মোসলেম বাজারের ঐতিহ্যবাহী আহাদ হোটেলে ভাত খাওয়ার অনুভূতি

in আমার বাংলা ব্লগ8 days ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামুয়ালাইকুম এবং হিন্দু ভাই ও বোনদের প্রতি আমার আদাব। আমার বাংলা ব্লগের আপনারা সবাই কেমন আছেন, আশা করি সবাই অনেক ভালো আছেন । আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার ব্লগটি আপনাদের ভালো লাগবে। আমার ব্লগটি যদি আপনাদের কাছে একটুও ভালো লাগে তাহলে আপনারা আমাকে লাইক,কমেন্ট করে উৎসাহিত করবেন। তাহলে চলুন এবার শুরু করা যাক।

1000001739.jpg

আজকে আমি আপনাদের মাঝে যে ব্লগটি শেয়ার করবো সেটা হচ্ছে আমাদের মোসলেম বাজারের ঐতিহ্যবাহী আহাদ হোটেলে ভাত খাওয়ার অনুভূতি। আমার এক বন্ধু অনেক দিন ধরে অনলাইন এ কাজ করে সে যখন কোন পেমেন্ট পায় । পেমেন্ট পাওয়ার সাথে সাথে সে আমাক ফোন দিবে দিয়ে বলবে যে বন্ধু তুই কই আছিস, আমি যে অনলাইনে কাজ করি না। আজকে না একটা পেমেন্ট পাইছি চল কোথাও বিরিয়ানি বা ভাত খাইতে যাবো। আমরা এর আগে অনেকদিন বিরিয়ানি খাইছি তা আজকে,ও যখন আমাক ফোন দিছে তা আমি ওকে বলতেছি যে চল আজকে মোসলেম বাজারের ঐতিহ্যবাহী আহাদ হোটেলে ভাত খাইতে যাবো তা ও বলল ঠিক আছে চল তাহলে। তারপর আমি ওকে বললাম যে আমরা কি শুধু দুইজনে যাবো। তা ও আমাক বলতেছে যে আমাদের বন্ধু সাজ্জাদ আছে না ওকে ফোন দে আজকে ওকে ও নিয়ে যাবো সঙ্গে। তারপর ওর কথা মতো আমি সাজ্জাদ কে ফোন দিলাম দিয়ে বললাম যে বন্ধু তুই কই আছিস এখন,তা ও আমাক বললো যে আমি তো বাসায় আছি। তারপর আমি ওকে বললাম যে তুই তোর বাসায় থাক আমি আর কেরামত তোর বাসায় যাইতেছি আজকে ভাত খাইতে মোসলেম বাজারে যাবো।

1000001741.jpg

তারপর আমরা দুজন বন্ধু মিলে ওর বাসায় গেলাম গিয়ে ওকে সঙ্গে নিয়ে মোসলেম বাজারের উদ্দেশ্যে রওনা দিলাম। মোসলেম বাজার যাইতে আমাদের প্রায় ৩০ থেকে ৩৫ মিনিটের মতো লাগছে। তারপর আমরা মোসলেম বাজারের ঐতিহ্যবাহী আহাদ হোটেলে ঢুকে পড়লাম। ঢুকে হাত, মুখ ধুয়ে টিস্যু পেপার নিয়ে হাত, মুখ মুছে টেবিলে বসলাম। এরপর আমরা তিন জনের জন্য তিন প্লেট ভাত আর তিন বাডি গরুর মাংসের কালো ভুনা অর্ডার করলাম। কিছুক্ষণের মধ্যে ভাত,আর বাদামের ভর্তা নিয়ে আসলো। সেখানকার বাদামের ভর্তাটা যে এতো ভালো লাগে আমাক তা আমি আমার মুখের ভাষায় বলে বোঝাতে পারবো না। গরুর মাংস নিয়ে আসতে না আসতে আমি বাদামের ভর্তা দিয়ে এক প্লেট ভাত খেয়ে ফেলছি। গরুর মাংস নিয়ে এসে উনি দেখতেছে যে আমার প্লেটে ভাত নেই। তারপর উনি আমাক জিজ্ঞেস করতেছে যে মামা ভাত লাগবে আমি বললাম যে মামা এক প্লেট ভাত দিয়েন তার সাথে একটু বাদামের ভর্তাও দিয়েন। উনি আমাক ভাত আর বাদামের ভর্তা দিলো।তারপর আমরা খাওয়া দাওয়া শেষ করে টাকা দিব কিন্তু আমার বন্ধু বলতেছে যে আমার কাছে তো টাকা নাই বিকাশ এ টাকা আছে । তা আমি ওকে বললাম যে সমস্যা নাই বিকাশ এ টাকা দিলেও হবে। বিকাশে টাকা দিয়ে আমরা আহাদ হোটেল থেকে বের হলাম।

