতা এবং মেয়েটির দেহের অংশ পেন্সিল দিয়ে গাঢ় করে নেই।

নবম ধাপ:

received_1099598434138227.jpeg

সর্বশেষ আমার অঙ্কন করা চিত্রে পেন্সিল দিয়ে বৃষ্টির ফোঁটা এঁকে নেই।

দশম ধাপ:

received_511273543664323.jpeg

এ ধাপে আমার অঙ্কন করা চিত্রে আমার স্টিমিট আইডির নাম লিখি।

উপরোক্ত ধাপগুল অনুসরণ করে আমি আমার অংকন করা চিত্র টি সম্পন্ন করলাম আপনাদের সবার কেমন লাগলো তা অবশ্যই মন্তব্য করে জানাবেন।

ধন্যবাদ সবাইকে

@abusalehnahid

ফটোগ্রাফিআবু সালেহ নাহিদ
ডিভাইসOPPO A-12
ছবি তোলার স্থানলোকেশন

3W72119s5BjVs3Hye1oHX44R9EcpQD5C9xXzj68nJaq3CeJJwaZsefPk1zN6fEAs7MdkdJfudjGmTTgEGoGzxsz4JfVM6eKjD5LC9K3xQyuVYFwkWACxsp.png

Sort:  
 3 years ago 

2.2.png

পেন্সিল দিয়ে চিত্রাংকন করছেন। আপনার অংকনের হাত দারুন মনে হয়েছে। একটি ছাতা একটি মেয়ে বৃষ্টি হচ্ছে । সব মিলিয়ে দারুন একটি দৃশ্যের অবতারনা হয়েছে আপনার অংকনের মধ্য দিয়ে। আমার কাছে খুবি ভাল লেগেছে। ধন্যবাদ । ভাল থাকবেন।

2.2.png

 3 years ago 

পেন্সিল দিয়ে আঁকা ছবিগুলো আমার কাছে একটু অন্যরকম লাগে। অত্যন্ত যত্নসহকারে ছবিটি একেছেন আপনি। বর্তমান সময়ে প্রত্যেকেরই পোস্টে কিছুটা নতুনত্ব আনা প্রয়োজন। সে দিক থেকে আমি মনে করি আপনার প্রচেষ্টা সার্থক। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্যটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

পেন্সিলের আঁকা স্কেচ গুলো আমার কাছে এমনিতে খুবই ভালো লাগে। আপনি তো একটা মেয়ের বৃষ্টির দিনে ছাতা নিয়ে বসে থাকার চিত্রাংকন করলেন। দেখতে তো বেশ দারুন দেখাচ্ছে। পেন্সিল স্কেচ গুলো যতই দেখি ততই অবাক হয়ে যাই। আপনার অংকটা ও আজকে আমার কাছে অসাধারণ লাগলো। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল 🤗🤗

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আপনার সুন্দর এবং মূল্যবান মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

জাস্ট অসাধারণ বৃষ্টির দিনে ছাতা মাথায় দিয়ে দাঁড়িয়ে থাকা একটি মেয়ের অনেক সুন্দরভাবে অঙ্কন করে আপনি আমাদের সকলের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার নিজ হাতে অংকন করা এই দৃশ্যটি আমার কাছে অসম্ভব সুন্দর লেগেছে। ধন্যবাদ আপনাকে এরকম একটি দৃশ্য অঙ্কন করে আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর একটি গঠনমুলক মন্তব্য আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

বৃষ্টিস্নাত দিনে ছাতার তলে মেয়েটিকে তো বেশ দারুন লাগছে। খুবই সুন্দর ছিল আপনার অঙ্কন টি। খুবই সুন্দর করে অংকন এর প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার জন্য শুভেচ্ছা ও অভিনন্দন রইলো।ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ছবিটা দেখে বুঝা যাচ্ছে,যে এটি অত্যন্ত সুন্দর হয়েছে। আর বৃষ্টির দিনে এরকম দৃশ্য দেখা যায়। এককথায় অতুলনীয়। দারুণ অঙ্কন করেছেন আপনি ।শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই আপনার মূল্যবান মতামত প্রদানের জন্য।

 3 years ago 

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

আপনি অনেক সুন্দর ভাবে ছাতা হাতে একটা মেয়ের চিত্রাঙ্কন করেছেন। আপনার চিত্রাঙ্কনটি আমার অনেক ভালো লেগেছে। আপনি খুব সুন্দর ভাবে চিত্রাঙ্কনের প্রতিটি স্টেপ শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রউলো।

EZrGNWcrMDNczaEXa66AEJHcKH7nrfa7r2fnEEb26owGbKmVZzVNY38ZTpQGcSKBRTWKQQ1NYenwo9LEQ2PvU7bfyvF5uQyBcpg9GAJ2va...2w7ep3LhhQa9kvWQkCLWjKffNejcyyHjp9ScganhREzkD3tjt9Po5p3UVrueKo7yazdVpNDXMDDSuBxwSR2of5d3Hw7x1SEccV31Hi7jLan7SSYxXeu1BPFSh4.png

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই আপনার সুন্দর এবং গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য।

 3 years ago 

বাহ!! কি সুন্দর করে আপনি বৃষ্টির দিনে ছাতা সহ মেয়ের অঙ্কন করেছেন দেখে আমার খুব ভালো লাগলো। অনেক অনেক শুভকামনা আপনার জন্য।।♥♥

 3 years ago 

ধন্যবাদ আপনাকে।আপনার জন্যও শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ভাইয়া এখন তো শীতকাল এখন ছাতার দরকার কি ! হাহাহা । একটু মজা করলাম আরকি ভাইয়া । যাইহোক আপনার পেন্সিল দিয়ে অংকটি খুব সুন্দর হয়েছে । একটি মেয়ে মাথায় ছাতা দিয়েই পেন্সিলের অংকটি খুব সুন্দর ছিল । ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য

 3 years ago 

এই শীতকালে আমাদের এইদিকে বৃষ্টি হলো।এজন্য ভাবলাম চিত্রটি অঙ্কন করি। যাই হোক ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.028
BTC 60164.54
ETH 2420.67
USDT 1.00
SBD 2.43