আমার পরিচিতি মূলক পোস্ট

বিসমিল্লাহির রহমানির রহিম

আসসালামুয়ালাইকুম এবং হিন্দু ভাইদের প্রতি আমার আদাব। আপনারা সবাই কেমন আছেন আশা করি সবাই অনেক ভালো আছেন আমিও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে আমার পরিচয় মূলক পোস্ট নিয়ে হাজির হলাম। আশা করি আপনাদের ভালো লাগবে। যদি আপনাদের ভালো লাগে তাহলে কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন। ।আর আমি যদি কোন ভুল করে থাকি তাহলে আমাকে বলবেন আমি আমার ভুল সংশোধন করার চেষ্টা করবো ।মানুষ মাত্রই ভুল,আর আমি একজন নতুন ইউজার আমার ভুল হওয়াটা স্বাভাবিক। যাইহোক এতো কথা না বলি, কথা বললে অনেক বলা যায়।এতো কথা না বলে আমি আমার পরিচয় দেয়া শুরু করলাম।


1000001418.jpg

আমার ব্যক্তিগত পরিচয়:

আমার নাম মোঃ আবু বকর সিদ্দিক । আমার বাসা বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ১নং খোঁড়াগাছ ইউনিয়নের ৩নং ওয়ার্ল্ডের খোঁড়াগাছ তেকানী গ্ৰামে। আমার বাবার নাম মোঃ তারাজুল ইসলাম। আমার বাবা একজন কৃষক।আমার মায়ের নাম মোছাঃ নুরবানু বেগম। আমার মা একজন গৃহিণী। আমার বাবা একজন কৃষক।আমি মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমরা তিন ভাই। আমাদের কোন বোন নেই।আমি পরিবারের মেজো ছেলে আমার বড় ভাইয়ের নাম হচ্ছে মোঃ আশরাফ আলী (সোহান) আর আমার ছোট ভাইয়ের নাম হচ্ছে মোঃ আবু সাঈদ (রানা)। আমার বাবা একজন কৃষক।আমার বাবা কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। আমার বাবার এখন বয়স হয়েছে,তাই এখন আর আগের মতো কাজ করতে পারে না,তাই আমি এখন ভাবতেছি যে আমি কোন কিছু একটা করে আমার বাবার পাশে দাড়াবো। বাবাকে আর্থিক ভাবে সহযোগিতা করবো। আমার বাবা আমাদের তিন ভাইকে কম বেশি লেখাপড়া শিখিয়েছেন আমার বড় ভাই ইন্টারমিডিয়েট পাশ করে,অনার্সে ভর্তি হয়ে ঢাকায় যান। ঢাকায় গিয়ে চাকরি শুরু করেন । প্রায় দুই তিন বছর একটানা চাকরি করেন চাকরি করার কারণে তার পক্ষে আর পড়ালেখা চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। এখন ও আমার বড় ভাই ঢাকায় আছেন। বাড়িতে একবার আসছিলো পড়ে আবার ঢাকায় চলে যায়।

আমার শিক্ষাগত যোগ্যতা:

আমি পড়ালেখায় তেমন ভালো ছাত্র ছিলাম না। তাও কেন জানি আমি ভালো ছাত্রের মত রেজাল্ট করতাম। আমার রেজাল্ট দেখে মানুষ তো দূরের কথা আমি নিজেই বিশ্বাস করতাম না যে এতো ভালো রেজাল্ট করেছি আমি। আমি দাখিল পরীক্ষায় জিপিএ ফাইভ পেয়ে উত্তীর্ণ হই। তারপর বদরগঞ্জ ওয়ারেছিয়া আলিম মাদ্রাসায় ভর্তি হই। সেখান থেকে আলিম পাশ করি । আমার আলিমের রেজাল্ট ছিল ৪.৯৩ অল্প কয়েক মার্কের জন্য জিপিএ ফাইভ পাই নাই । রেজাল্ট টা দেখার পর অনেক কষ্ট হয়েছিল আমার কি আর করার পরে বোর্ড চ্যালেঞ্জ করলাম তাও রেজাল্ট পরিবর্তন হলো না। বর্তমানে আমি রংপুর কারমাইকেল কলেজে অধ্যায়ন করিতেছে। আমার সাবজেক্ট হচ্ছে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি। আমার বাবা একজন কৃষক। কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করেন। বর্তমানে আমার পড়ালেখার খরচ বহন করা আমার বাবার পক্ষে সম্ভব হচ্ছে না। সেজন্য আমি এই স্টিমিট প্লাটফর্মে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি। একদিকে আমি আমার বাবাকে আর্থিক ভাবে সহযোগিতা করতে পারবো। অন্যদিকে আমি আমার পড়ালেখাও চালিয়ে যেতে পারবো।আর আমার ইচ্ছা ও ছিল অনেক ছোট থেকেই অনলাইন থেকে আমি টাকা ইনকাম করবো।