1000001736.jpg

মোসলেম বাজারের ঐতিহ্যবাহী আহাদ হোটেলে অনেক দূরদুরান্ত থেকে মানুষ আসে শুধু ভাত খাওয়ার জন্য। সেখানে চিকন চাল দিয়ে ভাত রান্না করে তো খাইতে খুব ভালো লাগে।আর সেখানকার গরুর মাংসের রান্নাটা এতো ভালো । যে একবার খাবে সে আবার খাইতে যাবে। মোসলেম বাজারে ভাত খেতে রংপুর, নাগেরহাট, পদাগঞ্জ,জাইগির হাট,এরশাদ মোড় আরো অনেক জায়গা থেকে মানুষ আসে শুধু ভাত খাওয়ার জন্যে। যারা বড়লোক তারা তাদের পরিবারের সবাইকে নিয়ে প্রাইভেট কারে করে আসে। আবার যাদের বাইক আছে তারা আর ওয়ান ফাইভ, ফ্রেজার,কে টি এম, পালচার বাইক নিয়ে আসে শুধুমাত্র ভাত খাওয়ার জন্যে।

1000001743.jpg

খাওয়া দাওয়া শেষ করে আমরা ঠান্ডা খাওয়ার জন্যে দোকানে গেলাম তারপর তিনজনের জন্য তিনটা ঠান্ডা নিলাম।ঐ দোকানের পাশে দেখি নারিকেলের দোকান অনেক বড় বড় নারিকেল ঐ দোকানে। তারপর আমি নারিকেলের দোকানে গিয়ে নারিকেল গুলো লাড়া চাড়া দিয়ে দেখতেছি যে নারিকেল গুলা তো এতো বড় বড় ভিতরে তো তাহলে মনে হয় অনেক পানিও আছে। মামাকে বললাম যে মামা নারিকেল ভালো হবে তো? মামা বললেন যে মামা নারিকেল ভালো না হলে টাকা ফেরত। মামার এই কথাটা শুনে আমাক অনেক ভালো লাগছে। তারপর আমি জিজ্ঞেস করলাম যে মামা নারিকেল কত করে মামা বললেন যে ১২০ টাকা পিচ তারপর আমি বললাম যে মামা আমরা তিনজন তিনটা নিব আমরা ৩০০ টাকা দিবো।তা মামা বলল যে ঠিক আছে নেন। আমাদেরকে ভালো দেখে তিনটা নারিকেল দিল আমরা নারিকেল নিয়ে মোসলেম বাজার থেকে বাসার উদ্দেশ্যে রওনা দিলাম।

আমার আজকের ব্লগটি আমি এখানেই শেষ করলাম।আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আমার আজকের ব্লগটি । ভালো লাগলে অবশ্যই লাইক,কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন।আজ এই পর্যন্তই।আমার বাংলা ব্লগের ভাইয়া ও আপুদের সবাইকে ধন্যবাদ ।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

আল্লাহ হাফেজ

ক্যামেরা পরিচিতি
DeviceMotorola g34 5g
Camera52 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh
Sort:  
 8 days ago 

সেদিন হঠাৎ করে এই পরিকল্পনা করে খেতে গিয়ে বেশ ভালোই মজা করতে পারছি।আর বিশেষ করে আমার কাছে এই হোস্টেলের খাশির কালো ভুনা অনেক বেশি ভালো লাগে।আর বন্ধুদের সাথে কোথাও ঘুরতে গেলে অনেক বেশি মজা হয়। আসলে খাওয়া দাওয়া করা টা মূল উদ্দেশ্য না, আমাদের মূল উদ্দেশ্য ছিল একটু খানি মজা করা। যাইহোক আমরা খুবই সুন্দর একটি সময় উপভোগ করতে পারছি।

 7 days ago 

রিয়াদ ভাই আমার বাংলা ব্লগে কি কি পোস্ট করা যাবে না, যতদিন উনি ক্লাস করছেন না একটু জানিয়ে দেবেন। @riyadx2

 7 days ago 

ঠিক আছে দাদা

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64189.84
ETH 2796.72
USDT 1.00
SBD 2.65