নদীতে গোসল করার অনূভুতি

in আমার বাংলা ব্লগ29 days ago

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামুয়ালাইকুম এবং হিন্দু ভাই ও বোনদের প্রতি আমার আদাব। আমার বাংলা ব্লগের আপনারা সবাই কেমন আছেন, আশা করি সবাই অনেক ভালো আছেন । আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি ব্লগ নিয়ে হাজির হয়েছি। আশা করি আমার ব্লগটি আপনাদের ভালো লাগবে। আমার ব্লগটি যদি আপনাদের কাছে একটুও ভালো লাগে তাহলে আপনারা আমাকে লাইক,কমেন্ট করে উৎসাহিত করবেন। তাহলে চলুন এবার শুরু করা যাক।

1000004434.jpg

আজকে আমি আপনাদের মাঝে যে ব্লগটি শেয়ার করবো সেটা হচ্ছে নদীতে গোসল করার অনূভুতি। আশা করছি আপনাদের ভালো লাগবে। আমাদের এলাকায় প্রায় তিনদিন ধরে প্রচুর পরিমাণে বৃষ্টি। তা আমরা আমাদের এলাকার ছোট বড় সবাই মিলে একসাথে হয়ে চিন্তা করলাম যে কয়দিন থেকে তো বৃষ্টি হইতেছে শুধু আজকে বৃষ্টি নাই চল আজকে সবাই নদীতে গোসল করতে যাবো। তারপর আমরা সবাই মিলে নদীতে গোসল করার জন্য গেলাম। গিয়ে দেখি নদীতে অনেক পানি হইছে। । আমাদের আখিরার নদী তেমন বড় নদী না। তারপর ও আমাদের যেহেতু বাড়ির পাশেই তাই নদীতে যখন খুব পানি হয় আমরা সবাই মিলে নদীতে গোসল করতে যাই। সবাই মিলে নদীতে গোসল করার যে আনন্দ যারা নদীতে গোসল করেছে তাড়াই মুলত এই আনন্দটা উপভোগ করেছে। আমরা নদীতে গোসল করার সময় প্রায় দিনই হালি হালি খেলি, পাতাপাতা খেলি খুব ভালো লাগে। কালকেও এর ব্যতিক্রম হয়নি। কিন্তু কালকে সব থেকে বেশি আনন্দ লাগছে। কালকে নদীতে অনেক পানি ছিল সাঁতার কেটে হালি হালি খেলতে খুব কষ্ট হয়েছিল। কিন্তু কালকে অনেক আনন্দ ও লাগছিল। কালকে অনেক মানুষ গোসল করতে আসছিল।

1000001651.jpg

1000001649.jpg

নদীতে অনেক পানি হয়েছে দেখি যেমন আমরা গোসল করতে গেছিলাম, আবার অনেকেই নদীতে অনেক পানি হওয়ার কারণে জাল নিয়ে মাছ ধরতে গিয়েছিল। আমি কিছুদিন গোসল করে নদী থেকে উপরে উঠে দেখি আমাদের বিলে অনেক মানুষ জাল নিয়ে মাছ ধরছে, তারপর আমি ওদেরকে রেখে মাছ ধরা দেখতে যাই। ওখানে গিয়ে দেখতে পেলাম যে আমার চাচা ও জাল নিয়ে গেছে মাছ ধরার জন্য। তা আমি শুধু ওর মাছ ধরার একটা ছবি তুলি। অন্য মানুষের ছবি তুললে আবার কি বলে না বলে তাই আরকি একটু ভয় করি ওদের কারো ছবি তুলি নাই। আমি আমার চাচাকে জিজ্ঞেস করলাম যে চাচা কখন আসছেন মাছ ধরার জন্য তা চাচা বলতেছে যে একটু আগে আসছি। তারপর আমি বললাম যে দেখি কতগুলো মাছ ধরছেন তা বাড়িতে দেখলাম যে সব ছোট মাছ কিন্তু এই অল্প সময়ের মধ্যে বেশ ভালোই মাছ ধরছে। তারপর আমি ওখান থেকে আবার নদীতে গোসল করার জন্য যাই। আবার ওদের সাথে কিছুক্ষণ গোসল করি । তারপর আমরা সবাই মিলে বাসায় আসি।

1000004429.jpg

আমার আজকের ব্লগটি আমি এখানেই শেষ করলাম।আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আমার আজকের ব্লগটি । ভালো লাগলে অবশ্যই লাইক,কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন।আজ এই পর্যন্তই।আশা করছি যে আপনারা আপনাদের মূল্যবান মন্তব্যের মাধ্যমেই আমার এই লেখাটি সৌন্দর্য বৃদ্ধি করবেন এবং আপনাদের মতামত ব্যক্ত করবেন। আমি যদি কোনো কিছু ভুল বলে থাকি। তাহলে অবশ্যই আমাকে শুধরে দিতে ভুলবেন না।

আমার বাংলা ব্লগের ভাইয়া ও আপুদের সবাইকে ধন্যবাদ ।সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

আল্লাহ হাফেজ

ক্যামেরা পরিচিতি
DeviceMotorola g34 5g
Camera52 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh
Sort:  
 29 days ago 

গোসল করার দারুণ অনুভূতি তুলে ধরেছেন দেখলাম। নদীর পানিতে কোনদিন গোসল করিনি তবে ছোটবেলায় পুকুরে গোসল করেছি। যাই হোক বেশ ভালো লাগলো সুন্দর একটা মুহূর্তের অনুভূতি ব্যক্ত করেছেন দেখে। অনেক অনেক ভালো লেগেছে আমার মাছ ধরা সহ দারুন চিত্র দেখে।

 29 days ago 

আপু আপনাকে ও অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর কমেন্ট করার জন্য।

 29 days ago 

আসলে আপনাকে দেখে আমার খুব হিংসা হচ্ছে। কেননা আপনার মত যদি আমিও নদীতে গিয়ে মাছ ধরতাম এবং স্নান করতে পারতাম তাহলে আমার খুব ভালো লাগতো। আপনার পোস্ট করে বুঝতে পারছি যে আপনি কতটা আনন্দে ছিলেন সেই সময়টাতে। আসলে এই ধরনের সময়গুলোর জন্য এখন আমরা সবাই খুব কষ্ট পাই। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 29 days ago 

ভাইয়া আপনিও খুব সুন্দর কমেন্ট করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 29 days ago 

সবাই মিলে নদীতে গোসল করতে গিয়েছিলেন জেনে ভালো লাগলো। নদীতে যখন পানি বেড়ে যায় তখন নদীতে গোসল করতে অনেক ভালো লাগে। যদিও অনেকদিন থেকে নদীতে গোসল করা হয় না। তবে আপনার এই পোস্ট দেখে পুরনো অনেক কথাই মনে পড়ে গেল।

 28 days ago 

জি আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর কমেন্ট করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.16
JST 0.029
BTC 69527.07
ETH 2514.58
USDT 1.00
SBD 2.55