আমার শখ:

আমার শখ হচ্ছে ক্রিকেট খেলা ফুটবল খেলা ব্যাডমিন্টন খেলা এছাড়াও আমি ছোটবেলায় অনেক খেলাধুলা করতাম। খেলাধুলা এতো করতাম যে ভাত খাওয়ার সময় পাইতাম না।এই খেলা গুলো আমি আগে খুব খেলতাম। কিন্তু এখন কেন জানি আমাক আর খেলাধুলা ভালো লাগে না। এখন আমার শখ হচ্ছে ভ্রমণ করা। আমি ভ্রমণ করতে ঘোরাঘুরি করতে অনেক বেশি পছন্দ করি। আমার ছোট বেলা থেকেই ভ্রমণ করার আগ্ৰহ ছিল কিন্তু পরিবার থেকে আমাক দূরে কোথাও একা যাইতে দিত না। আমি ইতিমধ্যে বাংলাদেশের কয়েকটি জেলা ঘুরেছি। আমার শখ হচ্ছে আমি এই কয়েক বছরে বাকি জেলা গুলো ঘুরবো।আর আমি আমার নিজের টাকা দিয়ে আমার নিজের জমিতে একটা শখের ঘর বানাবো আর একটা বাইক কিনবো।সেটাও আবার আমার নিজের ইনকাম করা টাকা দিয়ে। আল্লাহ যেন আমার এই শখ গুলো পূরণ করার তৌফিক দান করেন (আমিন)

1000001421.jpg

স্টিমিট প্লাটফর্ম এর সন্ধান:

আমার প্রিয় বন্ধু @riyadx2 আমাকে প্রায় এক বছর আগ থেকে বলতেছে যে আমি স্টিমিট প্লাটফর্মে কাজ করি তুই ও তো অনলাইন এ বেকার পড়ি থাকিস স্টিমিট এ কাজ করতে পারিস।স্টিমিট এ কাজ করলে অনেক কিছু শিখতে পারবি তার পাশাপাশি ইনকাম করতে পারবি। তখন আমি ওর কথায় এতোটা গুরুত্ব দেই নি। এখন আমি আবার ওকে একদিন স্টিমিট প্লাটফর্মের কথা বল্লাম যে আমি তো তখন তোর কথা শুনি নাই রে এখন বুঝতেছি। তারপর আমি আবার ওকে বল্লাম যে বন্ধু আমি তো বেকার এখন,আমি স্টিমিট প্লাটফর্মে কাজ করতে চাই , তারপর সে আমাকে স্টিমিট প্লাটফর্মের সব কিছু ডিটেইলস এ বলে। স্টিমিট প্লাটফর্মের সব নিয়মকানুন ওর কাছে শুনে আমাক অনেক বেশি ভালো লাগে তারপর আমি একেবারে চুড়ান্ত সিদ্ধান্ত নেই যে আমি স্টিমিট প্লাটফর্মে কাজ করবো করবোই।

আজকে আমি আমার সংক্ষিপ্ত পরিচিতি মূলক পোস্ট এখানেই শেষ করছি। আশা করি আপনাদের ভালো লাগবে।আপনারা যারা সিনিয়র ভাইয়া আপু আছেন আমাকে সাপোর্ট করবেন। যদি আমার সংক্ষিপ্ত পরিচিতি মূলক পোস্টটি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই কমেন্ট করে আমাকে উৎসাহিত করবেন সবাইকে ধন্যবাদ।

ক্যামেরা পরিচিতি
DeviceMotorola G34 5g
Camera52 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh
Sort:  
Loading...
 5 days ago 

বাহ। আপনার প্রথম পোস্ট দেখেই মনেই হলোনা আপনি একজন নতুন ইউজার। খুব দারুণভাবে মার্কডাউন ব্যবহার করেছেন। আপনাকে স্বাগতম। বেশ ভালো লাগলো।

Loading...
 23 hours ago 

@riyadx2 ভাই আপনি তাকে চেনেন?

 23 hours ago 

জি দাদা। উনি আমার ক্লাস মেট।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56855.76
ETH 2540.09
USDT 1.00
SBD 2.24